লিফটে করে ১৩ তলার আগুনের উৎস খুঁজতে উঠাই কাল হল

লিফটে করে ১৩ তলার আগুনের উৎস খুঁজতে উঠাই কাল হল

অনলাইন ডেস্ক

কলকাতার স্ট্র্যান্ড রোডে রেলের নিউ কয়লাঘাট বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় ৯ জনের মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।  

মৃতদের মধ্যে ৪ জন ফায়ার সার্ভিস কর্মীর পাশাপাশি কলকাতা পুলিশের এক অ্যাসিস্ট্যান্ট সাব-ইনস্পেক্টর (এএসআই), এক আরপিএফ আধিকারিক এবং লিফটম্যান রয়েছেন বলে জানা গিয়েছে।

ফায়ার সার্ভিস মন্ত্রী সুজিত বসু সোমবার রাত ১১টায় ৭ জনের মৃত্যুর কথা ঘোষণা করে বলেন, ‘‘১৩ তলা থেকে বেরোতে গিয়ে ৪ জন ফায়ার সার্ভিস কর্মী, হেয়ার স্ট্রিট থানার এক এএসআই এবং একজন আরপিএফ আধিকারিক মারা গেছেন।

একজনকে এখনও শনাক্ত করা যায়নি। ’’

আরও পড়ুন


চাঁদপুরে পরিত্যক্ত ইটভাটায় চাষ হচ্ছে বিদেশি চেরি টমেটো

ভারতের ২ যুদ্ধ জাহাজ ৩ দিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে

মাওলানা মামুনুল হককে খাওয়াতে প্রস্তুত আছি: নিক্সন

লাশ দাফনে বাধা, শাহীনের লাশ নিয়ে কবরস্থানে অসহায় ছেলের অপেক্ষা


জানা যায়, ১৩ তলায় পূর্ব রেলের দফতরে আগুন লাগার পরে নিউ কয়লাঘাট বিল্ডিংয়ের বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করা হয়নি। ওই অবস্থায় ওই কর্মীরা লিফটে করে আগুনের উৎস খুঁজতে উপরে উঠছিলেন। ১২ তলায় পৌঁছনোর পরেই তাঁরা আগুন ঝলকানি এবং ধোঁয়ায় গুরুতর অসুস্থ হয়ে পড়েন।

রাত সোয়া ১১টার দিকে ঘটনাস্থলে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “আগুন লাগলে লিফট ব্যবহার করতে নেই। কিন্তু হয়তো ওঁরা খুব দক্ষ ছিলেন। তাড়াহুড়োর জন্য উঠেছিলেন। লিফট বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঝলসে মৃত্যু হয়েছে। ”

news24bd.tv আহমেদ