দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু সর্বশেষ তথ্য

অনলাইন ডেস্ক

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু সর্বশেষ তথ্য

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৫০২ জনে। নতুন করে রোগী শনাক্ত হয়েছে ১০৫১ জন। মোট শনাক্ত ৫ লাখ ৫৪ হাজার ১৫৬ জনে দাঁড়িয়েছে। 

২৪ ঘণ্টায় ১৩০৭ জন এবং এখন পর্যন্ত ৫ লাখ ৭ হাজার ৯২০ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য  জানানো হয়েছে।


সেজে আছে পঙ্গু,পায়ের ব্যান্ডেজে মিলল ফেনসিডিল

সারাদেশে নিয়োগ দেবে ইবনে সিনা ট্রাস্ট

কাকে উদ্দেশ্য করে তাহসানের ৫ শব্দের এমন স্ট্যাটাস

জিতেও বিদায় নিতে হলো রোনালদোর জুভেন্টাসকে


এতে আরও জানানো হয়, ২১৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ১৪টি নমুনা সংগ্রহ এবং ১৮হাজার ৫৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৪২ লাখ  ১৬ হাজার ২৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

লকডাউনে মাঠে র‍্যাবের ভ্রাম্যমান আদালত

অনলাইন ডেস্ক

লকডাউনে মাঠে র‍্যাবের ভ্রাম্যমান আদালত

ক্রমবর্ধমান করোনা পরিস্থিতি মোকাবিলা করতে এক সপ্তাহের কঠোর লকডাউন জারি করেছে সরকার। লকডাউনে চলাচলে বিভিন্ন বিধিনিষেধ দিয়ে প্রজ্ঞাপন করেছে সরকার। এই নির্দেশনা অমান্য করলে ব্যবস্থা নিতে মাঠে নেমেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

আজ লকডাউনের দ্বিতীয় দিনে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বেলা ১১টা থেকে রাজধানীর শাহবাগ মোড়ে র‍্যাব-৩ এর সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

তিনি বলেন, মন্ত্রীপরিষদ বিভাগের নিদর্শনা অনুযায়ী যারা আদেশ অমান্য করছে তাদের বিরুদ্ধে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালিত করা হচ্ছে। যারা বিনা কারণে বাইরে ঘোরাঘুরি করছেন, মুভমেন্ট পাস না নিয়ে বাইরে বের হচ্ছেন এবং স্বাস্থ্যবিধি মানছেন না, তাদেরকে জরিমানা করা হচ্ছে। জরিমানার পাশাপাশি জনগণকে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে না আসার জন্য এবং স্বাস্থ্যবিধি মানতে উদ্বুদ্ধ করা হচ্ছে।

জরিমানা করা র‍্যাবের উদ্দেশ নয় বলেও জানান তিনি। র‍্যাবের উদ্দেশ্য করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি করা এবং সরকারের সর্বাত্মক কঠোর লকডাউন মানতে সচেতনতা তৈরি করা।


আরও পড়ুনঃ


চীনে সন্তান নেয়ার প্রবণতা কমছে, কমছে জন্মহার

কাল-পরশু হয়তো লকডাউনটা আরো ‘ডাউন’ হয়ে যাবে

কুমারীত্ব পরীক্ষায় 'ফেল' করায় নববধূকে বিবাহবিচ্ছেদের নির্দেশ

বাদশাহ সালমানের নির্দেশে সৌদিতে কমছে তারাবির রাকাত সংখ্যা


এর আগে, গত ৫ ও ৬ এপ্রিল রাজধানীর শাহবাগ ও মতিঝিলে স্বাস্থ্যবিধি মানতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। সে সময় যারা বিনা কারণে বাইরে ঘোরাঘুরি ও মাস্ক পরেনি তাদের জরিমানা করে র‍্যাব। ওই দুই দিনে প্রায় অর্ধ শতাধিক মানুষকে জরিমানা করা হয়।

র‌্যাবের ভ্রাম্যমান আদালতের এই অভিযান অব্যহত থাকবে বলে জানা গেছে।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

বিধিনিষেধ না মানায় ১৪০ জনকে জরিমানা

অনলাইন ডেস্ক

বিধিনিষেধ না মানায় ১৪০ জনকে জরিমানা

সরকার ঘোষিত ‘সর্বাত্মক লকডাউন’ দ্বিতীয় দিন চলছে। সরকারি নির্দেশ মেনে খাগড়াছড়িতে বন্ধ রাখা হয়েছে শপিং সেন্টার ও দোকানপাট।

বন্ধ রয়েছে সকল ধরনের গণপরিবহন। কোথাও কোথাও সরকারি বিধিনিষেধ মানছে না অনেকে। উন্মুক্ত স্থানে বাজার বসানোর নির্দেশ থাকলেও তা মানা হয়নি।

লকডাউন কার্যকরে মাঠে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনা ও জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। লকডাউনে সরকারি বিধিনিষেধ না মানায় ১৪০ জনকে ৪০ হাজার ৩১০ টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন


বিশ্বে একদিনে করোনায় ১৩৫৩২ জনের মৃত্যু

হেফাজতের আরেক সহকারী মহাসচিবকে আটকের অভিযোগ

তাহাজ্জুদ নামাজ পড়ার নিয়ম, সময় ও রাকাআত

খালেদা জিয়াকে জাপানের রাষ্ট্রদূত ও পাকিস্তান হাইকমিশনারের চিঠি


news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

দ্বিতীয় দিনে ঢাকার রাস্তায় মানুষের চলাচল বেড়েছে

অনলাইন ডেস্ক

দ্বিতীয় দিনে ঢাকার রাস্তায় মানুষের চলাচল বেড়েছে

করোনার প্রকোপ বাড়ায় সারাদেশে চলছে সরকার ঘোষিত কঠোর লকডাউনের দ্বিতীয় দিন। লকডাউনের প্রথম দিন ঢাকার রাস্তায় প্রশাসনকে অনেক কঠোর অবস্থানে দেখা গেছে। অনুমোদিত যানবাহনের ছাড়া কোন যানবাহনই চলাচল করতে দেয়া হয়নি। এমনকি অনেককে জরিমানা করতেও দেখা গেছে।

তবে লকডাউনের আজ দ্বিতীয় দিন প্রথম দিনের চেয়ে অনেকটাই ঢিলেঢালা। রাস্তায় বেড়েছে মানুষের চলাচল। গতকাল মুভমেন্ট পাস ছাড়া কাউকে পুলিশ চেকপোস্ট অতিক্রম করতে দেওয়া হয়নি। কিন্তু আজ তা শিথিল করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকালে ঢাকার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়,  প্রথম দিনের চেয়ে পুলিশ চেকপোস্টগুলো দ্বিতীয় দিনে কিছুটা শিথিলতা। প্রথম দিন চেকপোস্টে প্রায় প্রতিটি গাড়ি আটকে যাত্রীদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আজ সেই চিত্র একেবারেই ভিন্ন। তবে শহরের বিভিন্ন রাস্তায় ব্যারিকেড দিয়ে বন্ধ রাখা হয়েছে। ফলে সব রাস্তায় চলাচল করা যাচ্ছে না।

আরও পড়ুন


আমি একদিন গাছ হবো!

সবচেয়ে বরকতময় ও মর্যাদাপূর্ণ রমজান মাস

আবদুল মতিন খসরুর সম্মানে সুপ্রিম কোর্ট বসছে না আজ

সুপ্রিম কোর্টে আবদুল মতিন খসরুর দ্বিতীয় জানাজা সম্পন্ন


প্রথমদিন পহেলা বৈশাখের ছুটি থাকায় সবকিছু বন্ধ ছিল। ফলে মানুষ ঘর থেকে বের হয়েছিল কম। কিন্তু দ্বিতীয় দিন অর্থাৎ বৃহস্পতিবার ব্যাংক, শেয়ারবাজার, গার্মেন্টসহ বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠান খোলা। ফলে সকাল থেকে রাস্তায় গাড়ির চলাচলও বেড়েছে কিছুটা।

সকাল ৭টা থেকে শহরের বিভিন্ন এলাকায় গার্মেন্ট শ্রমিকদের দলে দলে তাদের কর্মস্থলে যেতে দেখা গেছে। গার্মেন্ট শ্রমিকরা যেহেতু তাদের কারখানার আশপাশের এলাকায় বসবাস করেন সে জন্য তাদের পরিবহনের প্রয়োজন হয়নি।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

আবদুল মতিন খসরুর মরদেহ কুমিল্লার পথে

অনলাইন ডেস্ক

আবদুল মতিন খসরুর মরদেহ কুমিল্লার পথে

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক আইনমন্ত্রী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদ্যপ্রয়াত সভাপতি অ্যাডভোকেট আবদুল মতিন খসরুর মরদেহ কুমিল্লার বুড়িচংয়ের পথে রয়েছে।

সুপ্রিম কোর্ট চত্বরে আবদুল মতিন খসরুর দ্বিতীয় জানাজা আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল ১০টায় অনুষ্ঠিত হয়। জানাজা শেষে মরদেহ নিয়ে কুমিল্লার মিরপুর গ্রামের উদ্দেশে রওনা করেন তার স্বজনরা। তাঁর দাফন হবে মিরপুর গ্রামে অবস্থিত পৈতৃক বাড়িতে। এর আগে সকাল ৮টার দিকে নিজ বাসভবন বকশীবাজারে প্রথম জানাজা অনুষ্ঠিত হয় মতিন খসরুর।

আরও পড়ুন


বিশ্বে একদিনে করোনায় ১৩৫৩২ জনের মৃত্যু

হেফাজতের আরেক সহকারী মহাসচিবকে আটকের অভিযোগ

তাহাজ্জুদ নামাজ পড়ার নিয়ম, সময় ও রাকাআত

খালেদা জিয়াকে জাপানের রাষ্ট্রদূত ও পাকিস্তান হাইকমিশনারের চিঠি


করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৬ মার্চ সকালে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হন মতিন খসরু। এরপর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে গত ২৫ মার্চ রাতে আইসিইউতে নেওয়া হয়। পরে শারীরিক অবস্থায় উন্নতি হওয়ায় ৩১ মার্চ বুধবার কেবিনে নেওয়া হয়। এরপর তাঁর করোনা পরীক্ষা করা হয়।

গত ১ এপ্রিল করোনা রিপোর্ট নেগেটিভ আসে খসরুর। কিন্তু হঠাৎ করে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে ফের ৬ এপ্রিল আইসিইউতে নেওয়া হয় তাঁকে। এরপর তাঁর শারীরিক অবস্থার আরো অবনতি হলে গত ১৩ এপ্রিল তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেখানেই বুধবার বিকেল পৌনে ৫টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

সুপ্রিম কোর্টে আবদুল মতিন খসরুর দ্বিতীয় জানাজা সম্পন্ন

অনলাইন ডেস্ক

সুপ্রিম কোর্টে আবদুল মতিন খসরুর দ্বিতীয় জানাজা সম্পন্ন

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি সাবেক আইনমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরুর দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল ১০টাযর দিকে তার দীর্ঘ দিনের কর্মস্থল সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

এতে অংশ নেন- প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ আরও অনেক আইনজীবী।

আরও পড়ুন


আলেম-ওলামাদের মিথ্যা মামলা ও হয়রানির অভিযোগে হেফাজতের বিবৃতি

কানাডায় করোনার নতুন ভ্যারিয়েন্ট, স্বাস্থ্যবিধি মানার আহ্বান

যে কারণে বাজেয়াপ্ত করা হলো সুয়েজ খালে আটকে পড়া সেই জাহাজ

শত্রুতা করে রাতে কেটে দেয়া হলো ১৮০ আমগাছের চারা


আবদুল মতিন খসরুর মরদেহ কুমিল্লার বুড়িচং নিয়ে যাওয়া হবে। সেখানেই পৈত্রিক বাড়িতে হবে তার দাফন।

এর আগে বুধবার (১৪ এপ্রিল) বিকেল ৪টা ৫০ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান পাঁচ বারের সংসদ সদস্য আবদুল মতিন খসরু। করোনো আক্রান্ত হয়ে তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর