দুই প্রতিবন্ধিকে চলার অবলম্বন করে দিল বরিশাল জেলা প্রশাসন

দুই প্রতিবন্ধিকে চলার অবলম্বন করে দিল বরিশাল জেলা প্রশাসন

Other

শারীরিক প্রতিবন্ধকতার কারণে চলাফেরা করতে পারেন না তারা। তাই বরিশাল নদী বন্দরে চেয়ে চিন্তে হাত পেতে জীবিকা নির্বাহ করতে হয় তাদের। এমন দুইজন শারীরিক প্রতিবন্ধিকে মুজিব বর্ষ উপলক্ষ্যে হুইল চেয়ার এবং নগদ অর্থ বিতরণ করেছেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।  

সমাজ সেবা অধিদপ্তরের সহায়তায় আজ রোববার বেলা ১২টায় জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্য দিয়ে দুই শারীরিক প্রতিবন্ধিকে হুইল চেয়ার এবং নগদ ৫ হাজার টাকা প্রদান করা হয়।

 

এ সময় নেজারত ডেপুটি কালেক্টর মো. নাজমুল হুদা, সহকারী কমিশনার সুব্রত কুমার দাস, শারীরিক প্রতিবন্ধি পুনর্বাসন কেন্দ্রের চিকিৎসক ডা. মুন্নুজা বেগম এবং সমাজ সেবা অধিদপ্তরের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।  


সালমান খানের তোয়ালে পরা ছবি ভাইরাল

দেব-মিমি-নুসরাত যে কারণে প্রার্থীদের তালিকায় নেই

চুম্বনের দৃশ্যের আগে ফালতু কথা বলতো ইমরান : বিদ্যা

রণবীরের সঙ্গে ক্যাটরিনার খোলামেলা ছবি বিশ্বাস হয়নি সালমানের


এ সময় জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, মুজিব বর্ষ উপলক্ষ্যে সমগ্র বরিশাল জেলাকে আগামী এক বছরের মধ্যে ভিক্ষুক মুক্ত করার উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। এই লক্ষ্যে বরিশাল মহানগরী এবং জেলায় ভিক্ষুকদের তালিকা করা হচ্ছে। প্রথম পর্যায়ে মহানগরীর ভিক্ষুকদের পুনর্বাসনের উদ্যোগ নেয়া হয়েছে।

 

এর অংশ হিসেবে স্ব-নির্ভর হওয়ার জন্য ৩০ জন হতদরিদ্র নারীকে সেলাই মেশিন এবং ৭০ জনকে জনকে আর্থিক সাহায্য করা হয়েছে। পর্যায়ক্রমে মহানগরী ও জেলার ১০ উপজেলায় সকল ভিক্ষুকদের স্ব-নির্ভর করার জন্য আর্থিক সাহায্য দেয়া হবে। যাতে তারা ক্ষুদ্র ব্যবসা করে জীবিকা নির্বাহ করতে পারে। এই কার্যক্রমে সমাজের স্বচ্ছল ব্যক্তি সহ সকলের সহযোগীতা কামনা করেন জেলা প্রশাসক।  

news24bd.tv / কামরুল