বাংলাদেশ রাষ্ট্রদূতের সঙ্গে মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রীর  বৈঠক

বাংলাদেশ রাষ্ট্রদূতের সঙ্গে মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রীর বৈঠক

অনলাইন ডেস্ক

মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানানের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশের রাষ্ট্রদূত মো. গোলাম সারওয়ার।   

স্থানীয় সময় বৃহস্পতিবার (১১ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে মানবসম্পদ মন্ত্রণালয়ের কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।  

বৈঠকে মালয়েশিয়ায় অবস্থানরত অবৈধ বাংলাদেশী কর্মীদের বৈধকরণে চলমান রিক্যালিব্রেশন কর্মসূচি, বিদেশি কর্মীদের উন্নতর আবাসস্থল নিশ্চিত করা, বিদেশি কর্মীদের কোভিড ভ্যাকসিন প্রদান, কোভিড পূর্ববর্তী সময়ে ছুটিতে বাংলাদেশে গিয়ে ফিরে আসতে না পারা কর্মীদের ফেরত আনার প্রসঙ্গে আলোচনা হয়েছে।


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সংবাদ উপস্থাপনায় ও নাটকে রূপান্তরিত দুই নারী

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

কমেন্টের কারণ নিয়ে যা বললেন কবীর চৌধুরী তন্ময়


 

এছাড়া বৈঠকে মানবসম্পদমন্ত্রী বিদেশি কর্মীদের কল্যাণে মালয়েশিয়া সরকার কর্তৃক গৃহীত নানাবিধ পদক্ষেপ গ্রহণের বিষয়ে বাংলাদেশের হাইকমিশনারকে আশ্বস্ত করেন।

সভায় মালয়েশিয়ায় বাংলাদেশি নতুন কর্মী নিয়োগে বিদ্যমান সমঝোতা স্মারক সংশোধনে চূড়ান্তকরণে হাইকমিশনার মানবসম্পদ মন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

বৈঠক শেষে মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানানকে রাষ্ট্রদূতের পক্ষ থেকে উপহার প্রদান করা হয় এবং বাংলাদেশের রাষ্ট্রদূতকেও মানবসম্পদ মন্ত্রী উপহার প্রদান করেন।

এ সময় বাংলাদেশ দূতাবাসের উপ-হাইকমিশনার ও মিনিস্টার মো. খোরশেদ এ খাস্তগির, শ্রম কাউন্সেলর মো. জহিরুল ইসলাম, শ্রম শাখার কাউন্সেলর (২) মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল, শ্রম শাখার প্রথম সচিব মো. ফরিদ আহমদসহ মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয়ের সেক্রেটারি জেনারেলসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

news24bd.tv/আলী