কলকাতায় বহুতল ভবনে ভয়াবহ আগুন, নিহত ৯
কলকাতায় বহুতল ভবনে ভয়াবহ আগুন, নিহত ৯

স্ট্র্যান্ড রোডে রেলের বহুতল ভবনে আগুন

কলকাতায় বহুতল ভবনে ভয়াবহ আগুন, নিহত ৯

অনলাইন ডেস্ক

কলকাতার স্ট্র্যান্ড রোডে রেলের নিউ কয়লাঘাট বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৯ জনের মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে রাত সোয়া ১১টা দিকে ঘটনাস্থলে পৌঁছান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

১৪ তলা ভবনটির ১৩ তলায় প্রথমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানা গেছে। আগুন ছড়িয়ে পড়ে ভবনের ১২ তলায়। সেখানে রেলের সার্ভার রুমটি পুড়ে ছাই হয়ে গেছে। প্রায় ৫ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। স্থানীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার এমনটিই জানিয়েছে।

নিহতদের মধ্যে ৪ জন ফায়ার সার্ভিস কর্মী, ১ জন আরপিএফ কর্মী এবং একজন এএসআই রয়েছেন। আরও ৩ জনের পরিচয় জানা যায়নি।

ঘটনাস্থলে উপস্থিত ফায়ার সার্ভিস মন্ত্রী সুজিত বসু জানিয়েছেন, মুখ্যমন্ত্রী মৃতদের প্রত্যেক পরিবারকে ১০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার কথা ঘোষণা দিয়েছেন।

আরও পড়ুন


নামাজে মুস্তাহাব কাজগুলো কী জেনে নিন

কেয়ামতের দিন যে সূরা বান্দার হয়ে আল্লাহর কাছে সুপারিশ করবে

চিত্রনায়ক শাহিন আলম মারা গেছেন

চট্টগ্রাম কারাগারে নিখোঁজ বন্দি খুজঁতে কারা অভ্যন্তরে তল্লাশি


এরপর রাত সোয়া ১১টা নাগাদ ঘটনাস্থলে পৌঁছান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি জানিয়েছেন, ক্ষতিপূরণ ছাড়া মৃতদের প্রত্যেক পরিবার থেকে অন্তত এক জনকে সরকারি চাকরিও দেওয়া হবে।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র বলছে, প্রথমে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসার পর ১৩ তলায় পৌঁছনোর চেষ্টা করেন কয়েক জন ফায়ার সার্ভিস কর্মী। ১২ তলায় পৌঁছে তাঁরা লিফ্‌ট থেকে বেড়িয়ে আসার চেষ্টা করেন। তা না পেরে ফিরে আসার চেষ্টা করেন। কিন্তু নীচেও নামতে পারেননি। ফলে লিফটের মধ্যেই তাঁদের মৃত্যু হয়। পরে মুখ্যমন্ত্রী জানান, লিফ্‌ট বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যায়। তার জেরেই ঝলসে মৃত্যু হয় তাঁদের।

news24bd.tv আহমেদ