কারাগার থেকে নিখোঁজ কয়েদি রুবেলের খোঁজ মেলেনি এখনও

Other

চট্টগ্রাম কারাগার থেকে নিখোঁজ কয়েদি রুবেলের খোঁজ মেলেনি ২৪ ঘন্টায়ও। এ ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে জেলার ও ডেপুটি জেলারকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়া সাময়িক বরখাস্ত করা হয়েছে দুই কারারক্ষিকেও। এক কারারক্ষির বিরুদ্ধে করা হয়েছে বিভাগীয় মামলা।

ঘটনা তদন্ত করবে জেলা প্রশাসন।

৬ মার্চ শনিবার সকাল থেকে বন্দি রোবেলের কোন খোঁজ না পেয়ে বেশ তৎপর হয়ে উঠেছে কারা কর্তৃপক্ষ। সকালে নিয়মিত বন্দি গণনাকালে ওই বন্দির অনুপস্থিতির বিষয়টি কারা কর্তৃপক্ষের নজরে আসে। পরে সিনিয়র জেল সুপার এ ব্যাপারে কোতোয়ালী থানায় নিখোঁজ ডায়রি করার পর সকালে মামলা করেন জেল সুপার।

 


পশ্চিমবঙ্গের কাছে পর্যাপ্ত পানি থাকবে তখন তিস্তা চুক্তি: মমতা

যে দোয়া পড়লে বিশ্ব নবীর সঙ্গে জান্নাতে যাওয়া যাবে!

খুলনায় সওজ কার্যালয় ঘেরাও কর্মসূচি, ক্ষোভ

৭ই মার্চের অনুষ্ঠান থেকে বেড়িয়ে গেলেন অথিতিরা


এদিকে কারাবন্দি নিখোঁজ হওয়ার ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে চট্টগ্রাম জেলার মো. রফিকুল ইসলাম এবং ডেপুটি জেলারকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়া সাময়িক বরখাস্ত করা হয়েছে দুই কারারক্ষিকেও। প্রধান কারারক্ষির বিরুদ্ধে বিভাগীয় মামলা করেছে বলে জানান ডিআইজি প্রিজন। ফজলুল হক, ডিআইজি প্রিজন, চট্টগ্রাম বিভাগীয় কারাগার।

নিরাপত্তা বিশ্লেষকরা বলছেন, কয়েদির নিরাপদ স্থান কারাগার। আর সেই কারাগার থেকে আসামি নিখোঁজ হয়ে যাওয়ার দায় নিতে হবে কারা কতৃপক্ষকে। মেজর ( অব ) এমদাদুল ইসলাম, নিরাপত্তা বিশ্লেষক।

নিখোঁজ হাজতি রুবেল সদরঘাট থানার একটি হত্যা মামলার গত ৯ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন রুবেল। গত ৬ ফেব্রুয়ারি সহপাঠীকে ছুরিকাঘাত করে হত্যার অভিযোগে ফরহাদ হোসেন রুবেল গ্রেপ্তার হয়।

news24bd.tv / কামরুল