স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি ঘোষণা
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি ঘোষণা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি ঘোষণা

Other

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব শতবর্ষ উপলক্ষে মার্চ মাস জুড়ে জাতীয় ও স্থানীয় ৯টি কর্মসূচি ঘোষনা করেছে আওয়ামী লীগ। এর মাধ্যমে স্থানীয় আওয়ামী লীগ মাস জুড়ে রাজনীতিতে সরব থাকার পাশাপাশি নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধে ইতিহাস তুলে ধরার উদ্যোগ নিয়েছে।   

আজ শনিবার দুপুর ১২টায় নগরীর কালীবাড়ি রোডে মহানগর আওয়ামী লীগ সাধারন সম্পাদক ও সিটি মেয়র সাদিক আবদুল্লাহ’র বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মেয়র।  

এই ৯টি কর্মসূচী হলো ৭ মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষন প্রচার ও তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন।

১৭ মার্চ সিটি মেয়রের নেতৃত্বে ‘বঙ্গবন্ধুর সাইকেল যাত্রা’, ২২ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানমালার উদ্বোধন, ২৫ মার্চ গনহত্যা বিষয়ক চিত্র প্রদর্শনী, ২৬ মার্চ সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৮ মার্চ শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের জন্ম শতবার্ষিউপকী লক্ষ্যে ২র্চ৭ মা নৌকা বাইচ ও আঁতশবাজী উৎসব, ২৮ মার্চ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা, ৩০ মার্চ বঙ্গবন্ধু উদ্যানে ২০ হাজার মানুষের অংশগ্রহনে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর লোগোর সর্ববৃহৎ মানব প্রদর্শনী এবং ৩১ মার্চ বঙ্গবন্ধু উদ্যানে ব্যান্ড শো।  


নারীর সঙ্গে সময় কাটানো সেই তুষার এখনো কাশিমপুর কারাগারেই

জিয়ার খেতাব বাতিলের বিষয়ে যা বললেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

পরমাণু সমঝোতায় আমেরিকার অবস্থান জানতে জরুরী বৈঠকে বসার আহ্বান

মিয়ানমারে গণতন্ত্র ফেরাতে নিরাপত্তা পরিষদকে দ্রুত ব্যবস্থা নেয়ার আহ্বান


বরিশাল মহানগর ও জেলা আওয়ামী লীগ এই কর্মসূচির আয়োজন করেছে। বরিশাল সিটি করপোরেশনের সার্বিক তত্তাবধানে সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন এই ৯ কর্মসূচি বাস্তবায়নে সহায়তা করবে।  

এই কর্মসূচীর মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধ সংশ্লিষ্ট নানা ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরার কথা বলেন মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সিটি মেয়র সাদিক আবদুল্লাহ।

news24bd.tv/আয়শা