প্রধানমন্ত্রী ঠিকই দক্ষ মানুষ চিনেছিলেন

এইচটি ইমাম

প্রধানমন্ত্রী ঠিকই দক্ষ মানুষ চিনেছিলেন

Other

লিখতে একটু সময় লাগে। দেখে বুঝে লিখতে হয়। কাজের চাপে সময় করে উঠতে পারিনি। দায়িত্ব,কর্তব্য পালন করার জন্য শুধু লিখে দিলেই হয় না।

আর বিষয় যদি হোন হোসেন তৌফিক ঈমাম অর্থাৎ এইচটি ইমাম স্যার, তাহলে অবশ্যই লেখাটা দায়সারা গোছের হওয়া উচিত না।

২০১৩ সালের ১৮ই আগস্ট মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে যোগদান করার আগে পর্যন্ত স্যার এর নামে ভালো খুব কম শুনেছি। আরও ছিলাম দেশের বাইরে,বিপক্ষেই বেশি শুনেছি। বলতে সংকোচ নেই,কিছু সময় হয়তো আমিও বিপক্ষবাদীদের কথায় হুজুগে তাল মিলিয়েছি।

যার জন্য এখনো নিজে নিজেই লজ্জা পাই। প্রধানমন্ত্রীর কার্যালয়ের যোগদান করার পরও ওনার সম্পর্কে কিছুটা নেতিবাচক মানসিকতা ছিল আমার। সেই সবই তাঁর সম্পর্কে না জানা না বুঝা’র ফল।

স্যার এর সাথে স্মৃতিচারণ করতে গেলে শেষ হবে না। সরাসরি আসল কথায় আসি। ওনার নির্দেশনায় অনেক কাজ করেছি। অনেক কাজে ওনার পরামর্শ নিয়েছি। অনেক কাজে আটকে গিয়ে তাঁর উপদেশ নিয়ে কঠিন কাজ’টা সহজেই করেছি।

আপাদমস্তক একজন কাজের মানুষ বলতে যা বুঝায় তিনি ছিলেন তাই। যেকোনো পরিকল্পনা বাস্তবায়নে এই ৮০/৮২ বছর বয়সেও তিনি ছিলেন অনেক তরুনের চেয়ে আধুনিক চিন্তাভাবনার মানুষ। বিশেষ করে দল ও সরকারের প্রচারের বিষয়ে তাঁর আইডিয়া ছিল অন্যমাত্রার। আর যেকোনো কাজ বাস্তবায়নে তিনি ছিলেন সিদ্ধহস্ত।


মশা মারতে গিয়ে পুড়ে গেলেন মা ও দুই মেয়ে

ভাসানচর পুরোপুরি নিরাপদ ও বাসযোগ্য এক দ্বীপ

মশা মারতে গিয়ে পুড়ে গেলেন মা ও দুই মেয়ে

আস্থা ভোটে জিতলেন প্রধানমন্ত্রী ইমরান খান

চিকিৎসাপত্র ছাড়াই ওষুধ কিনছেন ক্রেতারা, রোগী দেখছেন ফার্মেসি মালিকরা


তাঁর কাজ করার যোগ্যতা ও দক্ষতা দেখেই বুঝেছি, “যে গাছে ফল হয় মানুষজন সেই গাছেই ঢিল ছোড়ে। ফলহীন গাছে কেউ ঢিল ছোড়েনা। ” মাননীয় প্রধানমন্ত্রী ঠিকই দক্ষ মানুষ চিনেছিলেন। আমরা অনেকেই কান দিলেও, বিএনপি জামাত ছাগু গোষ্ঠীর অপপ্রচারে কান দেননি। এই বিএনপি জামাতও জানে সরকারের কাকে নিয়ে অপপ্রচার করতে হবে। মৃত্যুর পরও কিছু অমানুষ অপপ্রচার চালিয়েছে।

ওপারে ভালো থাকবেন স্যার...

news24bd.tv নাজিম