মিয়ানমার থেকে শরণার্থী ঠেকাতে সীমান্তে কড়া নিরাপত্তা ভারতের

মিয়ানমার থেকে শরণার্থী ঠেকাতে সীমান্তে কড়া নিরাপত্তা ভারতের

অনলাইন ডেস্ক

মিয়ানমার থেকে পালিয়ে কেউ যেন ভারতে প্রবেশ করতে না পারে সেজন্য সীমান্তে কড়া ব্যবস্থা নিয়েছে ভারত। সীমান্ত এলাকাগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন এক ভারতীয় কর্মকর্তা।

মিয়ানমার থেকে পালিয়ে বেশ কিছু মানুষ ইতোমধ্যে ভারতে আশ্রয় নিয়েছেন। এদের মধ্যে অন্তত ১৯ জন পুলিশ সদস্য রয়েছেন, যারা জান্তা সরকারের আদেশ মানতে রাজি না হওয়ায় দেশত্যাগ করেন।

মিয়ানমার সীমান্তবর্তী ভারতীয় রাজ্য মিজোরামের চাম্পাই জেলার জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তা মারিয়া জুয়ালি বলেছেন, এখন পর্যন্ত আমরা কাউকে প্রবেশ করতে দিচ্ছি না। সীমান্তের সম্মুখভাবে ভারতীয় সেনা ও পুলিশ বাহিনী টহল দিচ্ছে।

এছাড়া মিজোরামের এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা নাম না প্রকাশের শর্তে জানিয়েছেন, গত কয়েকদিনে মিয়ানমার পুলিশ ও তাদের পরিবারের সদস্য মিলে অন্তত ৩০ জন ভারতে প্রবেশ করেছেন। এই আলাপের আগের রাতেও কিছু লোক ঢুকেছে বলে জানান তিনি।


আরও পড়ুনঃ


আমাকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে: সামিয়া রহমান

লবণ প্রাসাদ ‘পামুক্কালে’

ইয়ার্ড সেলে মিললো ৪ কোটি টাকার মূল্যবান চীনামাটির পাত্র!

এই নচিকেতা মানে কী? আমি তোমার ছোট? : মঞ্চে ভক্তকে নচিকেতার ধমক (ভিডিও)


ভারতের ওই পুলিশ কর্মকর্তা বলেন, সীমান্তে ভারতীয় সেনাদের জোর টহল সত্ত্বেও মিয়ানমারের লোকজন ঢুকে পড়েছে। তারা বিভিন্ন রুট দিয়ে আসছে। সীমান্ত ছিদ্রযুক্ত। সুতরাং, আপনি এটা আটকাতে পারবেন না।

news24bd.tv / নকিব