২৭ বছর পর অক্ষত মরদেহ উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

২৭ বছর পর অক্ষত মরদেহ উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ২৭ বছর আগে দাফনকৃত মৃত করিম মণ্ডল নামে এক ব্যক্তির অক্ষত মরদেহ উদ্ধার করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার সকালে শিবগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ডের মর্দানা নামক স্থানে একটি মাদ্রাসার ঘর নির্মাণের সময় মাটির নিচ থেকে মরদেহটি উদ্ধার করা হয়। পরে মরদেহটি অন্য স্থানে দাফন করা হয়। 

জানা যায়, আজ বৃহস্পতিবার সকালে মর্দানা মহল্লায় একটি মাদ্রাসার ঘর নির্মাণের জন্য মাটি খোড়াখুড়ি করার সময় একটি কবরের সন্ধান পান নির্মাণ শ্রমিকরা। পরে ওই কবর থেকে একজনের অক্ষত মরদেহ উদ্ধার করে তারা। 

পরে মৃত করিম মণ্ডলের ছেলে মেন্টু মণ্ডল (৪০) মরদেহটি শনাক্ত করে জানান, প্রায় ২৭ বছর আগে তার পিতার স্বাভাবিক মৃত্যু হলে ওই স্থানে দাফন করা হয়। তবে মরদেহের শরীরের কোন পরিবর্তন হয়নি। এমনকি কাফনের কাপড়েরও কোন পরিবর্তন ঘটেনি। 


সেজে আছে পঙ্গু,পায়ের ব্যান্ডেজে মিলল ফেনসিডিল

সারাদেশে নিয়োগ দেবে ইবনে সিনা ট্রাস্ট

কাকে উদ্দেশ্য করে তাহসানের ৫ শব্দের এমন স্ট্যাটাস

জিতেও বিদায় নিতে হলো রোনালদোর জুভেন্টাসকে


তিনি আরও জানান, তার পিতা ইসলামিক বিধি বিধান মেনে চলতেন। এদিকে এলাকাবাসী জানান, মৃত করিম মণ্ডল একজন ধার্মিক ব্যক্তি ছিলেন। খবর পেয়ে শত শত এলাকাবাসী মরদেহ দেখার জন্য ভিড় জমান। পরে সকাল ১০টার দিকে মরদেহটি অন্য স্থানে দাফন করা হয়েছে বলে এলাকাবাসী জানিয়েছেন।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

চট্টগ্রামে ব্যাংক কর্মকর্তার আত্মহত্যা, যুবলীগ নেতাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

নয়ন বড়ুয়া জয়, চট্টগ্রাম

একটি প্রভাশালী চক্রের চাপে চট্টগ্রামের ব্যাংক কর্মকর্তা আব্দুল মোর্শেদ চৌধুরীকে আত্মহত্যায় বাধ্য হতে হয়েছে-এমন দাবি পরিবারের। এই ঘটনায়, স্ত্রী বাদি হয়ে, কেন্দ্রীয় যুবলীগ নেতা শহীদুল হক চৌধুরী রাসেলসহ ৪ জনকে আসামি করে মামলাও দায়ের করেছেন। 

পুলিশ বলছে, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তবে, নাগরিক সমাজ দাবি তুলছে প্রভাবমুক্ত তদন্তের। কারণ অভিযুক্তরা রাজনৈতিক ও প্রশাসনিকভাবে শক্তিশালী।

২০১৯ সালের ২৮ শে মে’র সিটিটিভি ফুটেজ। ছবি বলছে, দুটি গাড়িতে করে ৮-১০ জন যুবক ভবনে প্রবেশ করছে। এই ভবনের ৭ তলায় আত্মহত্যার আগ পর্যন্ত, বসবাস করতে একটি বেসরকারি ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার আব্দুল মোর্শেদ। গত ৭ এপ্রিল, তিনি নিজ বাসায় আত্মহত্যা করেন। যেখানে সুইসাইড নোটও  লিখে যান মোর্শেদ।

"আর পারছি না। সত্যি আর নিতে পারছি না। প্রতিদিন একবার করে মরছি। কিছু লোকের অমানসিক প্রেসার আমি আর নিতে পারছি না। প্লিজ, সবাই আমাকে ক্ষমা করে দিও। আমার জুমকে (মেয়ে) সবাই দেখে রেখো। আল্লাহ হাফেজ।"

প্রশ্ন হলো কেনো তাকে আত্মহত্যা করতে হলো, বা কারা বাধ্য করলো? নিহতের স্ত্রী’র দাবি, একটি প্রভাশালী চক্রের চাপে, মোর্শেদ আত্মহত্যা করতে বাধ্য হয়েছেন।


গাজীপুরে কিশোর গ্যাংয়ের সংঘর্ষ, প্রাণ গেল স্কুলছাত্রের

রোজা শুরু কবে, জানা যাবে সন্ধ্যায়

আব্দুস সবুর খান বীর বিক্রম আর নেই

সাগরে ১০ লাখ টন দূষিত পানি ফেলার সিদ্ধান্ত জাপানের


কারা চাপ দিচ্ছিল এই প্রসঙ্গে, একটি অডিও রেকর্ড পরিবাবের পক্ষ থেকে দেয়া হয়েছে। আব্দুল মোর্শেদের স্ত্রী ইশরাত জাহান জানান, কয়েক বছর আগে ব্যবসার কাজে ২৫ কোটি টাকা ধার নেয়, মোর্শেদ। তবে, ২০১৮ সালের মধ্যে ওই ধারের টাকা লভ্যাংশসহ ৩৮ কোটি টাকা পরিশোধ করেছেন। কিন্তু এরপরও তারা টাকার জন্য চাপ দিতে থাকেন। এই বাস্তবতায়, ৮ এপ্রিল মোরশেদ চৌধুরীর আত্মহত্যার ঘটনায় ৪ জনকে আসামি করে, স্ত্রী বাদী হয়ে পাঁচলাইশ থানায় মামলা করেন। 

আসামিরা হলেন- জাবেদ ইকবাল ও পারভেজ ইকবাল, নাইম উদ্দিন সাকিব ও শহীদুল হক চৌধুরী রাসেল। ব্যাংক কর্মকর্তার আত্মহত্যার ঘটনায়, নাগরিক সমাজের প্রতিনিধিরা ন্যায়বিচারের দাবি তুলছেন।

এদিকে, আসামিপক্ষের আইনজীবীরা অভিযোগকে মিথ্যা দাবি করে সংবাদ সম্মেলন করেছেন।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

চট্টগ্রামে করোনায় প্রাণ গেল সাতজনের

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে করোনায় প্রাণ গেল সাতজনের

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৫৪১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন সাতজন। 

আজ সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৬০৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৫৪১ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪৫২ জন এবং উপজেলায় ৮৯ জন।


একদিনে হেফাজতের ৪ নেতা আটক

বোনকে খুঁজে না পেয়ে ভাইয়ের জিডি, বলছেন তার বোনকেও বিয়ে করেছেন মাওলানা মামুনুল

সূরা তাওবার শেষ দুই আয়াতের ফজিলত

সক্রেটিস আইন মেনে মরলেন, রফিকুল আইন মানেন না


এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৪ হাজার ৮৬০ জন। 

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

ধর্ষণের পর ভিডিও প্রকাশের হুমকি দিয়ে টাকা আদায়, ধর্ষক গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

ধর্ষণের পর ভিডিও প্রকাশের হুমকি দিয়ে টাকা আদায়, ধর্ষক গ্রেপ্তার

ধর্ষণের ভিডিও ধারণ করে তা প্রকাশের হুমকি দিয়ে একাধিকবার ধর্ষণ এবং চাঁদা দাবির অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে গাজীপুরের বাসন থানার পুলিশ।

অভিযুক্ত নয়ন কুমার ঘোষ (৩০) দিনাজপুরের বিরগঞ্জ থানার ঘোষপাড়া এলাকার সুকুমার ঘোষের ছেলে।

ওই নারী গাজীপুর সিটি করপোরেশন এলাকার বাসিন্দা। স্বামীর রেখে যাওয়া বাড়ি, ট্রাক ভাড়া আর ইটভাটার আয়ের অংশ দিয়ে তিন সন্তান নিয়ে সংসার চলে তার।

তিনি অভিযোগ করেন, গত বছরের ২৮ জানুয়ারি তার বাসার তৃতীয় তলার ভাড়াটে নয়ন কুমার ঘোষ ভাড়া দেওয়ার কথা বলে ঘরে ঢুকে তাকে ধর্ষণ করে সেই ভিডিও ধারণ করেন।

পরবর্তীতে নয়ন ভিডিও প্রকাশের হুমকি দিয়ে তাকে একাধিকবার ধর্ষণ করেন এবং তার কাছে ২০ লাখ টাকা দাবি করেন।

ভয়ে বাধ্য হয়ে স্বামীর রেখে যাওয়া ট্রাক দুটি বিক্রি করে ৩০০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর গ্রহণ করে ২০ লাখ টাকা নয়নের হাতে তুলে দেন তিনি। টাকা পেয়ে নয়ন ভিডিও ডিলিট করে দেয়ার কথা জানায় এবং গ্রামের বাড়ি চলে যায়।


আরও পড়ুনঃ


শুধুমাত্র পরিবারের সদস্যদের নিয়েই হবে প্রিন্স ফিলিপের শেষকৃত্য

বাংলাদেশের জিহাদি সমাজে 'তসলিমা নাসরিন' একটি গালির নাম

করোনা আক্রান্ত প্রতি তিনজনের একজন মস্তিষ্কের সমস্যায় ভুগছেন: গবেষণা

কুমারীত্ব পরীক্ষায় 'ফেল' করায় নববধূকে বিবাহবিচ্ছেদের নির্দেশ


এরপর কিছুদিন আগে নয়ন আবার ফিরে এসে ওই নারীকে বাড়ি বিক্রি করে তাকে ৫০ লাখ টাকা দাবি করে। টাকা না দিলে তার সন্তানদের অ্যাসিড মারার হুমকি দেয় নয়ন।

পরে তিন বাধ্য হয়ে রবিবার (১১ এপ্রিল) সকালে গাজীপুরের বাসন থানায় একটি ধর্ষণের মামলা করেন। এরপর পুলিশ নয়নকে গ্রেপ্তার করে।

বাসন থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান বলেন, গ্রেপ্তার নয়নকে রোববার বিকেলে আদালতের মাধ্যমে গাজীপুর জেলহাজতে পাঠানো হয়েছে।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

জলপ্রপাতে ভেসে ছিলো করোনা আক্রান্ত যুবকের লাশ

অনলাইন ডেস্ক

জলপ্রপাতে ভেসে ছিলো করোনা আক্রান্ত যুবকের লাশ

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার মাধবকুণ্ড জলপ্রপাতের ছড়া থেকে এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। লাশের সাথে থাকা ব্যাগে হাসপাতালের একটি কাগজ পাওয়া যায়, যেখান থেকে জানা যায় যুবক করোনাভাইরাসে আক্রান্ত ছিলো।

গত রবিবার (১১ এপ্রিল) দুপুরে ফয়ছল (২৯) নামে এই যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। পরে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।

নিহত ফয়ছল (২৯) চাঁদপুর জেলার নোয়াগাঁও গ্রামের আলী আকবরের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার সকালে মাধবকুণ্ড খাসিয়া পুঞ্জি সংলগ্ন মাধবকুণ্ড ছড়ায় এক যুবকের লাশ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেন। পরে ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে পুলিশ । 

পুলিশ জানায়, লাশের সাথে থাকা ব্যাগে হাসপাতালের একটি কাগজ পাওয়া গেছে। এতে দেখা গেছে, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে তিনি ৬ এপ্রিল হাসপাতালে ভর্তি ছিলেন। পরদিন ৭ এপ্রিল হাসপাতাল থেকে চলে আসেন।

মৃতের স্বজনদের বরাত দিয়ে পুলিশ আরও জানিয়েছে, মৌলভীবাজারের বর্ষিজোড়া এলাকায় এক আত্মীয়ের বাড়িতে ওই যুবক বেড়াতে গিয়েছিল। সে কিছুটা ভবঘুরে প্রকৃতির ছিল। তাই ঘুরতে ঘুরতে হয়তো মাধবকুণ্ডে চলে যায়।


আরও পড়ুনঃ


শুধুমাত্র পরিবারের সদস্যদের নিয়েই হবে প্রিন্স ফিলিপের শেষকৃত্য

বাংলাদেশের জিহাদি সমাজে 'তসলিমা নাসরিন' একটি গালির নাম

করোনা আক্রান্ত প্রতি তিনজনের একজন মস্তিষ্কের সমস্যায় ভুগছেন: গবেষণা

কুমারীত্ব পরীক্ষায় 'ফেল' করায় নববধূকে বিবাহবিচ্ছেদের নির্দেশ


বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সর্দার বলেন, “যুবকের দেহে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। ওই যুবক করোনা রোগী। আইসোলেশনে ভর্তি ছিল। বিশেষজ্ঞ ডাক্তার দেখানো হয়েছে। তাদের ধারণা- শ্বাসকষ্টে তার মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে, সে ছড়া পার হচ্ছিল। কিন্তু এপার থেকে ওপার যেতে পারেনি। ছড়ার মধ্যেই তার মৃত্যু হয়। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।”

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

বেগমগঞ্জে ৫০ হাজার মাস্ক বিতরণ করলো বিএনপি

আকবর হোসেন সোহাগ, নোয়াখালী

বেগমগঞ্জে ৫০ হাজার মাস্ক বিতরণ করলো বিএনপি

নোয়াখালীর বেগমগঞ্জে ৫০ হাজার মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ করেছে উপজেলা বিএনপি। 

আজ দুপুরে নাটেশ্বর ইউনিয়নে বিএনপি ভাইস চেয়ারম্যান বরকত উল্ল্যাহ বুলু এই কর্মসূচির উদ্বোধন করেন। 


মাওলানা মামুনুলের কথিত দ্বিতীয় স্ত্রী ঝর্ণার বড় ছেলের থানায় জিডি

মাওলানা রফিকুল মাদানীর নামে আরেকটি মামলা, আনা হলো যেসব অভিযোগ

দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

দেশে নতুন করে করোনা শনাক্ত ৫ হাজার ৮১৯ জন


এসময় বেগমগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি কামাখ্যা চন্দ্র দাস, সিনিয়র সহ সভাপতি মফিজুর রহমান দিপুু, সহ-সভাপতি ওমর শরীফ মো. ইমরান সানিয়াত, চৌমুহনী পৌর বিএনপির সাধারণ সম্পাদক মহসিন আলম সহ উপজেলা বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর