মশা মারতে গিয়ে পুড়ে গেলেন মা ও দুই মেয়ে

নিজস্ব প্রতিবেদক

মশা মারতে গিয়ে পুড়ে গেলেন মা ও দুই মেয়ে

মশা মারার ইলেকট্রিক ব্যাট দিয়ে মশা মারতে গিয়ে হঠাৎ বিস্ফোরণ। আর সেই বিস্ফোরণে দগ্ধ হলেন মা ও দুই মেয়ে। গতকাল মধ্যরাতে ফেনী পৌরসভার শহীদ শহীদুল্লা কায়সার সড়কের শফিক ম্যানশনের ছয় তলা ভবনের পঞ্চম তলায় এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় ৪ সদস্যের বিস্ফোরক বিশেষজ্ঞ দল ফেনী পৌঁছে ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে আজ দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলনকক্ষে ব্রিফিং করেন ফেনীর পুলিশ সুপার (এসপি) খন্দকার নুরুন্নবী।

সংবাদ ব্রিফিংয়ে ফেনী ফায়ার সার্ভিসের কর্মকর্তা জাকের হোসেন, ডিএমপির ৪ সদস্যের বিস্ফোরক বিশেষজ্ঞ দলের প্রধান মোদাচ্ছের কায়সার উপস্থিত ছিলেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, রান্নাঘরের চুলা ভালোভাবে বন্ধ করা হয়নি। সেখান থেকে ক্রমাগত গ্যাস বের হচ্ছিল। সেই গ্যাস দরজা-জানালা বন্ধ ঘরে জমা হতে থাকে। এ সময় মশা মারতে ইলেকট্রিক ব্যাট ব্যবহার করা হয়। ব্যাটের স্পার্ক থেকে মুহূর্তেই ঘরে জমা গ্যাসে আগুন ধরে বিস্ফোরণ ঘটে। ফারাহ এবার এইচএসসি পাস করে বিশ্ববিদ্যালয়ে ভর্তির চেষ্টা করছেন। হাফসা স্থানীয় একটি বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী।

ফেনীর পুলিশ সুপার বলেন, ফেনীর ফায়ার সার্ভিস ও ডিএমপির বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছে যে ওই বাসায় বোমা বিস্ফোরণের আলামত নেই। তারপরও পুলিশের অ্যান্টি টেররিজম (বোম ডিসপোজাল) ইউনিটের আরও একটি দল আসবে। তারা বিষয়টি খতিয়ে দেখবে। 

তিনি বলেন, প্রাথমিকভাবে তারা ধারণা করছেন যে গ্যাসের চুলা আগুনবিহীন অবস্থায় চালু ছিল। সেখান থেকে গ্যাস লিকেজ হতে হতে বন্ধ কক্ষগুলোতে ছড়িয়ে পড়ে। ইলেকট্রিক ব্যাট দিয়ে মশা মারার চেষ্টা করলে সেটি স্পার্ক করে। সেখান থেকে বিস্ফোরণ এবং মা ও দুই মেয়ে দগ্ধ হওয়ার ঘটনা ঘটে। বিস্ফোরণে ঘরের দরজা-জানালা ভেঙে চুরমার হয়ে যায়। দগ্ধদের সঙ্গে কথা বলেও একই ধরনের তথ্য পাওয়া গেছে। 


কুমিরের পেট থেকে বের করা হচ্ছে আস্ত মানুষ (ভিডিও)

প্রেমের বিয়ের ৪ মাসের মাথায় নববধূর ঝুলন্ত লাশ উদ্ধার

বাক্‌স্বাধীনতা সুরক্ষিত রাখতে মানবাধিকার সংস্থাগুলোর আহ্বান

চুম্বনের দৃশ্যের আগে ফালতু কথা বলতো ইমরান : বিদ্যা


শুক্রবার (৫ মার্চ) মধ্যরাতে বিস্ফোরণের ঘটনায় মুহূর্তে লন্ডভন্ড হয়ে যায় ওই বাসা। বিস্ফোরণে বাসার বারান্দার দেয়াল ও গ্রিল ভেঙে পাশের বাসার ছাদে পড়ে। পঞ্চম তলার অপর ইউনিট ছাড়াও ভবনের ৬ষ্ঠ, ৩য় ও ৪র্থ তলার সব ইউনিটের দরজা ভেঙে যায়। এ সময় বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিস্ফোরণে পঞ্চম তলায় থাকা মা ও দুই মা দগ্ধ হন।

মা ও হাফসার শরীরের ৬০ শতাংশ পুড়ে যায়। তাদের দুজনকে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে। তাদের বাড়ি চট্টগ্রামের মিরসরাইয়ের করেরহাট ইউনিয়নের ছত্তরুয়া গ্রামে। মেহেরুন নেছার স্বামী মাহফুজুল ইসলাম সংযুক্ত আরব আমিরাতপ্রবাসী।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

নারায়ণগঞ্জে আবাসিক ভবনে বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ১১

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জে আবাসিক ভবনে বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ১১

নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকায় একটি ফ্ল্যাট বাড়িতে বিস্ফোরণে তিন মাসের শিশুসহ দুই পরিবারের ১১ জন দগ্ধ হয়েছেন। শুক্রবার (২৩ এপ্রিল) ভোরে এ দুর্ঘটনা ঘটে।

বিস্ফোরণে তৃতীয় তলার ফ্ল্যাটের দুটি দেয়াল উড়ে গিয়ে পাশের ভবনের ছাদে পড়েছে, ভেঙে গেছে ভবনের দরজা-জানালার কাচ। বিস্ফোরণে ধসে পড়েছে রান্নাঘরের দেয়াল। বিকট শব্দ শুনে এলাকাবাসী জড়ো হয়। তারা আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার ব্যবস্থা করে।

দগ্ধদের মধ্যে শিশু মাহিরাসহ পাঁচজনকে গুরুতর অবস্থায় রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। বাকিদের নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। 

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি দগ্ধরা হলেন—   মো. হাবিবুর (৪০), তাঁর স্ত্রী আলেয়া বেগম (৩৮), তাঁর ছেলে লিমন (১৭), মেয়ে মিম (১৮), তিন মাসের শিশু মাহিরা। দগ্ধ অন্যরা হলেন মো. সোনাহার (৪০), শান্তি আক্তার (৩০), সামিউল (২৫), মনোয়ারা (২২) ও সাথী (২৫)। অপর একজনের নাম জানা যায়নি। আহত লোকজনের বেশির ভাগই পোশাক কারখানার শ্রমিক।


আরমানিটোলায় কেমিক্যাল গোডাউনের অগ্নিকাণ্ডে নিহত ৫, দগ্ধ ২০ 

করোনার ভয়ে ভারত ছাড়লো শাহরুখের পরিবার

রাহমানিয়া মাদ্রাসায় রাজনীতি ঢোকান বাবা আজিজুল, দখল করে রাখেন ছেলে মাওলানা মামুনুল, অভিযোগ শিক্ষকদের

ফর্মুলা দেবে রাশিয়া, করোনার টিকা উৎপাদন করবে বাংলাদেশ


নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, চুলা বা গ্যাস লাইনের লিকেজ থেকে ঘরে গ্যাস জমা ছিল, যা আগুনের সংস্পর্শে পেয়ে বিস্ফোরিত হয়েছে। তবুও বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। 

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

সাতক্ষীরায় গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা :

সাতক্ষীরায় গৃহবধুর ঝুলন্ত লাশ উদ্ধার

সাতক্ষীরার গড়েরকান্দা এলাকার একটি আম বাগান থেকে জেসমিন আরা (৩০) নামের এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার (২২এপ্রিল) সকালে সাতক্ষীরা শহরের গড়েরকান্দা ফুলতলা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জেসমিন আরা সদর উপজেলার কুশখালী গ্রামের বীর মুক্তিযোদ্ধা ইসহাক আলী গাজীর কন্যা ও গড়েরকান্দা এলাকার মো.ওবায়দুল্লাহর স্ত্রী।

ঈুলিশ ও এলাকাবাসী জানায়, সকালে বাড়ির পার্শ্ববর্তী আম বাগানে গাছের সাথে ঝুলন্ত অবস্থায় জেসমিনের মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয় এলাকাবাসী। পরে পুলিশ এসে মরদেহটি উদ্ধার করে।

নিহতের পরিবারের দাবি, গতকাল বাড়িতে বিল থেকে কেটে আনা ধান নিয়ে স্বামীর সাথে বাকবিতন্ডা হয়। এরপর রাতে কোন এক সময় সে আত্মহত্যা করতে পারে বলে ধারণা তাদের।

এ বিষয়ে সাতক্ষীরা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শামসুজ্জামান শামস জানান, এটি হত্যা না আত্মহত্যা তা খতিয়ে দেখা হচ্ছে। মৃতদেহের সুরতহাল রিপোর্ট পাওয়ার পর বিষয়টি পরিস্কার হবে। 

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

খুলনায় কর্মহীন দুঃস্থ শিল্পী কলা-কুশলীদের অনুদান

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

খুলনায় কর্মহীন দুঃস্থ শিল্পী কলা-কুশলীদের অনুদান

করোনা ভাইরাস পরিস্থিতিতে খুলনায় কর্মহীন দুঃস্থ ২৯৭ জন সাংস্কৃতিক শিল্পী, কলা-কুশলী ও কবি-সাহিত্যিকদের সরকারি অর্থ সহায়তা দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রী ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে পাওয়া এ অনুদানের চেক শিল্পীদের মাঝে হস্তান্তর করা হয়। প্রত্যেক শিল্পীর জন্য ১০ হাজার টাকা করে মোট দুই লাখ ৯৭ হাজার টাকার চেক প্রদান করা হয়েছে।

আরও পড়ুন


দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বাড়ল

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৪০১৪

স্বাস্থ্যবিধি মেনে বিয়ে করলেন শামীম-সারিকা!

করোনায় গেল পুলিশ সদস্যের প্রাণ


খুলনা বয়রা মহিলা কলেজ অডিটোরিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। জুমঅ্যাপে সংযুক্ত ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহ উদ্দিন জুয়েল। 

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে বক্তৃতা করেন অধ্যক্ষ টিএম জাকির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও উন্নয়ন) মো. মাদিকুর রহমান খান, আওয়ামী লীগ নেতা এমডিএ বাবুল রানা, খুলনা প্রেস ক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন ও খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মাহবুব আলম সোহাগ।  

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

ত্রাণের দাবিতে সাতক্ষীরায় শ্রমিকদের মানববন্ধন

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা:

ত্রাণের দাবিতে সাতক্ষীরায় শ্রমিকদের মানববন্ধন

 ত্রাণের দাবিতে সাতক্ষীরা বাস মিনিবাস শ্রমিকদের আয়োজনে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। 

সাতক্ষীরা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি শেখ রবিউল ইসলামের সভাপতিত্বে বৃহস্পতিবার বেলা ১১ টায় বাসটার্মিনালের সামনের সড়কে শতাধিক শ্রমিক ত্রণের দাবিতে এই মানববন্ধন কর্মসূচি পালন করে। 

অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি শেখ মাখছুর রহমান, সাবেক সভাপতি মীর মনিরুজ্জামান মনি, শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান মহব্বত, শ্রমিক নেতা জুলফিকার হোসেন সবুজ, মো. সাইফুল ইসলাম, শ্রী সঞ্জয় দাশ, সনাতন শীল প্রমুখ। 

আরও পড়ুন


দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বাড়ল

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৪০১৪

স্বাস্থ্যবিধি মেনে বিয়ে করলেন শামীম-সারিকা!

করোনায় গেল পুলিশ সদস্যের প্রাণ


মানববন্ধনে বক্তারা বলেন, করোনায় সরকার ঘোষিত দীর্ঘ লকডাউনে সাতক্ষীরার বাস মিনিবাস শ্রমিকরা মানবেতর জীবনযাপন করছে। তারা শ্রমিক ইউনিয়নের কল্যাণ ফান্ডের অর্থ সাধারণ শ্রমিকদের জন্য বরাদ্দের আহবান জানান। 

সাতক্ষীরা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি শেখ রবিউল ইসলাম বলেন, টানা ১৭ দিন লকডাউনে বাস মিনিবাস বন্ধ থাকার কারণে ৩ হাজার শ্রমিকের পরিবার মানবেতর জীবনযাপন করছে। এখনো পর্যন্ত তাদের পাশে কেউ সহাতার হাত বড়ায়নি। এ সময় তিনি সাধারণ শ্রমিকদের সহায়তায় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। 

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

লকডাউনে খাদ্য সহায়তার দাবিতে রিকশা চালকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

লকডাউনে খাদ্য সহায়তার দাবিতে রিকশা চালকদের মানববন্ধন

লকডাউনে শ্রমজীবি মানুষের জন্য অর্থ বরাদ্দ ও খাদ্য সহায়তার দাবিতে খুলনায় মানববন্ধন করেছে রিকশা, অটোরিকসা চালক-শ্রমিকরা। 

আজ বৃহস্পতিবার দুপুরে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের খুলনা জেলা শাখার উদ্যোগে নগরীর জোড়াগেট ট্রাফিক কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের জেলা সাধারণ সম্পাদক জনার্দন দত্ত নান্টু।

আরও পড়ুন


দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বাড়ল

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৪০১৪

স্বাস্থ্যবিধি মেনে বিয়ে করলেন শামীম-সারিকা!

 

করোনায় গেল পুলিশ সদস্যের প্রাণ


বক্তারা বলেন, লকডাউনে রিকশা শ্রমিকরা না খেয়ে দিন পার করছে। পরিবারের খাবার জোগাতে রিকশা নিয়ে পথে নামলে তা’ আটক জরিমানা করা হচ্ছে, এটা অমানবিক। 

বক্তারা আরও বলেন, শ্রমিকদের অযথা হয়রানি, রিকশা উচ্ছেদ বা আটক করে সমাধান হবে না। তারা অবিলম্বে আর্থিক ও খাদ্য সহায়তা দেওয়ার দাবি জানান।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর