এত রাগ কেন দিদি?: কলকাতায় এসে মমতাকে মোদি

(ছবি-বাঁ দিক থেকে) মমতা বন্দ্যোপাধ্যায়, নরেন্দ্র মোদি

এত রাগ কেন দিদি?: কলকাতায় এসে মমতাকে মোদি

অনলাইন ডেস্ক

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন সামনে রেখে কলকাতার বিগ্রেড মাঠে আজ সমাবেশ করেছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে বলেন, দিদি হিসেবে ১০ বছর আগে আপনাকে ক্ষমতায় বসিয়েছিলেন পশ্চিমবঙ্গের মানুষ। কিন্তু সেই বিশ্বাস ভঙ্গ হয়েছে। মমতা শুধু একজন ভাইপোর পিসি হয়ে রয়ে গেছেন।

ভাষণের শুরুতেই উচ্ছ্বাস প্রকাশ করে মোদি বলেন, দীর্ঘ রাজনৈতিক জীবনে এত বড় সভা আমি দেখিনি। হেলিকপ্টার থেকে দেখছিলাম। ময়দানে জায়গা নেই। রাস্তায় লোক উপচে পড়ছে।

মনে হয় না তারা পৌঁছতে পারবেন। সবাইকে প্রণাম জানাই।

তিনি বলেন,  মনে হচ্ছে যেন ২ মে এসে গেছে। একইসঙ্গে তৃণমূলের ‘খেলা হবে’ স্লোগান তুলে ধরে প্রধানমন্ত্রী সাফ হুঁশিয়ারি দেন, ‘বাংলায় এবার তৃণমূলের খেলা খতম’।

মমতা সরকারের কড়া সমালোচনা করে মোদি বলেন, রাজ্যবাসী সোনার বাংলা চায়। প্রগতিশীল বাংলা, উন্নয়নের বাংলা চায়। আপনারা দিদির হাতে বাংলার দায়িত্ব দিয়েছিলেন। কিন্তু সেই বিশ্বাস ভঙ্গ হয়েছে। এখন বাঙালি কোমর বেঁধেছে। এবার আসল পরিবর্তন হবেই।


শত বিঘায় শস্যচিত্রে বঙ্গবন্ধুর প্রতিকৃতি

৩৩৭ জনকে উপসচিব পদে পদোন্নতি

আটকে গেল ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই

শিক্ষার্থীকে পিটিয়ে জখম মাদ্রাসার শিক্ষক প্রেপ্তার


তিনি আরও বলেন, কখনও আমাকে রাবণ, কখনও দৈত্য, কখনও গুন্ডা বলছেন দিদি। এত রাগ কেন দিদি? আপনার দল এবং আপনার সরকারের ছড়ানো পাঁকেই আজ বাংলায় পদ্ম ফুটছে। গণতন্ত্রের নামে বাংলায় লুঠতন্ত্রকে প্রশ্রয় দিয়েছেন, জাত-ধর্মের নামে বিভেদের রাজনীতি করেছেন, তাই আজ বাংলায় পদ্ম ফুটছে। দিদিকে অনেক দিন ধরে চিনি। বামপন্থীদের বিরুদ্ধে লড়া দিদি এমন ছিলেন না। কিন্তু আজ দিদির রিমোট কন্ট্রোল অন্যের হাতে।

মোদি বলেন, আজ বাংলার ছেলে মিঠুন চক্রবর্তী রয়েছেন আমাদের সঙ্গে। তার সংঘর্ষ এবং উত্থান সম্পর্কে সবাই অবগত। আজ পরিবর্তনের জন্যই এসেছে মানুষ।

তিনি বলেন, বাংলার মানুষ দিদির ওপর ভরসা করেছিলেন। কিন্তু দিদি এবং তার সাঙ্গপাঙ্গরা সেই বিশ্বাস ভেঙে দিয়েছেন। বাংলার মানুষের বিশ্বাসভঙ্গ করেছেন দিদি। মা-বোনেদের ওপর অকথ্য অত্যাচার হয়েছে। বাংলার মানুষ তবু ভেঙে পড়েনি। বরং পরিবর্তন চাইছে। বাংলার উন্নতি চাইছে। সূত্র: আনন্দবাজার ও ইন্ডিয়া এক্সপ্রেস

news24bd.tv নাজিম