নতুন রুপে হারলে ডেভিডসন

অনলাইন ডেস্ক

নতুন রুপে হারলে ডেভিডসন

বর্তমানে বিশ্বে বাইকের জগতে সবচেয়ে আলোচিত ও সুপরিচিত বাইক হচ্ছে হারলে ডেভিডসন। হারলে ডেভিডসন এবার নতুন সংযোজন হল হারলে ডেভিডসন ব্রনক্স এস টি ডি বাইকটি।

এই বাইকটির লুকিং ও আলাদা করা হয়েছে। ডিজাইন ও প্রযুক্তি বেশ মনোমুগ্ধ করা হয়েছে। এপ্রিল মাসে লঞ্চ করা হবে এই বাইকটির। চলুন দেখে নেওয়া যাক এই বাইকটির স্পেসিফিকেশন।

হারলে ডেভিডসন ব্রনক্স এস টি ডি বাইকটির বডি টাইপ হবে স্পোর্টস ন্যাকেড বাইক। শেল্ফ এর মাধ্যমে চালু করতে হবে এই বাইকটির। স্প্লিট টাইপের সিট হবে এই বাইকটির। উক্ত বাইকটির স্পীডোমিটার, ট্রিপ মিটার, ওডোমিটার, কন্সোল হবে ডিজিটাল । এই বাইকটির ইঞ্জিনটি হবে ৯৭৫ সি সি। এমিসন টাইপ হবে বি এস ৪। সর্বোচ্চ পাওয়ার হবে ১১ পি এস, সর্বোচ্চ টর্ক ৯৫ এন এম। পেট্রোল এর দ্বারা চলবে এই বাইকটি।

এছাড়া এই বাইকটির দেওয়া হয়েছে ৬ টি গিয়ার, সামনে ও পেছনে উভয়েই থাকবে ডিস্ক ব্রেক। এছাড়া এই বাইকটির সাংকেতিক লাইট গুলো হবে এল ই ডি এবং পেছনের লাইট তো থাকবেই। শুধুমাত্র লাল রঙ এ পাওয়া যাবে এই বাইকটি। অসাধারণ হতে চলেছে এই বাইকটি। অতিরিক্তভাবে এই বাইকটি সম্পর্কে আর কিছু বলা যায়নি বিষয়গুলো এখনো গোপন রাখা হয়েছে।

হারলে ডেভিডসন ব্রনক্স এস টি ডি বাইকটির মূল্য নির্ধারণ করা হয়েছে ভারতীয় মূল্য অনুযায়ী ১২ লক্ষ রুপী যার বাংলাদেশী মূল্য হবে ১৩ লক্ষ ৮৯ হাজার টাকা।

মন্তব্য

পরবর্তী খবর

মিডরেঞ্জের ফোনের দিকে মনোযোগ বাড়াচ্ছে স্যামসাং

অনলাইন ডেস্ক

মিডরেঞ্জের ফোনের দিকে মনোযোগ বাড়াচ্ছে স্যামসাং

আবারও প্রকট আকার ধারণ করছে করোনাভাইরাস। এই মহামারিতে অনেকেরই আয় রোজগার কমে গেছে। ফলে দামি লাক্সারি ফোন বাদ দিয়ে সাশ্রয়ী ফোন কেনার দিকেই ঝুঁকছেন অনেকে।

মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোও তাই নজর দিচ্ছে মিডরেঞ্জের ফোনের দিকেই।

স্যামসাং বুধবার জানিয়েছে, প্রতিষ্ঠানটি মার্কিন যুক্তরাষ্ট্রে মধ্যম-রেঞ্জের গ্যালাক্সি এ সিরিজের স্মার্টফোন লাইনআপ দ্বিগুণ করছে। আর এর ফলে ৩০০ ডলার মূল্যের নিচে চলে আসছে ৫জি ফোন।

আইডিসির প্রতিবেদন বলছে, ২০২০ সালে মহামারীতে অর্থনৈতিক অনিশ্চয়তার মধ্যে স্বাশ্রয়ী ফোনের বিক্রি কোম্পানির মোট স্মার্টফোন বিক্রির শতকরা ৭০ ভাগে চলে এসেছে। মার্কিন যুক্তরাষ্ট্রে এই হার ছিল ৬০ ভাগ।

এদিকে যুক্তরাষ্ট্রে গত বছর স্বাশ্রয়ী মূল্যের ফোন লাইনআপের বিক্রি ১৬৯ শতাংশ বেড়েছে বলে জানায় স্যামসাং। সে কারণেই স্যাংমসাং এই খাতে এখন আরও উদ্যোগী হয়েছে।

গত মাসেই স্যামসাং একটি আনপ্যাকড ইভেন্ট আয়োজন করেছে তারা, যেটি সাধারণত তাদের ফ্ল্যাগশিপ ফোনের জন্য তারা করে থাকে। এর মধ্যে তিনটি নতুন ৫জি ডিভাইস গ্যালাক্সি এ৫২ ৫জি (৪৯৯ ডলার), এ৪২ ৫জি (৩৯৯ ডলার) এবং এ৩২ ৫জি (২৭৯ ডলার) এবং দুটি ৪জি মডেল, এ১২ (১৭৯ ডলার) এবং এ০২ এস (১০৯ ডলার) রয়েছে।

তবে মাঝারি দামের ফোনের দিকে নজর দেওয়া হলেও এই করোনা মহামারির মধ্যে ব্যাপক সংখ্যক গ্রাহকের জন্যই এটি হাই এন্ড ফোন বলে বিবেচিত হবে বলে মনে করেন আইডিসির বিশ্লেষক রামন ল্ল্যামাস।

মন্তব্য

পরবর্তী খবর

‘উই’ এর উদ্যোক্তাদের জন্য সরকারের দ্বার উন্মুক্ত: প্রতিমন্ত্রী পলক

নিজস্ব প্রতিবেদক

‘উই’ এর উদ্যোক্তাদের জন্য সরকারের দ্বার উন্মুক্ত: প্রতিমন্ত্রী পলক

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, উইমেন এন্ড ই-কমার্স ফোরাম (উই) এর উদ্যোক্তাদের জন্য সরকারের দ্বার সব সময় উন্মুক্ত থাকবে। উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরামের (উই) আয়োজনে বায়ার সেলার মিটের সমাপনী দিন শনিবার বিকেলে এ কথা বলেন তিনি।

সমাপনী এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি। প্রধান অতিথির বক্তব্যে জুনায়েদ আহমেদ পলক বলেন, "উই এর বিএসএম এর মত উদ্যোগগুলোর প্রাতিষ্ঠানিক রুপ আসবে ভবিষ্যতে, উই এর সদস্যদের জন্য টেকনোলজি, ট্রেনিং, ট্রেড লাইসেন্স, ট্রান্সেকশন এবং সবাইকে এক করে কাজ করাটা ভীষণভাবে জরুরী।"

প্রতিমন্ত্রী আরো বলেন, আমাদের শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাবের বিকাল চারটা থেকে ছয়টা পর্যন্ত যাতে ব্যবহার করতে পারে ‘উই’ সদস্যরা সেটা নিয়ে কাজ চলছে। দেশের ৫৫০ টি ডিজিটাল সার্ভিস এম্পলয়মেন্ট এন্ড ট্রেনিং সেন্টার হতে যাচ্ছে যার মাধ্যমে উই উদ্যোক্তারা কাজ সহজে করতে পারবেন। ৬৪ টি জেলায় আইটি ইনকিউবেশন সেন্টার, ইউনিয়ন ডিজিটাল সেন্টার,  একশপ /একপে এর মাধ্যমে উই এর সদস্যরা ব্যবসায় করতে পারবেন।

আরও পড়ুন


যাদু দেখাতে পারেননি মেসি, শেষ হাসি হাসলো রিয়াল

বরেণ্য রবীন্দ্রসঙ্গীত শিল্পী মিতা হক আর নেই

ভূমিকম্পে ইন্দোনেশিয়ায় শতাধিক ভবন ধস, নিহত ৮

ইউক্রেন সীমান্তে ‘ইস্কান্দার’ ক্ষেপণাস্ত্র মোতায়েন করেছে রাশিয়া


জুনায়েদ আহমেদ পলক এসময় উইয়ের মাধ্যমে লজিস্টিকস সেবা চালুর ঘোষণা ও সহজতর করার সম্পর্কে জানান। তিনি জানান, উই এর মাধ্যমে ২০০০ উদ্যোক্তাকে অনুদান দেয়া হচ্ছে ৫০ হাজার টাকা করে। আমি উই এর থেকে ১০০ জনের তালিকা নিবো যাদের ২৫ লাখ টাকা পর্যন্ত মাত্র ৪% সুদে বিশেষ বিনিয়োগ করবে আইটি ডিভিশন।

এসব ঘোষণায় উচ্ছসিত উই প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা জানান,  "আমরা কৃতজ্ঞ মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের জন্য এতগুলা সুযোগ সৃষ্টি করাতে। প্রতিমন্ত্রী অভিভাবক হিসেবে যেভাবে উইকে সাপোর্ট করে যাচ্ছেন প্রথম থেকে এটা আমাদের জন্য বড় আনন্দের এক খবর। আমি ভীষণ আনন্দিত। ভবিষ্যতেও বিএসএম এর মত আয়োজন করবো প্রতিনিয়ত।"

এসময় আরো উপস্থিত ছিলেন উই এর গ্লোবাল এডভাইজর ও সিল্কক গ্লোবাল এর সিইও সৌম্য বসু, উই এর উপদেষ্টা জাহানুর কবির সাকিব, উই এর ডিরেক্টর শেখ লিমা।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

সস্তায় কিনুন ইনফিনিক্সের নতুন সিরিজ ‘হট ১০ প্লে’

নিজস্ব প্রতিবেদক

সস্তায় কিনুন ইনফিনিক্সের নতুন সিরিজ ‘হট ১০ প্লে’

হট সিরিজের সর্বশেষ স্মার্টফোন হট ৯ প্লে-এর উত্তরসূরি হিসেবে দেশের বাজারে নতুন হট ১০ প্লে নিয়ে এসেছে ইনফিনিক্স। বাজেটবান্ধব এবং ব্যবহারকারীদের মধ্যে সাড়া জাগানো ইনফিনিক্স হট ৯ প্লে বড় সাফল্যের পরে ইনফিনিক্স হট ১০ প্লে ৪/৬৪ জিবি এখন দেশের বাজারে। তরুণ প্রজন্মের সেরা পছন্দের তালিকায় থাকায় হট সিরিজের বাইরে, ইনফিনিক্স হট ১০ প্লে ফোনটিতে টানা ৫ দিন ব্যবহারের ক্ষমতার ৬০০০ এমএএইচের দীর্ঘস্থায়ী ব্যাটারি এবং মিডিয়াটেক হেলিও জি৩৫ গেমিং প্রসেসরসহ ফোনটির দাম মাত্র ১০,৪৯০ টাকা।

ইনফিনিক্স হট সিরিজের ফোনগুলো বাংলাদেশের তরুণ প্রজন্মের কাছে বিশেষ করে গেমারদের কাছে বেশ জনপ্রিয়। হট ১০ প্লে এর মিডিয়াটেক হেলিও জি ৩৫ অক্টা-কোর প্রসেসরের ব্যবহারকারীদের আরও নিরবিচ্ছিন্ন ভিডিও প্লে এবং গেমিংয়ের অভিজ্ঞতার দেয়ার মধ্যদিয়ে মোবাইল গেমারদের প্রত্যাশা পূরণ করবে। এতে থাকা ৬.৮২ ইঞ্চির বড় স্ক্রিন সিনেমাটিক ভিজ্যুয়াল অভিজ্ঞতা দিবে এবং এক হাতে ফোনটি খুব স্বাচ্ছন্দ্যে ব্যবহার করা যাবে। এছাড়াও ফোনটির ৪/৬৪ জিবি  বড় মেমরি ব্যবহারকারীকে আরও বেশি বেশি মুভি সংরক্ষণ, গেমিং, সিনেমা দেখা এবং গান শোনার ক্ষেত্রে নির্ভেজাল অভিজ্ঞতা দিবে। 

আপনি যদি স্মার্টফোনের ব্যাটারি নিয়ে চিন্তিত হয়ে থাকেন তবে আপনার জন্যই ইনফিনিক্স হট ১০ প্লে বাজারে নিয়ে আসা হয়েছে। ইনফিনিক্সের হট সিরিজের ব্যানারে এখনও অবধি বাজারে থাকা অন্য ফোনগুলোর মধ্যে নতুন ফোনটিকে সেরা হিসেবে বিবেচনা করা হচ্ছে। পাওয়ার ম্যারাথন টেকনোলজিসহ টানা ৫ দিন ব্যবহারে এতে ৬০০০ এমএএইচের ব্যাটারি যুক্ত করা হয়েছে। ইনফিনিক্স হট ১০ প্লে-এর বিশাল ব্যাটারি একবার চার্জ করে নিলে ৫৬ দিনের স্ট্যান্ডবাই সুবিধা পাওয়া যাবে। যা দিয়ে একনাগারে ১৫৫ ঘণ্টা গান শোনা, ৫৩ ঘণ্টা কথা বলা, ১৪ ঘণ্টা গেম খেলা, ১৭ ঘণ্টা ইন্টারনেট এবং ১৬ ঘণ্টা ফেসবুকে ব্রাউজ করা যাবে। এমনকি ফোনটি ব্যবহার করতে গিয়ে ব্যাটারি সক্ষমতার ৫% এ পৌঁছে গেলে এতে থাকা আল্ট্রা পাওয়ার মোড অন করে অতিরিক্ত ১৯ ঘণ্টা ব্যাটারি লাইফের সুবিধা পাওয়া যাবে। এক কথায় বলা যায়, দাম পরিসীমার মধ্যে ইনফিনিক্স হট ১০ প্লে বাজারের সেরা বিনোদনবান্ধব স্মার্টফোন।

আরও পড়ুন


সাতক্ষীরায় দিনেদুপুরে ঘরে ঢুকে বন্ধুকে জবাই করে হত্যা

ক্ষেতের ধান খাওয়ায় আগুন লাগিয়ে পুড়ে মারা হল ৩৩ টি বাবুই ছানা

‘শিশু বক্তা’ মাদানী এখন কাশিমপুর কারাগারে

নারী চিকিৎসকের ফেসবুকে নগ্ন ও অশ্লীল ছবি পাঠাতো যুবক


নিরাপত্তার বিষয়ে কোনো ধরনের আপোষ না করেই ইনফিনিক্স হট ১০ প্লে-ফোনটিতে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট নিরাপত্তা সুবিধা রয়েছে যা খুব সহজে ও চোখের পলকে আনলক করা যাবে। আইসল্যান্ডের গ্রিন অরোরার অনুপ্রেরণা নিয়ে ভিজ্যুয়াল ইন্টারফেস এবং স্মার্ট ইন্টারঅ্যাকশনসহ ফোনটিতে এক্সওএস ৭ এর সঙ্গে অ্যান্ড্রয়েড ১০ (গো সংস্করণ) ব্যবহার করা হয়েছে। এতে থাকা কানেক্টিভিটি ফিচারের মধ্যে ৪জি ভিওএলটিই, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫, জিপিএস এবং মাইক্রো-ইউএসবি পোর্ট সুবিধা রয়েছে।

ইনফিনিক্সের সর্বশেষ হট সিরিজের যুক্ত হওয়া নতুন ইনফিনিক্স হট ১০ প্লে ফোনটিতে ৮ এমপির এআই ফ্রন্ট শ্যুটার এবং ডেপথ সেন্সর ও এলইডি ফ্ল্যাশসহ একটি ১৩-মেগাপিক্সেল এআই ডুয়েল রিয়ার ক্যামেরা রয়েছে। ফোনটির প্রাইমারি ক্যামেরাতে ডিজিটাল জুম, অটো ফ্ল্যাশ, ফেস ডিটেকশন, টাচ টু ফোকাস ফিচারও থাকবে। অন্যদিকে, এতে থাকা এআই-এর বর্ধিত পোট্রেট সুবিধা আরো বেশি বাস্তবিক ও দৃষ্টিনন্দন পোট্রেট তুলতে সহায়ক হবে। 

দেশের সেরা ই-কমার্স প্ল্যাটফর্ম দারাজ এবং পিকাবু, স্মার্ট লিংক এবং গ্যাজেট অ্যান্ড গিয়ারের মতো অন্যান্য অফলাইন প্ল্যাটফর্মে প্রি-অর্ডার করা যাচ্ছে। ইনফিনিক্স হট ১০ প্লে স্মার্টফোনটি এজিয়ান ব্লু, মোরান্ডি গ্রিন, ওবসিডিয়ান ব্ল্যাক এবং ৭ ডিগ্রী পার্পল- এ চারটি রঙে গ্লাসের টেক্সচারযুক্ত ভেরিয়েন্টে পাওয়া যাবে।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

আলিবাবাকে ইতিহাসে রেকর্ড করা জরিমানা করলো চীন

অনলাইন ডেস্ক

আলিবাবাকে ইতিহাসে রেকর্ড করা জরিমানা করলো চীন

চীন বিশ্বের অন্যতম বৃহৎ ই-কমার্স প্রতিষ্ঠান ও অনলাইন মার্কেটপ্লেস আলিবাবাকে অনলাইন ব্যবসার ইতিহাসে রেকর্ড করা জরিমানা করেছে।শনিবার আলিবাবাকে ১৮ বিলিয়ন ইউয়ান অর্থাৎ ২৭৫ কোটি মার্কিন ডলার জরিমানা করেছে চীন। এই প্রথম চীন কোনো প্রতিষ্ঠানকে এত বেশি পরিমাণ অর্থ জরিমানা করলো। 

এদিকে আলিবাবা বলছে, জরিমানার পরিমাণ তাদের ২০১৯ সালের মোট আয়ের চার শতাংশ। 

চীন সরকারের এই জরিমানার বিষয়ে সোমবার সংবাদ সম্মেলন করবে আলিবাবা।

গেল কিছুদিন যাবত শোনা যাচ্ছিলো গত বছরের অক্টোবর থেকেই আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা’র ওপর চীন সরকার নাখোশ ছিলো। এই জরিমানার মধ্যে দিয়ে বিষয়টি এখন সবার সামনে চলে এসেছে।

ডিসেম্বরে আলিবাবার অ্যান্ট গ্রুপের তিন হাজার ৭০০ কোটি ডলারের আইপিও আটকে দেয় চীনা স্টেট অ্যাডমিনিস্ট্রেশন ফর মার্কেট রেগুলেশন্স (এসএএমআর)। 

চীনা এই বাণিজ্যিক কর্তৃপক্ষের অভিযোগ, ২০১৫ সাল থেকেই আলিবাবা বাজার নিয়ন্ত্রণ করে একচেটিয়া ব্যবসা করছে এবং অন্য প্রতিষ্ঠানের ব্যবসায় বাধা হয়ে দাঁড়িয়েছে।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

৭৪ কোটির মধ্যে ৫০ কোটি লিংকডইন ব্যবহারকারীর তথ্য ফাঁস

অনলাইন ডেস্ক

৭৪ কোটির মধ্যে  ৫০ কোটি লিংকডইন ব্যবহারকারীর তথ্য ফাঁস

প্রথমে জানা গেল ১০৬টি দেশের ৫০ কোটি ফেসবুক ব্যবহারকারীর তথ্য ফাঁসের খবর। এবার প্রযুক্তি বিশ্বে আরও বড় ধাক্কা দিলো মাইক্রোসফটের মালিকানাধীন পেশাদারদের সোশ্যাল নেটওয়ার্ক সাইট লিংকডইনের ৫০ কোটি ব্যবহারকারীর তথ্য ফাঁসের খবর।

লিংকডইনের ৫০ কোটি ব্যবহারকারীর তথ্য এখন হ্যাকারদের হাতে। শুধু তাই নয় এসব তথ্য বিক্রির বিজ্ঞাপনও দিয়েছে হ্যাকাররা। লিংকডইন ব্যবহারকারীর তথ্য আসল না নকল তা যাচাইয়ের জন্য নমুনা স্বরুফ ২০ লাখ ব্যবহারকারীর তথ্য প্রকাশ করাও হয়। বৃহস্পতিবার খবরটি নিশ্চিত করেছে লিংকডউন।


অবশেষে মুখ খুললেন সদ্য বিদায়ী খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল

যে দোয়া মনের অস্থিরতা ও দুশ্চিন্তা দূর করে


এর আগে মঙ্গলবার তথ্য বিক্রির চেষ্টার খবর দেয় সাইবার সিকিউরিটি নিউজ ও গবেষণা সাইট সাইবার নিউজ। যেখানে বলা হচ্ছে, হ্যাকারদের হাতে ব্যবহারকারীদের আইডি, নাম, ইমেইল ঠিকানা, ফোন নাম্বার, লিঙ্গ, পেশাগত ও অন্যান্য সোশ্যাল মিডিয়ার তথ্য রয়েছে। একটি ফোরামের এই সব তথ্যের জন্য তারা চার অঙ্কের নিলাম ডাকে।

তবে তদন্তের পর লিংকডইন বলছে, আসলে কয়েকটি ওয়েবসাইট ও প্রতিষ্ঠানের তথ্য একসঙ্গে বিক্রির চেষ্টা করা হয়। লিংকডউনের তথ্যগুলো ব্যবহারকারীদের ‘পাবলিক’ প্রোফাইল থেকে নেওয়া।

লিংকডইনে সাড়ে ৭৪ কোটির বেশি সদস্য রয়েছে। এর মানে হলো, ব্যবহারকারীদের প্রায় দুই-তৃতীয়াংশ তথ্য হ্যাকারদের হাতে রয়েছে।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর