কর্ম, নেতৃত্ব, পরিবার, নারী পুরুষের সমান অধিকার

কর্ম, নেতৃত্ব, পরিবার, নারী পুরুষের সমান অধিকার

Other

এই তো গত বছরের সেপ্টেম্বরে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে সর্বোচ্চ শান্তিরক্ষী প্রেরণকারী দেশ হিসেবে বাংলাদেশ আবারও প্রথম অবস্থানে উঠে এলো। এর মধ্যেই আজ শুনলাম শান্তিরক্ষা মিশনে প্রথমবারের মতো বাংলাদেশি চার জন বিচারক নারী যাচ্ছেন। দারুণ খবর।  

এই চার বিচারকের মধ্যে তিন জন দক্ষিণ সুদানে এবং অন্যজন সোমালিয়ায় অবস্থিত জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে (ইউএনএসওএম) যোগ দেবেন।

আইন মন্ত্রণালয় বলছে, এই চার বিচারক জাস্টিস অ্যাডভাইজার হিসেবে বিচার ব্যবস্থার পুনর্গঠন ও উন্নয়নে কাজ করবেন।


পশ্চিমবঙ্গের কাছে পর্যাপ্ত পানি থাকবে তখন তিস্তা চুক্তি: মমতা

যে দোয়া পড়লে বিশ্ব নবীর সঙ্গে জান্নাতে যাওয়া যাবে!

খুলনায় সওজ কার্যালয় ঘেরাও কর্মসূচি, ক্ষোভ

৭ই মার্চের অনুষ্ঠান থেকে বেড়িয়ে গেলেন অথিতিরা


অভিনন্দন মুন্সীগঞ্জের যুগ্ম জেলা ও দায়রা জজ আফসানা আবেদীন, টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নওরিন মাহবুবাকে। আন্তর্জাতিক নারী দিবসের দিন মানে ৮ মার্চ সকাল সাড়ে ১০ টায় দক্ষিণ সুদানের উদ্দেশে তাঁরা ঢাকা ত্যাগ করবেন। কক্সবাজার জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) জেবুন্নাহার আয়শা দক্ষিণ সুদান যাবেন আগামী ১৯ মার্চ।

আর জামালপুরের যুগ্ম জেলা ও দায়রা জজ লুবনা জাহান আগামী ১৫ মার্চ সোমালিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।

আমি মনে করি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নারী বিচারকদের এই অংশগ্রহণ বাংলাদেশের জন্য একটি মাইলফলক। পাশাপাশি এ বছর ৮ মার্চের স্লোগান  কর্ম, নেতৃত্ব, পরিবার, নারী পুরুষের সমান অধিকার। আমি মনে করি এই স্লোগানটা অর্থবহ করে তুললেন আমাদের নারী বিচারকরা। কাজেই অভিনন্দন এই চার নারী বিচারককে। অভিনন্দন বাংলাদেশ। শুভ কামনা জগতের সব নারীদের জন্য।

(ফেসবুক থেকে)

news24bd.tv / কামরুল