হজে যেতে টিকা নেয়া বাধ্যতামূলক

Other

করোনা টিকা নেয়া ছাড়া চলতি বছর কেউ হজ করতে সৌদি আরব যেতে পারবেন না বলে জানিয়েছে সৌদি সরকার। হাব সভাপতি জানিয়েছেন, সৌদির নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নিতে এজেন্সিগুলো বলা হয়েছে।  

আর স্বাস্থ্য অধিদপ্তর বলেছে, লিখিত নির্দেশনা আসার পরপরই টিকা দেয়া শুরু করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। আরেফিন শাকিল জানাচ্ছেন বিস্তারিত।

করোনা মহামারির কারণে গেলো বছর বন্ধ ছিল বিদেশিদের জন্য হজ পালনের সুযোগ। তবে করোনা পরিস্থিতি উন্নতি হওয়ায় এবার হজ করার সুযোগ পাচ্ছেন বিদেশিরা। চলতি বছর বাংলাদেশ থেকে হজ করতে এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ৬১ হাজার যাত্রী। প্রাক-নিবন্ধনের সংখ্যা ছাড়িয়েছেন দেড়  লাখের বেশি।

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এবার বিদেশি হজ যাত্রীদের সৌদি যাওয়ার আগে করোনা টিকা নেয়া বাধ্যতামূলক। সৌদি সরকারের এমন সিদ্ধান্তের কথা নিশ্চিত করে হাব সভাপতি, যাত্রীদের দ্রুত টিকা নেয়ার পরামর্শ দিয়েছেন।


আবাসিক হোটেলে অনৈতিক কর্মকাণ্ড, ধরা ২০ নারী

চুমু দিয়ে নারীদের সব রোগ সারিয়ে দেন ‘চুমুবাবা’

বুবলিকে ধাক্কা দেওয়া গাড়িটি ছিল ব্ল্যাক পেপারে মোড়ানো, ছিল না নম্বর প্লেট

অস্ত্রের মুখে ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ধারণের পর দফায় দফায় ধর্ষণ


সৌদি সরকার এমন সিদ্ধান্ত এখনো আনুষ্ঠানিকভাবে জানায়নি জানিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, হজ যাত্রীদের সংখ্যা নির্ধারণ হওয়ার পর তাদের টিকার আওতায় নিয়ে আসা হবে।

হজযাত্রীদের টিকার আওতায় আনার সরকারি কার্যক্রম শুরু না হলেও  এরইমধ্যে ব্যক্তিগত উদ্যোগে নিবন্ধিত অনেক যাত্রী করোনার টিকা নিয়েছেন।

news24bd.tv নাজিম