‘আতঙ্ক থেকেই ইসরাইল ইরানের বিরুদ্ধে গলাবাজি করছে’

‘আতঙ্ক থেকেই ইসরাইল ইরানের বিরুদ্ধে গলাবাজি করছে’

অনলাইন ডেস্ক

আতঙ্ক থেকেই ইহুদিবাদী ইসরাইল ইরানের বিরুদ্ধে গলাবাজি করছে বলে মন্তব্য করেছেন ইরানের সেনাবাহিনীর উপ প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ হোসেইন দাদরাস। কারণ, ইরানের সামরিক শক্তি সম্পর্কে তেল আবিব পুরোপুরি ওয়াকিবহাল রয়েছে।

জেনারেল দাদরাস বুধবার তেহরানে এক অনুষ্ঠানে বলেন, যখন আমাদের ওপর কঠোর নিষেধাজ্ঞা দেয়া হয়েছিল এবং আমাদেরকে নিজেদের রপ্তানি পণ্যের অর্থ পর্যন্ত দেশে আনতে দেয়া হচ্ছিল না তখনও আমরা হাত-পা গুটিয়ে বসে থাকিনি।

তিনি বলেন, তখন আমরা আমাদের চেষ্টা-প্রচেষ্টা বাড়িয়ে দিয়েছি যারা অন্যতম ফল হচ্ছে নিজস্ব প্রযুক্তিতে জঙ্গিবিমান তৈরি।

জেনারেল দাদরাস বলেন, এ ছাড়া, ইরান নানা ধরনের ক্ষেপণাস্ত্র, রাডার ও গানবোট তৈরি করেছে যা একই ধরনের বিদেশি যুদ্ধ সরঞ্জাম থেকে বহুগুণে উন্নত ও আধুনিক।

আরও পড়ুন


ফিটনেস পরীক্ষায় ভালো স্কোর করেছেন নাসির

অশ্লীল আসক্তি থেকে বাঁচতে যে দোয়া বেশি বেশি পড়বেন

ওজুর ভঙ্গের কারণ ও মাকরূহগুলো কী?

বসুরহাটে ১৪৪ ধারা জারি ; তদন্তের পর সাংগঠনিক ব্যবস্থা


দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সামরিক সক্ষমতা শক্তিশালী করার কোনো বিকল্প নেই বলে উল্লেখ করেন ইরানের সেনাবাহিনীর উপপ্রধান। তিনি বলেন, বিশ্ব সাম্রাজ্যবাদী শক্তি কখনোই আমাদের পিছু ছাড়বে না। আর ইরানে যতদিন প্রাকৃতিক সম্পদের অফুরন্ত ভাণ্ডার থাকবে ততদিন সাম্রাজ্যবাদীরা তাদের লোভাতুর দৃষ্টি অন্যদিকে সরাতে পারবে না।

জেনারেল দাদরাস আরো বলেন, মধ্যপ্রাচ্যের তাবেদার সরকারগুলো সাম্রাজ্যবাদীদের আধিপত্য মেনে নিয়ে তাদের প্রাকৃতিক সম্পদকে লুটপাট করার সুযোগ করে দিয়েছে। এর মাধ্যমে তারা তাদের দেশগুলোর সম্মান ও মর্যাদা ধুলায় মিশিয়ে দিয়েছে। এ কারণে সাম্রাজ্যবাদীরা তাদের প্রচারযন্ত্র ব্যবহার করে বাস্তবতাকে এমন অন্ধকারাচ্ছন্ন করে রেখেছে যাতে বিশ্ববাসী তাদের ধূর্তামি ও চাতুর্য ধরতে না পারে।

news24bd.tv আহমেদ

এই রকম আরও টপিক