নিজের শ্বশুরকেই গৃহবন্ধী করলেন সৌদি যুবরাজ সালমান

নিজের শ্বশুরকেই গৃহবন্ধী করলেন সৌদি যুবরাজ সালমান

অনলাইন ডেস্ক

সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান একের পর এক বিতর্কিত কর্মকান্ড করেই যাচ্ছেন। এবার নিজের শ্বশুর মাশহুর বিন আব্দুল আজিজকে গৃহবন্দী করার নির্দেশ দিয়েছেন। সৌদি আরবের একটি বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে ইরানি বার্তা সংস্থা ফার্স জানিয়েছে এ তথ্য।  

সৌদি আরবের নিরাপত্তা সংস্থাকে না জানিয়ে আমেরিকার একজন গুরুত্বপূর্ণ কর্মকর্তার সঙ্গে বৈঠকের পর এই নির্দেশ জারি করা হয়েছে।

 

তবে ঠিক কবে থেকে তিনি গৃহবন্দী অবস্থায় রয়েছেন তা স্পষ্ট নয়। মাশহুর বিন আব্দুল আজিজ হচ্ছেন যুবরাজের স্ত্রী সারার বাবা। একইসঙ্গে তিনি বর্তমান রাজা সালমান বিন আব্দুল আজিজের সৎ ভাই।

বর্তমান রাজার চার ছোট ভাই এখনও জীবিত রয়েছেন।

তারা যেকোনো সময় রাজা ও যুবরাজের জন্য হুমকি হয়ে উঠতে পারেন বলে আশঙ্কা রয়েছে।

সৌদি যুবরাজ এ পর্যন্ত দুইশ'র বেশি প্রিন্স ও রাজনীতিবিদকে আটক করেছেন এবং এদের অনেকেই অর্থের মাধ্যমে মুক্তি পেয়েছেন। এই প্রক্রিয়ায় তিনি হাজার হাজার কোটি ডলার আয় করেছেন বলে জানা গেছে। এছাড়া সাংবাদিক নির্যাতনের গুরুতর অভিযোগ রয়েছে যুবরাজের বিরুদ্ধে।


নিয়োগ দেবে শিল্প মন্ত্রণালয়

দেশের ৬ বিভাগসহ বেশ কিছু এলাকায় ঝড়সহ বজ্রবৃষ্টির পূর্বাভাস

উষ্ণতা ছড়িয়ে আমির খান-এলি আব্রামের রোমান্স (ভিডিও)

আজ পবিত্র শবে মিরাজ


জার্মানির দক্ষিণ–পশ্চিমাঞ্চলীয় কার্লসুরের ফেডারেল কোর্ট অব জাস্টিসে সাংবাদিক নির্যাতনের বিষয়ে একটি মামলা দায়ের করেছে রিপোর্টার্স উইদাউট বর্ডারস।

আদালতে দায়ের করা ৫০০ পাতার অভিযোগে বলা হয়েছে, সৌদি আরবে অন্তত ৩৪ জন সাংবাদিককে জোরপূর্বক আটকে রাখা হয়েছে। হত্যা করা হয়েছে সাংবাদিক জামাল খাসোগিকে। এসব সাংবাদিক আইনবহির্ভূত নির্যাতন, যৌন সহিংসতা ও হত্যার শিকার হয়েছেন।

যদিও এসব বিষয়ে যুবরাজ মুখ খোলেন না। তবে একের পর এক বিতর্কিত কর্মকান্ড করেই যাচ্ছে।  

সূত্র: পার্স টুডে

news24bd.tv আয়শা