স্বামী হত্যার বিচার চেয়ে নারীর সংবাদ সম্মেলন

রাহাত খান, বরিশাল


স্বামী হত্যার বিচার চেয়ে নারীর সংবাদ সম্মেলন

স্বামী হত্যার বিচার চেয়ে সংবাদ সম্মেলন করেছেন সৈয়দা শাহিন আক্তার নামের এক নারী। আজ সকাল ১১টার দিকে বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলন করেন তিনি।  তার বাড়ি চট্টগ্রামের চকবাজার এলাকায়। 

লিখিত বক্তব্যে তিনি বলেন, সনাতন ধর্ম থেকে ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন নিরু রায়হান। এরপর শরীয়ত অনুসারে তাদের বিয়ে হয়। পারিবারিক নানা কারণে শাহিন আক্তারের শ্বশুর বাড়ি যাতায়াত ছিলো না। তবে স্বামী বাড়িতে যাতায়াত করতেন। 

২০১৯ সালের ২১ এপ্রিল নিরু রায়হান বাড়িতে গেলে জমি নিয়ে বিরোধের জের ধরে তাকে তার ভাইয়েরা হত্যা করে বলে অভিযোগ শাহিন আক্তারের। এ ঘটনায় ২০২০ সালের ১২ অক্টোবর বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নিহতের ভাই সহ ৮ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন শাহিন আক্তার। 


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সূরা কাহাফ তিলাওয়াতে রয়েছে বিশেষ ফজিলত

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

নামাজে মনোযোগী হওয়ার কৌশল


আদালত মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দেন। একই সাথে আদালতের নির্দেশে আগামীকাল ৮ মার্চ তার স্বামীর লাশ ডিএনএ ও ফরেনসিক পরীক্ষার জন্য কবর থেকে উত্তোলনের কথা রয়েছে। সংশ্লিষ্টদের কাছে এই মামলার সুষ্ঠু তদন্ত ও ন্যায় বিচার দাবি করেছেন নিরু রায়হানের স্ত্রী শাহিন আক্তার। এছাড়া তার একমাত্র সন্তান ও নিজের নিরাপত্তা এবং পরিবারিক সম্পদের ন্যায্য হিস্যা দাবি করেন তিনি। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

গাজীপুরে র‍্যাবের গাড়িতে মাইক্রোবাসের ধাক্কা, র‍্যাব সদস্যসহ নিহত ২

মোহাম্মদ আল-আমীন, গাজীপুর

গাজীপুরে র‍্যাবের গাড়িতে মাইক্রোবাসের ধাক্কা, র‍্যাব সদস্যসহ নিহত ২

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর সদরের ভবানীপুর এলাকায় র‌্যাবের দাঁড়িয়ে থাকা গাড়িতে মাইক্রোবাসের ধাক্কায় র‌্যাবের এক সদস্যসহ দুইজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও তিন র‌্যাব সদস্য ও এক মোটর মেকানিক। বুধবার (১২ মে) সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত সার্জেন্ট মো. খায়রুল ইসলাম র‌্যাব-৪ এর সদস্য বলে জানিয়েছেন র‌্যাবের এসআই রাকিব। এ ঘটনায় লিটন মিয়া নামে এক মোটর মেকানিক মারা গেছেন।

আহতরা হলেন- র‌্যাব-৪ এর সদস্য সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. শরীফুল ইসলাম, সৈনিক মো. আতিক, কর্পোরাল প্রদীপ কুমার ও মিস্ত্রি রিফাত (২০)।

এসআই রাকিব জানান, বুধবার সকালে র‌্যাব-৪ এর একটি দল মাদক মামলার আসামি সুজনকে শ্রীপুর থানায় হস্তান্তর করতে যাচ্ছিলেন। গাজীপুর সদর উপজেলার ভবানীপুর এলাকায় পৌঁছালে হঠাৎ তাদের গাড়িটি বিকল হয়ে পড়ে। পরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে দাঁড় করিয়ে স্থানীয় মেকানিক রিফাত ও লিটনকে ডেকে নিয়ে মেরামত করা হচ্ছিল।

এ সময় পেছন থেকে একটি দ্রুতগতির মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে তাদের গাড়িতে ধাক্কা দেয়। এতে গাড়িতে থাকা র‌্যাবের চার সদস্য ও দুই মেকানিক গুরুতর আহত হন। পরে তাদের চিকিৎসার জন্য স্থানীয় একটি মেডিকেল সেন্টারে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক সার্জেন্ট খায়রুল ইসলামকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন


শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরিতে যাত্রীদের চাপে ৫ জনের মৃত্যু

ধর্ষণসহ ৫ মামলায় হেফাজত নেতা মামুনুল হক ১৫ দিনের রিমান্ডে

নতুন গান নিয়ে এলো প্রবাসী ব্যান্ড ‘এস অ্যান্ড আর’

আল-আকসা মসজিদে সন্ত্রাসী হামলায় প্রধানমন্ত্রীর নিন্দা


মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসাইন জানান, সকাল ৯টার দিকে মহাসড়কের ভবানীপুর এলাকায় দাঁড়িয়ে থাকা র‌্যাবের গাড়িতে ধাক্কা দেয় অজ্ঞাতনামা একটি মাইক্রোবাস। এতে এক র‌্যাব সদস্য, গাড়ি মেরামত করতে আসা মেকানিক লিটন মারা যায় এবং তিন র‌্যাব সদস্য ও এক মেকানিক আহত হন। পরে আহতদের স্থানীয় মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসার পর বেলা পৌনে ১১টার দিকে দুটি হেলিকপ্টারযোগে ঢাকার সিএমএইচে পাঠানো হয়েছে।

আল হেরা মেডিকেল সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক ডা. হুমায়ুন কবির খান জানান, চার র‌্যাব সদস্যকে আহত ও এক র‌্যাব সদস্যকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। পরে আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর পরামর্শ দেওয়া হয়।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

বাবুল আক্তারকে প্রধান আসামি করে মিতুর বাবার হত্যা মামলা

নিজস্ব প্রতিবেদক

বাবুল আক্তারকে প্রধান আসামি করে মিতুর বাবার হত্যা মামলা

মাহমুদা আক্তার মিতু হত্যার নতুন মামলায় পুলিশের সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মোট ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আজ দুপুরে পাঁচলাইশ থানায় মিতুর বাবা মোশাররফ হোসেন বাদি এ মামলা করেন।

বিস্তারিত আসছে...

পরবর্তী খবর

রোজা রেখে ২৮০ কিলোমিটার সাইকেল চালিয়ে বাড়ি পৌঁছাল মৌসুমি

নিজস্ব প্রতিবেদক

রোজা রেখে ২৮০ কিলোমিটার সাইকেল চালিয়ে বাড়ি পৌঁছাল মৌসুমি

দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল ফিতর। আর ঈদ মানেই ঘরে ফেরার উৎসব। দৈনন্দিন ব্যস্ততা ভুলে ঈদ আনন্দ উদযাপন করতে কয়েক দিনের জন্য বাড়ি ফেরেন সবাই। আপনজনের সান্নিধ্য পেতে বিভিন্ন উপায়ে বাড়ি ফেরেন মানুষ। এবারের ঈদযাত্রায় সবাই তাক লাগিয়ে দিয়েছে মৌসুমি আক্তার এপি নামের এক তরুণী। রোজা রেখে বাইসাইকেলে ২৮০ কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন তিনি। সময় লেগেছে ১৪ ঘণ্টা।

সে নওগাঁর সান্তাহার পৌর শহরের রথবাড়ি মহল্লার বাসিন্দা আব্দুল হাকিম তালুকদারের মেয়ে। গ্রামের বাড়ি নওগাঁয় হলেও রাজধানী ঢাকার গোলাপবাগে থাকেন তিনি। বনানীর ‘চিটাগাং গ্রামার স্কুল, ঢাকা’ নামের একটি বিদ্যালয়ে শিক্ষকতা করেন।

জানা গেছে, সোমবার (১০ মে) বিকেল ৪টায় ঢাকার গোলাপবাগ থেকে বাইসাইকেলে তিনি রওনা দেন। সান্তাহারে পৌঁছান মঙ্গলবার (১১ মে) সকালে। এমন দু:সাহসীক কাজের জন্য সহকর্মী, বন্ধু-বান্ধব, পরিবারের লোকজন ও স্বজনদের প্রশংসায় ভাসছেন তিনি।

মৌসুমি আক্তার এপি বলেন, ‘লকডাউনের কারণে ট্রেন ও দূরপাল্লার বাস বন্ধ ছিল। অন্য কোনো যানবাহনে যেতে চাইলে গাদাগাদি করে বাড়ি ফিরতে হতো। কিন্তু এমনটা আমি চাইনি। তাই করোনা পরিস্থিতি মোকাবিলা করে বাড়ি ফিরতে এমন উদ্যোগ নেই। তাছাড়া, বাইসাইকেল চালিয়ে বাড়ি ফেরা অনেক দিনের শখও ছিল। মনের শক্তির কারণে রোজা রেখে বাইসাইকেল চালিয়ে বাড়ি ফেরা সম্ভব হয়েছে।’


ইসরায়েলের লড শহরে জরুরি অবস্থা জারি

দেশে পৌঁছেছে চীনের ৫ লাখ টিকা

জিলাপি কেন জালেবি

ঈদের নামাজের নিয়ম


এপি জানান, সোমবার বিকেল ৪টায় ঢাকার গোলাপবাগ থেকে বাইসাইকেলে তিনি বাড়ির পথে রওনা দেন। এরপর জাহাঙ্গীর নগরে তার সঙ্গে যোগ দেন সিরাজগঞ্জের মীর রাসেল নামের অনার্সের তৃতীয় বর্ষের এক শিক্ষার্থী। সেখান থেকে তারা দু’জনে একটানা বাইসাইকেল চালিয়ে রাসেলের বাড়ি সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার ভুইয়াগাতি এলাকায় পৌঁছান। রাসেল বাড়ি ফিরলে এপি সেখানে একা হয়ে যান। এবার তিনি একাই বাইসাইকেল চালিয়ে পৌঁছে যান বগুড়ায়। বগুড়াতে এসে যাত্রা বিরতির পর তার বান্ধবি মালার বাসায় সেহরি শেষ করেন। এরপর আবার সকাল ৬টায় তিনি সান্তাহারের উদ্দেশ্যে রওনা হন। কিন্তু বৃষ্টির কারণে এযাত্রায় কিছুটা বিঘ্ন ঘটলেও থেমে যাননি তিনি। ১৪ ঘণ্টা চালিয়ে পরের দিন মঙ্গলবার সকালে পৌঁছে যান সান্তাহারে। এভাবেই তিনি বাইসাইকেলে বাড়ি ফেরার স্বপ্ন বাস্তবায়ন করেন।

সান্তাহার পৌরসভার প্যানেল মেয়র জার্জিস আলম রতন জানান, এপি একজন নারী হয়ে যে সাহসিকতার পরিচয় দিয়েছে তা সত‌্যি অসাধারণ।  তার এমন সাহসিকতা অন্য নারীদের জন্য অনুপ্রেরণাও হয়ে থাকবে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

পরিচয় পাওয়া গেছে পদ্মায় ডুবে যাওয়া সেই মাইক্রোবাস চালক ও মালিকের

অনলাইন ডেস্ক

পরিচয় পাওয়া গেছে পদ্মায় ডুবে যাওয়া সেই মাইক্রোবাস চালক ও মালিকের

গতকাল মঙ্গলবার সকাল ১১টার পরে হঠাৎ কালবৈশাখী ঝড়ে পন্টুনের তার ছিঁড়ে পদ্মায় ডুবে যাওয়া সেই মাইক্রোবাস চালক ও মালিকের পরিচয় পাওয়া গেছে।

বুধবার (১২ মে) সকালে রাজবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সহকারী পরিচালক আনোয়ার হোসেন তাদের পরিচয় নিশ্চিত করেন।

আনোয়ার হোসে জানান, চালকের পরিচয় পাওয়া গেলেও তিনি এখন পর্যন্ত নিখোঁজ। মরহেদ বা তার কোনো সন্ধান না পাওয়া পর্যন্ত তাদের অভিযান অব্যাহত থাকবে। আর মাইক্রোবাসটি গতকালই উদ্ধার করা হয়েছে।

মাইক্রোবাস চালকের নাম মারুফ হোসেন (৪০)। তার বাড়ি সিলেট হলেও তিনি ঢাকার রামপুরায় থাকেন। মালিকের নাম মাকসুদুর রহমান রিতু। তিনি ঢাকার কেরানীগঞ্জের বাসিন্দা।

আরও পড়ুন


যে ৮ বিভাগে ভারী বর্ষণসহ শিলাবৃষ্টি হতে পারে

ইসরাইলে রাতভর ফিলিস্তিনি যোদ্ধাদের রকেট হামলা

বিশ্বে করোনায় আক্রান্ত ১৬ কোটি ছাড়াল

শিমুলিয়ায় তিল ধারণের ঠাঁই নেই


দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ওসি মো. মুন্নাফ আলী শেখ জানান, সোমবার (১০ মে) মাইক্রোবাসের মালিকের শ্যালক বিদেশ থেকে দেশে আসেন। তাকে চুয়াডাঙ্গায় গ্রামের বাড়ি পৌঁছে দিতে রাতে মারুফকে মাইক্রোবাসসহ পাঠানো হয়। সেখানে পৌঁছে দিয়ে মঙ্গলবার (১১ মে) বেলা সাড়ে ১১টার দিকে দৌলতদিয়া ঘাট দিয়ে ঢাকায় ফেরার সময় দুর্ঘটনা ঘটে।

তিনি আরও জানান, গাড়িতে অন্য কারো থাকার কথা না। ফায়ার সার্ভিস ও ডুবুরি দলের সহযোগিতায় দুপুর ২টার দিকে মাইক্রোবাসটি নদীতে থেকে তোলা হলেও কোনো লাশ পাওয়া যায়নি।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটের পন্টুনের ওপর সাদা রঙের ঢাকা মেট্রো চ-১৪-২৬০৮ (নোহা) মাইক্রোবাসটি ফেরির জন্য দাঁড়িয়েছিল। হঠাৎ ঝড় শুরু হলে পন্টুনের তার ছিঁড়ে মাইক্রোবাসটি নদীতে পড়ে যায়।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ৩০ কিলোমিটার যানজট

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ৩০ কিলোমিটার যানজট

যানবাহনের অতিরিক্ত চাপের কারণে বঙ্গবন্ধু সেতু-টাঙ্গাইল-ঢাকা মহাসড়কে ৩০ কিলোমিটারজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। আজ সকাল থেকে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় পর্যন্ত এ যানজটের সৃষ্টি হয়। এতে করে চরম ভোগান্তিতে পড়েছে ট্রাক, পিকআপ ও মোটরসাইকেলে চলাচল করা ঘরমুখো মানুষ।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতকাল বিকলে থেকেই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে উত্তরবঙ্গমুখী বেড়েছে যানবাহনের চাপ। সময় বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে যানবাহন বৃদ্ধি পাচ্ছে। ট্রাক, মাইক্রোবাস, পিকআপভ্যানসহ বিভিন্ন ব্যক্তিগত গাড়িতে গাদাগাদি করে বাড়ি ফিরছেন ঘরমুখো মানুষ। এতে করে করোনা সংক্রমণ ঝুঁকি আরও বৃদ্ধি পাচ্ছে।

পুলিশ সূত্রে জানা গেছে, ঢাকা ও গাজীপুর এলাকার পোশাক কারখানাসহ বিভিন্ন কারখানা ছুটি হওয়ার পর যাত্রীদের চাপ বেড়েছে।


ইসরায়েলের লড শহরে জরুরি অবস্থা জারি

দেশে পৌঁছেছে চীনের ৫ লাখ টিকা

জিলাপি কেন জালেবি

ঈদের নামাজের নিয়ম


সেতুর টোলপ্লাজা সূত্র জানায়, স্বাভাবিক অবস্থায় ২৪ ঘণ্টায় সেতু দিয়ে ১২–১৩ হাজার যানবাহন সেতু পারাপার হয়। গত ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতুতে ৪০ হাজারেরও বেশি যানবাহন পারাপার হয়েছে। সোমবার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত এ সময়ে এ যানবাহনগুলো পারাপার হয়। এতে প্রায় আড়াই কোটি টাকার টোল আদায় করা হয়।

সেতু কর্তৃপক্ষের একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। এর আগের দিন ২৪ ঘন্টায় প্রায় ৩২ হাজার গাড়ি পারাপার হয়।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর