চলন্ত বিমানে পাইলট-বিমানবালার মারামারি, চাকরি গেল দুইজনেরই

চলন্ত বিমানে পাইলট-বিমানবালার মারামারি, চাকরি গেল দুইজনেরই

অনলাইন ডেস্ক

শৌচাগারে সংক্রান্ত একটি বিষয়ে প্রথমে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন বিমানের পাইলট ও বিমানবালা। পরে সেটি মারামারির পর্যায়ে পৌঁছে যায়। মারামারিতে দাঁত পড়ে যায় পাইলটের। আর হাত ভাঙ্গে বিমানবালার।

চীনে এ ঘটনা ঘটেছে।

চলন্ত বিমানে মারামারি এ ঘটনায় বিমানটির পাইলট ও বিমানবালাকে (ফ্লাইট এটেন্ডেন্ট) বরখাস্ত করেছে চীনের ডংহাই এয়ারলাইন্স।  

প্রত্যক্ষদর্শীরা জানান, দেশটির জিয়াংসু প্রদেশের নানটং থেকে শানজি প্রদেশের জিয়ানে যাওয়ার পথে বিমানটির পাইলট ককপিট থেকে বেরিয়ে প্লেনটির প্রথম শ্রেণির শৌচাগার ব্যবহার করতে যান। পাইলট শৌচাগারে ঢোকার সময় একজন যাত্রীও শৌচাগারে যেতে চান।

তখন পাইলট থাকে ইশারা দেন যাতে পাইলট বের হওয়ার আগ পর্যন্ত ওই যাত্রী নিজের সিটে অপেক্ষা করেন। তবে শৌচাগার থেকে বেরিয়ে পাইলট দেখেন ওই যাত্রী শৌচাগারের দরজার সামনে দাঁড়িয়ে আছেন।  

এতে পাইলট বিমানের প্রথম শ্রেণির বিমানবালাকে ডাকেন এবং ঠিকমতো দায়িত্ব পালন না করায় তার সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। তর্কাতর্কি থেকে দুই জন মারামারিতে জড়িয়ে পড়েন। এতে বিমানবালার হাত ভেঙে যায় এবং পাইলটের একটি দাঁত পড়ে যায়।

শেনজেনভিত্তিক ডংহাই এয়ারলাইন্স নিশ্চিত করেছে, এ ঘটনায় পাইলট ও বিমানবালা দুই জনকেই চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।


হাইকোর্টে ১০ বছরের সাজা বহাল হাজি সেলিমের

মামুনুলকে দাওয়াত দিলেন নিক্সন, বললেন বাড়িতে এলে ধন্য হবো

করোনায় দেশে আরও ১৩ জনের মৃত্যু

ভাড়া দিতে না পারায় বাকপ্রতিবন্ধী নারীকে বাস থেকে ফেলে দেওয়া হয়: র‌্যাব


এক বিবৃতিতে এয়ারলাইন্সটি বলেছে, ‘ফ্লাইটের সময় ক্রু সদস্যদের মধ্যে তর্ককে অত্যন্ত গুরুত্ব দিয়ে কঠোর অভ্যন্তরীণ যাচাই-বাছাই করা হয়েছে। বিমানের নিরাপত্তা নিশ্চিত করতে জড়িত এই কর্মীদের চাকরি থেকে বরখাস্ত করা হলো। ’

সূত্র: সাউথ চায়না মর্নিং পোস্ট, ফক্স নিউজ  

news24bd.tv নাজিম