সাধ্যের মধ্যে ৮ জিবি র‍্যামের রেডমি ফোন
সাধ্যের মধ্যে ৮ জিবি র‍্যামের রেডমি ফোন

সাধ্যের মধ্যে ৮ জিবি র‍্যামের রেডমি ফোন

অনলাইন ডেস্ক

একের পর এক নতুন নতুন স্মার্টফোন নিয়ে আসছে চীনের আইফোন খ্যাত শাওমি। এবার রেডমি সিরিজের আরও একটি নতুন ফোন নিয়ে এল শাওমি। ফোনটি হচ্ছে রেডমি নোট ১০ এস। এর আগেই এই সিরিজের বেশ কয়েকটি ফোন লঞ্চ হয়ে গেছে।

চলতি মাসেই রেডমি নোট ১০ এস মোবাইলটির গ্লোবাল রিলিজ দিতে চলেছে।  

ডিসপ্লে 
রেডমি নোট ১০ এস মোবাইলটির ডিসপ্লে দেওয়া হয়েছে ৬.৪৩ ইঞ্চি বিশিষ্ট অ্যামোল্ড ডিসপ্লে যার স্ক্রিন রেজুলেশন হবে ১০৮০X২৪০০ পিক্সেল। এই মোবাইলটির ওজন দেওয়া হয়েছে মাত্র ১৭৮.৮ গ্রাম এবং এর আয়তন হবে ১৬০.৫X৭৪.৫X৮.৩ মিলিমিটার।

ক্যামেরা 
মোবাইলটির সাথে দেওয়া হয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটাপ যার প্রাথমিক ক্যামেরাটি হবে ৬৪ মেগাপিক্সেল এর ওয়াইড, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড, ২ মেগাপিক্সেল এর ডেপথ সেন্সর এবং অপরটি হবে ২ মেগাপিক্সেল এর ম্যাক্রো সেন্সর। সাথে থাকছে এল ই ডি ফ্ল্যাশ। এবং ফ্রন্ট ক্যামেরা হিসেবে দেওয়া হয়েছে ১৩ মেগাপিক্সেল এর একটি ক্যামেরা। প্রত্যেক ক্যামেরাতেই ভিডিও করা যাবে ১০৮০ পি ৩০ এফ পি এস। উক্ত ক্যামেরা গুলোর সাথে দেওয়া হয়েছে এইচ ডি আর, পোরট্রেইট, প্যানোরামা, ই আই এস, ৪ কে ভিডিও রেকর্ডিং, স্লো মোশন। যেগুলোর দ্বারা অনেক সুন্দর ভিডিও তৈরি করা যাবে। নেটফ্লিক্স এর মত যায়গা থেকে অনেক হাই রেজুলেশনের ভিডিও স্ট্রিমিং করা যাবে এবং এতে কোন সমস্যাই হবেনা। ক্যামেরা সেকশনটি আমার বেশ ভাল লেগেছে।

মোবাইলটির মূল্য 
রেডমি নোট ১০ এস মোবাইলটির মূল্য নির্ধারণ করা হয়েছে বাংলাদেশী মূল্য অনুযায়ী ১৭,৩৭১ টাকা।


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সংবাদ উপস্থাপনায় ও নাটকে রূপান্তরিত দুই নারী

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

কমেন্টের কারণ নিয়ে যা বললেন কবীর চৌধুরী তন্ময়


হার্ডওয়্যার 

রেডমি নোট ১০ এস মোবাইলটির চিপসেট দেওয়া হবে মিডিয়াটেক হেলিও জি ৯৫। সি পি ইউ থাকবে অক্টাকোর প্রসেসর। জিপিইউ হবে মালি জি-৭৫ এম সি ৪। এই মোবাইলটি ২ টি ভেরিয়েন্টে পাওয়া যাবে তার একটিতে দেওয়া হবে ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং অন্যটি হবে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। এই মোবাইলটিতে দেওয়া হবে অ্যান্ড্রোয়িড ভার্সন ১১। এছাড়া এই ফোনে ডুয়েল সিম ব্যবহার করা যাবে এবং সিমগুলো হবে ন্যানো সিম। গেমিং এর জন্য ভাল সুবিধা মিলবে এই ফোনটিতে। পাবজি, ফ্রি ফায়ার, কল অফ ডিউটির মত গেম খুব স্বাচ্ছন্দে খেলা যাবে। রেডমি নোট ১০ এস তে দেওয়া হবে ৫,০০০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারি। অসাধারণ ব্যাকআপ এই ব্যাটারিটি। এছাড়া ফাস্ট চার্জ এর জন্য দেওয়া হয়েছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জ সিস্টেম।

ফোনটির সাথে আরো দেওয়া হবে ওয়াইফাই ৮০২.১১, ব্লুটুথ ৫.১, ইউ এস বি টাইপ সি ২.০ পোর্ট, ফিঙ্গারপ্রিন্ট, ৩.৫ মিলিমটার অডিও জ্যাক ইত্যাদি। নিরাপত্তার জন্য দেওয়া হয়েছে এখানে কর্নিং গরিলা গ্লাস ৩।

৪ জি বিশিষ্ট ফোন হতে চলেছে এই ফোনটি। নীল, ধূসর এবং সাদা রঙ এ পাওয়া যাবে এই ফোনটি।

news24bd.tv/আলী