নোয়াখালীতে উত্তাপ : কাদের মির্জার নামে মামলা, গ্রেপ্তার বাদল

অনলাইন ডেস্ক

নোয়াখালীতে উত্তাপ : কাদের মির্জার নামে মামলা, গ্রেপ্তার বাদল

দেড়-দুই মাস ধরে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার প্রকাশ্য প্রতিপক্ষ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাতে নোয়াখালীর পুলিশ সুপার মো. আলমগীর হোসেন এই তথ্য নিশ্চিত করে বলেন, তাকে একাধিক মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

এদিকে কোম্পানীগঞ্জ আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে সিএনজি চালক আলা উদ্দিনের মৃত্যুর ঘটনায় বসুরহাট পৌর মেয়র কাদের মির্জার বিরুদ্ধে মামলার করেছেন সিএনজিচালকের ভাই ।এর আগে বিকেল থেকে পৌরভবনটি ঘিরে রেখে পুলিশ ও র‌্যাব। এতে বসুরহাট এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিকেল থেকেই পৌরভবনে ছিলেন কাদের মির্জা।

মামলার বিষয়ে কোম্পানীগঞ্জ থানায় জানতে চাইলে ডিউটি অফিসার এসআই ইয়ামিন বলেন এখনও এফআইআর হয়নি। পরে বিষয়টি জানানো হবে।


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সূরা কাহাফ তিলাওয়াতে রয়েছে বিশেষ ফজিলত

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

নামাজে মনোযোগী হওয়ার কৌশল


কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি সাংবাদিকদের জানান, পুরো এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা রয়েছে।

এর আগে স্থানীয় আওয়ামী লীগ বিবদমান কাদের মির্জা ও বাদল সমর্থিত দুই গ্রুপের দফায় দফায় হামলা সংঘর্ষে সাংবাদিকসহ দুই জন নিহত হওয়ায় পর দোষীদের ছাড় না দিতে নির্দেশ দিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এদিকে নোয়াখালীর কোম্পানীগঞ্জের সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলকে (৫০) গ্রেপ্তারের কথা জানিয়েছেন পুলিশ সুপার আলমগীর হোসেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার বিকালে বসুরহাটের রূপালী চত্বরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খানের ওপর হামলার প্রতিবাদে সভা চলাকালে সভাস্থলের পাশে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনার জের ধরে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান বাদল ও সেতুমন্ত্রীর ছোটভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। দ্বিতীয় দফায় রাত সাড়ে ৯টার দিকে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষে যুবলীগ কর্মী আলাউদ্দিন (৪০) গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হয় অর্ধশতাধিক। এই পরিস্থিতিতে মঙ্গলবার ভোর থেকে মধ্যরাত পর্যন্ত ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন।পৌরসভা নির্বাচনের সময় থেকে বিভিন্ন বিস্ফোরক বক্তব্য দিয়ে আলোচনায় আসা কাদের মির্জার সমর্থকদের সঙ্গে এরই মধ্যে প্রতিপক্ষের সমর্থকদের দুবার সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে এবং দুজন নিহত হন।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

গ্রেপ্তার নেতাদের মুক্তির দাবি হেফাজত মহাসচিবের

নিজস্ব প্রতিবেদক

গ্রেপ্তার নেতাদের মুক্তির দাবি হেফাজত মহাসচিবের

হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদীর সঠিক সন্ধান এবং কেন্দ্রীয় সহ-অর্থসম্পাদক মুফতি ইলিয়াস হামিদিসহ গ্রেপ্তার নেতাদের নিঃশর্ত মুক্তি চেয়েছেন দলের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদি।

সোমবার (১২ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মুক্তির দাবি জানান তিনি। 

বিবৃতেতে হেফাজত মহাসচিব বলেন, রোববার হাটহাজারীতে অনুষ্ঠিত হেফাজতে ইসলামের বৈঠক শেষে ঢাকায় ফেরার পথে নারায়ণগঞ্জের মদনপুর থেকে হেফাজতের কেন্দ্রীয় সহঅর্থসম্পাদক ও ঢাকা মহানগরের সহসভাপতি মুফতি ইলিয়াস হামিদিকে আটক করেছে র্যা ব। এবং একই বৈঠক থেকে চট্টগ্রাম যাওয়ার পথে আশ্চর্যজনকভাবে নিখোঁজ হয়েছেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

তিনি বলেন, গতরাত থেকে এখন পর্যন্ত তার কোনো খবর পায়নি পরিবার। তার মোবাইল-ফোন এবং তার সঙ্গে থাকা ব্যক্তির মোবাইল ফোনও বন্ধ পাওয়া যাচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকেও তাকে গ্রেফতারের কোনো খবর পাওয়া যায়নি। মাওলানা ইসলামাবাদী কি গ্রেপ্তার হয়েছেন নাকি তাকে গুম করা হয়েছে তা নিয়ে আমরা চিন্তিত।

হয়রানিমূলক মিথ্যা মামলা দিয়ে হেফাজত নেতৃবৃন্দকে এভাবে গ্রেপ্তার ও গুম করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার হওয়া সব নেতৃবৃন্দকে নিঃশর্ত মুক্তি দিতে হবে বলে বিবৃতিতে তিনি দাবি করেন।

আল্লামা নুরুল ইসলাম বলেন, আসন্ন পবিত্র রমজান মাস। রহমত, বরকত ও নাজাতের মাস। এ মাস সামনে রেখে ওলামায়ে কেরামকে গ্রেপ্তার ও হয়রানি কোনোভাবে সহ্য করা যায় না। দেশের তৌহিদি জনতা এসব সহ্য করবে না। নিরীহ নিরস্ত্র মানুষের ওপর হামলা মামলা বন্ধ না হলে দেশের সর্বস্তরের জনগণ এই জুলুমের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে বাধ্য হবে।

তিনি বলেন, একজন নাগরিকের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্র, সরকার ও প্রশাসনের দায়িত্ব। রাষ্ট্রের পক্ষ থেকে নিরাপত্তা পাওয়া একজন নাগরিকের নৈতিক অধিকার। প্রায় ১২ ঘণ্টারও বেশি সময় ধরে মাওলানা ইসলামাবাদী নিখোঁজ থাকার ঘটনা রাষ্ট্র কর্তৃক একজন নাগরিকের নিরাপত্তা অধিকারকে চরমভাবে প্রশ্নবিদ্ধ করেছে।

হেফাজতের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী নিখোঁজের দায়ভার রাষ্ট্র, সরকার ও প্রশাসনকেই নিতে হবে।


একদিনে হেফাজতের ৪ নেতা আটক

বোনকে খুঁজে না পেয়ে ভাইয়ের জিডি, বলছেন তার বোনকেও বিয়ে করেছেন মাওলানা মামুনুল

সূরা তাওবার শেষ দুই আয়াতের ফজিলত

সক্রেটিস আইন মেনে মরলেন, রফিকুল আইন মানেন না


তিনি বলেন, আমার জানা মতে মুফতি ইলিয়াস হামিদির নামে কোনো মামলা নেই। রাষ্ট্র কিংবা সরকারবিরোধী কোনো কর্মকাণ্ডের সঙ্গেও তিনি জড়িত নন। এর পরও যাতায়াত পথে গাড়ি আটকে তাকে কেন গ্রেপ্তার করা হলো? কী অভিযোগে তাকে গ্রেপ্তার করা হলো তা অবশ্যই আমাদের জানাতে হবে। সুনির্দিষ্ট কোনো অভিযোগ ছাড়া এভাবে রাস্তাঘাটে আটক করে পরে সাজানো মামলায় গ্রেপ্তার দেখানো হলে তা মেনে নেওয়া হবে না।

আল্লামা নুরুল ইসলাম জিহাদি বলেন, হেফাজতে ইসলাম একটি সুশৃঙ্খল দল। হেফাজতের সব আন্দোলন শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল। হেফাজতে ইসলামের কোনো নেতাকর্মী হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ ইত্যাদি কর্মকাণ্ডের সঙ্গে জড়িত নয়। ভাঙচুর, অগ্নিসংযোগ ইত্যাদির দায়ভার হেফাজতের ওপর দিয়ে নেতৃবৃন্দের নামে মিথ্যা আর হয়রানি বরদাশত করা হবে না।

রাতে বাড়িতে বাড়িতে গিয়ে আমাদের নেতাকর্মীদের ওপর এভাবে হয়রানি ও মিথ্যা মামলায় গ্রেপ্তার করা হলে আমরা নিশ্চুপ বসে থাকব না। এভাবে চলতে থাকলে পরামর্শক্রমে হেফাজতে ইসলাম কঠোর পদক্ষেপ গ্রহণ করতে বাধ্য হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। 

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

নৈরাজ্য সৃষ্টিকারীদের ছাড় নয়: আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক

নৈরাজ্য সৃষ্টিকারীদের ছাড় নয়: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, দেশে অরাজকতা ও নৈরাজ্য সৃষ্টিকারীদেরকে ছাড় দেওয়া হবে না।

আজ রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় দ্বিতীয় পর্যায়ের গৃহ নির্মাণের জন্য মাটি ভরাট কাজ উদ্বোধন ও ধান কাটার মেশিন, বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে আইনমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন।


খালেদা জিয়াসহ ফিরোজা বাসভবনের সবাই করোনায় আক্রান্ত, চলছে চিকিৎসা

ভ্যাকসিন নিয়ে পাইলট-কেবিন ক্রুরা ৪৮ ঘণ্টা ফ্লাইটে যেতে পারবেন না

মাদরাসা ও মসজিদ লকডাউনের আওতামুক্ত রাখার দাবি


মন্ত্রী সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের কথা উল্লেখ করে বলেন, ‘বর্তমান সরকারের আমলে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড হচ্ছে।’

চলমান উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

খালেদা জিয়ার বাসভবনের আটজন করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক

খালেদা জিয়ার বাসভবনের আটজন করোনায় আক্রান্ত

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ‘ফিরোজা’র আরও আটজন স্টাফ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে রয়েছেন তার গৃহপরিচারিকা ফাতেমাও।

আজ রোববার বিকেলে খালেদার ব্যক্তিগত চিকিৎসক মো. মামুন জানান, ‘পাঁচ-ছয় দিন আগে খালেদা জিয়ার একজন স্টাফের জ্বর জ্বর ভাব ছিল। তখন তাঁকে টেস্ট করানো হলে পজিটিভ আসে। এরপর ওই স্টাফ যে রুমে থাকতেন, সেই রুমে অবস্থানকারী বাকিদেরও পরীক্ষা করা হয়। তাঁদেরও পজিটিভ আসে। এরপর ম্যাডামের সুরক্ষা নিশ্চিত করতে পরীক্ষা করানো হলে তাঁরও পজিটিভ আসে।’

ফিরোজায় চিকিৎসার সব ব্যবস্থা করা হয়েছে জানিয়ে মো. মামুন বলেন, আগাম প্রস্তুতির অংশ হিসেবে তাঁরা বেসরকারি একটি হাসপাতালে কেবিন তৈরি করে রেখেছেন।

মন্তব্য

পরবর্তী খবর

খালেদা জিয়ার জন্য আইসিইউসহ কেবিন বুকিং দেওয়া হয়েছে, জানালেন ব্যক্তিগত চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার জন্য আইসিইউসহ কেবিন বুকিং দেওয়া হয়েছে, জানালেন ব্যক্তিগত চিকিৎসক

বেগম খালেদা জিয়া

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বিএনপি চেয়ারপরসন বেগম খালেদা জিয়া। আর তাই যে কোনো জরুরি পরিস্থিতির জন্য রাজধানীর একটি হাসপাতালে আইসিইউসহ কেবিন বুকিং দিয়ে রাখা হয়েছে।

আজ বিকেলে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

এর আগে বিকেলে রাজধানীর গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার করোনার বিষয়টি নিশ্চিত করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

ডা. মামুন বলেন, প্রথমে ওই বাসভবনের কেয়ারটেকারদের করোনার নমুনা পরীক্ষা করা হলে তাদের রিপোর্ট পজিটিভ আসে। এরপর গৃহকর্মীর (ফাতেমা) নমুনা পরীক্ষা করা হলে তারও করোনা পজিটিভ রিপোর্ট আসে। তারপরই মূলত ম্যাডামের করোনার নমুনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়। গতকাল অন্যান্য শারীরিক পরীক্ষা-নিরীক্ষার সঙ্গে করোনার নমুনাও পরীক্ষা করা হয়। এতে তার পজিটিভ রিপোর্ট আসে।


মাওলানা মামুনুলের কথিত দ্বিতীয় স্ত্রী ঝর্ণার বড় ছেলের থানায় জিডি

মাওলানা রফিকুল মাদানীর নামে আরেকটি মামলা, আনা হলো যেসব অভিযোগ

দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

দেশে নতুন করে করোনা শনাক্ত ৫ হাজার ৮১৯ জন


তিনি বলেন, গুলশানের ‘ফিরোজা’ বাসভবনকে হাসপাতালের মতো করে রাখা হয়েছে। দুই-একজনের করোনার উপসর্গ থাকলেও ম্যাডামের কোনো উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন, ভালো আছেন। এখন পর্যন্ত তার শারীরিক কোনো জটিলতা দেখা যায়নি। ফলে আমাদের আপাতত চিন্তা, বাসায় রেখে তাকে চিকিৎসা করানো। তবে রাজধানীর একটি হাসপাতালে আইসিইউসহ কেবিন আমরা ঠিক করে রেখেছি। যদি কোনো ধরনের শারীরিক জটিলতা তৈরি হয় তাহলে আমরা হাসপাতালে চিকিৎসা করানোর চিন্তা করব। 

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

খালেদা জিয়াসহ ফিরোজা বাসভবনের সবাই করোনায় আক্রান্ত, চলছে চিকিৎসা

অনলাইন ডেস্ক

খালেদা জিয়াসহ ফিরোজা বাসভবনের সবাই করোনায় আক্রান্ত, চলছে চিকিৎসা

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া সহ রাজধানী গুলশানের ‘ফিরোজা’ বাসভবনের সবাই করোনা আক্রান্ত হয়েছেন।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও তার ভাগনে ডা. মামুন জানান, ওই বাসভবনে থেকে সবাই চিকিৎসা নিচ্ছেন।

ডা. মামুন বলেন, প্রথমে ওই বাসভবনের কেয়ারটেকারদের করোনার নমুনা পরীক্ষা করা হলে তাদের রিপোর্ট পজিটিভ আসে। এরপর গৃহকর্মীর (ফাতেমা) নমুনা পরীক্ষা করা হলে তারও করোনা পজিটিভ রিপোর্ট আসে। তারপরই মূলত ম্যাডামের করোনার নমুনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়। গতকাল অন্যান্য শারীরিক পরীক্ষা-নিরীক্ষার সঙ্গে করোনার নমুনাও পরীক্ষা করা হয়। এতে তার পজিটিভ রিপোর্ট আসে। বাসা এখন হাসপাতালে পরিণত হয়েছে।

তিনি বলেন, আমরা খুবই সতর্কতার সহিত দেখভাল করছি সবাইকে। পুরো বাসভবনকে হাসপাতালের মতো করে রাখা হয়েছে। দুই-একজনের করোনার উপসর্গ থাকলেও ম্যাডামের কোনো উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন, ভালো আছেন।

‘এখন পর্যন্ত তার শারীরিক কোনো জটিলতা দেখা যায়নি। ফলে আমাদের আপাতত চিন্তা, বাসায় রেখে তাকে চিকিৎসা করানো। তবে রাজধানীর একটি হাসপাতাল আমরা ঠিক করে রেখেছি। যদি কোনো ধরনের শারীরিক জটিলতা তৈরি হয় তাহলে আমরা হাসপাতালে চিকিৎসা করানোর চিন্তা করব।’

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর