শেষ মুহুর্তের গোলে ৬৩ বছরের ইতিহাসে প্রথম ড্র ম্যানইউ'র

অনলাইন ডেস্ক

শেষ মুহুর্তের গোলে ৬৩ বছরের ইতিহাসে প্রথম ড্র ম্যানইউ'র

তীরে এসে তরী ডুবলো ম্যানচেস্টার ইউনাইটেডের। মাত্র অল্প কিছু সময় বাকি জয়োল্লাসের। কিন্তু ভাগ্যর কি নির্মম পরিহাস সেই জয়োল্লাসকে বিষাদে পরিণত করল এসি মিলান। ইউরোপা লিগের শীর্ষ ষোলোর প্রথম লেগে ইতালির ক্লাব এসি মিলানের বিপক্ষে রেড ডেভিলরা এগিয়ে ছিলো ১-০ গোলে। 

৯০ মিনিটের খেলা শেষে যোগ করা সময়ের খেলা চলছিলো। সে সময় কর্নার পায় মিলান। ইউনাইটেড সমর্থকদের হতাশ করে দুর্দান্ত গোল করেন মিলান ডিফেন্ডার সিমন কায়ের। ম্যাচ শেষ হয় ১-১ সমতায়। গুরুত্বপূর্ণ অ্যাওয়ে ম্যাচে গোল আদায় করে নিয়ে, কোয়ার্টারের পথে অনেকটাই এগিয়ে গেলো মিলান। 

এর আগে ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতায় ১০ বার মুখোমুখি হয়েছিলো মিলান ও ইউনাইটেড। দু’দলের ছিলো সমান ৫টি করে জয়। দু’দলের মুখোমুখি লড়াইয়ের ৬৩ বছরের ইতিহাসে প্রথমবারের মতো ড্র হলো কোনো ম্যাচ। 
 
অবশ্য এদিন  পুরো ম্যাচে দুর্দান্ত খেলেছে স্টেফানো পিওলির দল। ইব্রাহিমোভিচ খেলবেন না সেটা নিশ্চিত ছিলো আগেই। ইউনাইটেডও মাঠে নামলো ইনজুরিতে ছিটকে যাওয়া র্যা শফোর্ড-কাভানিদের ছাড়াই। 


অর্থ আত্মসাৎও ব্ল্যাকমেইলের মামলায় গ্রেপ্তার অভিনেত্রী স্বর্ণা

ভালো চাকরি পাওয়ার আমল

এ দেশে অন‍্যায়ের বিরুদ্ধে অবস্থান নেওয়াটাই অন‍্যায় : সারোয়ার আলম

নামাজে মনোযোগী হওয়ার কৌশল


আগের ম্যাচেই ম্যানচেস্টার সিটিকে হারানো দুর্দান্ত ইউনাইটেড দলটাকে এদিন খুঁজেই পাওয়া গেলো না। যদিও ভাগ্য বেশ সুপ্রসন্ন ছিলো ওলে গানার সোলশায়ারের দল। কিন্তু প্রথমে ৫ মিনিটে আর পরে ১১ মিনিটে দু’দফায় গোল বাতিল হয় মিলানের। প্রথমটা অফসাইডের জন্য আর পরেরটা হ্যান্ডবলের জন্য বাতিল হয় ভিএরআরে। 

গোলের আশায় দ্বিতীয়ার্ধ্বে একাদশে পরিবর্তন আনেন রেড ডেভিল বস সোলশায়ার। অ্যান্থনি মার্শিয়ালের পরিবর্তে মাঠে নামান তরুণ আমাদ দিয়ালোকে। মাঠে নেমেই বাজিমাত করেন ১৮ বছর বয়সী এই উইঙ্গার। ব্রুনো ফার্নান্দেসের ভাসানো বলে দারুণ হেডে ক্লাবের হয়ে নিজের প্রথম গোলে লিড এনে দেন স্বাগতিকদের। কিন্তু খেলার শেষের পুর্বমুহুর্তেই ম্যানচেস্টার ইউনাইটেডের জালে বল পাটান সিমন কায়ের। আর এতে করেই সব আসর মিলিয়ে প্রায় ৫০০ মিনিটেরও বেশী সময় কোনো দল গোল দিতে পারেনি ইউনাইটেডের জালে। অবশেষে সেই দূর্গ ভাঙ্গেন ড্যানিশ সেন্টার ব্যাক সিমোন কায়ের। 

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

নতুন লিগ নিয়ে চিন্তায় ফিফা কর্তা, দিলেন হুশিয়ারি

অনলাইন ডেস্ক

নতুন লিগ নিয়ে চিন্তায় ফিফা কর্তা, দিলেন হুশিয়ারি

ফুটবলকে বাঁচাতে ইউরোপিয়ান ফুটবলের শীর্ষ কয়েক ব্যক্তি জোট বেঁধেছেন। তাদের উদ্দেশ্য ইউরোপের সেরা ক্লাবগুলোকে নিয়ে ‘ইউরোপিয়ান সুপার লিগ’ নামে একটা নতুন টুর্নামেন্ট আয়োজন করা। ১২ টি ক্লাব একজোট হয়ে রবিবার এই লিগের আত্মপ্রকাশের কথা ঘোষণা করেছে। লিগের প্রতিষ্ঠাতা সভাপতি রিয়েল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ দাবি করেছেন, ফুটবলকে বাঁচাতে এই উদ্যোগ। 

অন্যদিকে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো এই প্রস্তাবের ব্যপারে সাফ জানিয়ে দিয়েছেন, প্রস্তাবিত সুপার লিগে ক্লাবগুলো অংশ নিলে এর  ‘পরিণতি’ মেনে নিতে হবে তাদের!

সুইজারল্যান্ডে উয়েফার সম্মেলনে ইনফান্তিনো বলেন, ইউরোপের খেলার মডেল রক্ষা করা আমাদের দায়িত্ব। তাই কেউ যদি নিজেদের পথ বেছে নেয়, তাহলে এই পথ বেছে নেওয়ার পরিণতিও ভোগ করতে হবে। কাজের পরিণতি তো মেনে নিতেই হবে।

তার পাশে দাড়িয়েছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফাও। তারাও বলছে প্রস্তাবিত  সুপার লিগে অংশ নেওয়া ক্লাব ও খেলোয়াড়দের নিষিদ্ধ করা হবে। ক্লাবগুলো ঘরোয়া লিগে খেলতে পারবে না এবং জাতীয় দলের হয়েও খেলতে পারবেন না ফুটবলাররা।

স্পেন থেকে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, আতলেতিকো মাদ্রিদ, ইংল্যান্ড থেকে ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, চেলসি, আর্সেনাল, লিভারপুল ও টটেনহাম এবং ইতালি থেকে এসি মিলান, ইন্টার মিলান ও জুভেন্টাস সুপার লিগে অংশ নেওয়ার কথা জানিয়েছে প্রতিষ্ঠাতা ক্লাব হিসেবে। তবে এ টুর্নামেন্ট হবে মোট ২০টি ক্লাব নিয়ে।

এই টুর্নামেন্ট চালু হলে ইউরোপিয়ান ফুটবলের কাঠামোয় আমূল বদল আসতে পারে। উয়েফা এবং ফিফাকে কার্যত চিন্তায় ফেলে ইউরোপে চ্যাম্পিয়ন্স লিগের সমান্তরাল এই ফুটবল টুর্নামেন্ট শুরু হতে চলেছে। 

এই বছরের আগস্ট থেকে ইউরোপিয়ান সুপার লিগ শুরু করার পরিকল্পনা রয়েছে। ঠিক হয়েছে সপ্তাহের মাঝখানে লিগের ম্যাচগুলি হবে। আপাতত ১২টি দল যোগদানের কথা ঘোষণা করলেও ২০ দল নিয়ে লিগ আয়োজনের চেষ্টা করা হচ্ছে। 

লিগের পক্ষ থেকে জানানো হয়েছে, আরও ৩টি ক্লাব প্রতিষ্ঠাতা ক্লাবের তালিকায় রয়েছে। প্রতিষ্ঠাতা দল হিসেবে ১৫টি দল প্রতিবছরই লিগে থাকবে। এছাড়া প্রতিবছর ৫টি নতুন দলকে আমন্ত্রণ জানানো হবে। অর্থাৎ ২০ দলকে নিয়ে হবে সুপার লিগ।  নতুন এই লিগে অংশ নেওয়ার জন্য ‘প্রতিষ্ঠাতা ক্লাবগুলো ৩.৫ বিলিয়ন ইউরো (প্রায় ৩৫ হাজার ৫৭১ কোটি টাকা) করে পাবে।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

হোঁচট খেলো লিভারপুল

অনলাইন ডেস্ক

হোঁচট খেলো লিভারপুল

হোঁচট খেলো লিভারপুল। লিডস ইউনাইটেডের বিপক্ষে ১-১ গোলে ড্র করলো অল রেডরা। সোমবার (২০ এপ্রিল) লিডসের মাঠে ম্যাচটি অনুষ্ঠিত হয়। 

দলটির বিপক্ষে প্রথম দেখায় গত সেপ্টেম্বরে ৪-৩ গোলে জিতে আসর শুরু করেছিল লিভারপুল। রোববার (১৮ এপ্রিল) রাতে ইউরোপিয়ান সুপার লিগ চালুর ঘোষণার পর থেকে উত্তাল ফুটবল বিশ্ব, চলছে তুমুল সমালোচনা। এর প্রভাব দেখা যায় লিভারপুল-লিডস ম্যাচেও। বিতর্কিত এই টুর্নামেন্টে অংশ নেওয়া ইউরোপের শীর্ষ ১২ ক্লাবের একটি যে লিভারপুল।


বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রীকে যা বললেন হেফাজত নেতারা

কবরের আজাব থেকে মুক্তি লাভের দোয়া

২০ এপ্রিল, ইতিহাসে আজকের এই দিনে

সিঙ্গাপুরগামী বিমানের বিশেষ ফ্লাইট ঢাকা ছাড়ছে আজ


টুর্নামেন্টটির বিরোধিতা করে ম্যাচ শুরুর আগে ‘ফুটবল সমর্থকদের জন্য’ লেখা টি-শার্ট পরে অনুশীলন করে লিডসের খেলোয়াড়রা। ক্লাবের সমালোচনা করে অ্যানফিল্ডের বাইরে বিভিন্ন ব্যানার টাঙায় লিভারপুল সমর্থকরা।

টানা তিন জয়ের পর পয়েন্ট হারাল লিভারপুল। ৩২ ম্যাচে ১৫ জয় ও আট ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে তারা। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে দশম স্থানে লিডস। ৩২ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে শিরোপার পথে অনেকটাই এগিয়ে আছে ম্যানচেস্টার সিটি। ৬৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

টানা ৬০ পাস এর পর মেসির গোল! (ভিডিও)

অনলাইন ডেস্ক

লা কার্তুসা স্টেডিয়ামে শনিবার রাতে মেসির জোড়া গোল আর আঁতোয়া গ্রিজমান ও ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের গোলে অ্যাথলেটিকো বিলবাওকে হারিয়ে কোপা দেল রে'র শিরোপা ঘরে তোলে বার্সেলোনা।

ফাইনাল ম্যাচে ৪-০ গোলের বড় ব্যবধানে বিলবাওকে বিধ্বস্ত করে মেসি-গ্রিজমানরা। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে মেসির দেয়া শেষ গোলটি নিয়ে বেশ আলোচনা হচ্ছে।

৭২ মিনিটের মাথায় গোলটা হলেও প্রায় দুই মিনিট ধরে নিজেদের মধ্যে বল চালাচালি করছিল মেসিরা। এই সময়ে একবারের জন্যও ভুল পাস দেয়নি বার্সার খেলোয়াড়েরা।

৭১:৪৬ মিনিট থেকে শুরু হয়ে এই বল চালাচালি শেষ হয় ৭১:৫০ মিনিটের মাথায় মেসির গোলে। বাঁ দিক থেকে আলবার বাড়ানো পাস ডি-বক্সে পেয়েই নিচু শটে গোল করেন মেসি।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

নারী ফুটবল দলে করোনার হানা

অনলাইন ডেস্ক

নারী ফুটবল দলে করোনার হানা

জাতীয় নারী দলের পাঁচ ফুটবলার কৃষ্ণা রানী সরকার, মণিকা চাকমা, ঋতুপর্ণা চাকমা, নিলুফা ইয়াসমিন নীলা ও আনাই মোগিনী করোনা আক্রান্ত হয়েছেন।

চিকিৎসকরা জানিয়েছেন, তাদের শরীরে করোনার হালকা উপসর্গ আছে। তবে কারও অবস্থাই আশঙ্কাজনক নয়।

বর্তমানে ফুটবল ফেডারেশনের আবাসিক ক্যাম্পে আইসোলেশনে আছেন তারা।

এই চার ফুটবলারই বসুন্ধরা কিংসের হয়ে খেলছেন এবারের লিগে।

করোনার কারণে মেয়েদের লিগ স্থগিত হয়েছে ৫ এপ্রিল।

এদিকে, লকডাউনের কারণে বসুন্ধরা কিংস তাদের ক্যাম্প বন্ধ করে দিয়েছে। তাই মেয়েদের সবাইকে বাফুফে ভবনে নিয়ে আসা হয়। সেখানেই তাদের করোনা পরীক্ষা করানো হয়। এরপরই কৃষ্ণাদের করোনা পজিটিভ আসে তাদের।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

বিলবাওকে উড়িয়ে দিয়ে শিরোপা খরা ঘুচালো বার্সা

অনলাইন ডেস্ক

বিলবাওকে উড়িয়ে দিয়ে শিরোপা খরা ঘুচালো বার্সা

খরা ঘুচিয়ে কোপা দেল রেতে চ্যাম্পিয়ন হলো লিওনেল মেসিবাহিনী। চ্যাম্পিয়ন্স লিগ থেকে আগেই বাদ পড়েছে বার্সেলোনা। লা লিগায় গত সপ্তাহে রিয়াল মাদ্রিদের কাছে হেরে শিরোপা স্বপ্ন কিছুটা কঠিন হয়ে পড়েছে। এছাড়া বছরের শুরুতে স্প্যানিশ কাপের ট্রফিও ছোঁয়া হয়নি। তাই কোপা দেল রের ফাইনালটা কোনও অংশে কম গুরুত্বপূর্ণ ছিল না কাতালানদের কাছে। অবশেষে সেভিয়ার লা কার্তুসা মাঠে ঘুরে দাড়িয়েছে লিওনেল মেসির দল। 

শূন্য হাতে ফিরতে হয়নি। বরং দারুণ ছন্দময় ফুটবল খেলে বার্সেলোনা মৌসুমের প্রথম ট্রফি জিতে নিয়েছে। ১২ মিনিটের ঝড়ে বিলবাও খড়কুটোর মতো উড়ে গেছে! আর এতে গুরুত্বপূর্ণ ভূমিকা লিওনেল মেসির। ফাইনালে ৪-০ গোলে অ্যাথলেটিকো বিলবাওকে হারিয়েছে রোনল্দ কোম্যানের দল।

শনিবার রাতে লা কার্তুসা স্টেডিয়ামে মেসির দুটি গোল ছাড়াও একটি করে গোল আদায় করেছেন আঁতোয়া গ্রিজমান ও ফ্রেঙ্কি ডি ইয়ং।

সেভিয়ার মাঠে প্রথমার্ধ গোল শূন্যতে শেষ হয়। বিরতির পর মাঠে নেমে গোল তুলতে মরিয়া হলেও কোনও পক্ষই সফল হচ্ছিল না। তবে ম্যাচের ৬০ থেকে ৭২ মিনিট পর্যন্ত এক হালি গোল হজম করতে হয় বিলবাওকে।

ডি ইয়ংয়ের বাড়ানো বল পেয়ে প্রতিপক্ষের জালে জড়ান ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড গ্রিজমান। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ডাচ মিডফিল্ডার ডি ইয়ং। জরদি আলবা থেকে বল পেয়ে গোল তুলে নেন।

অন্যদিকে ৬৮ ও ৭২ মিনিটে টানা দুটি গোল করেন বার্সা অধিনায়ক মেসি। প্রথমটির জন্য সহায়তা করেছেন ডি ইয়ং। শেষ গোলটি করেছেন স্প্যানিশ তারকা আলবার দেয়া বল থেকে।


আজাদ মসজিদে ওয়াসিমের জানাজা, বনানীতে দাফন

চিত্রনায়ক ওয়াসিম আর নেই

খালেদা জিয়ার জ্বর ১০২ ডিগ্রি : চিকিৎসক

‘মিনা পাল’ থেকে যেভাবে ‘কবরী’ হয়ে ওঠা

কোটি টাকার খেয়াঘাট ময়লার ভাগাড়, পাবলিক টয়লেট হয়েছে গুদাম ঘর


কোপা দেল রেতে বার্সার এটি রেকর্ড ৩১তম শিরোপা। প্রায় দুই বছর পর কোনো প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ নিল তারা। সবশেষ ২০১৮-১৯ মৌসুমের স্প্যানিশ লা লিগার মুকুট উঠেছিল তাদের মাথায়।

পাশাপাশি মধুর একটি প্রতিশোধও নেওয়া হয়ে গেল মেসি ও বার্সেলোনার। গত জানুয়ারিতে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে বিলবাওয়ের কাছে ৩-২ গোলে হেরে শিরোপা খুইয়েছিল তারা। ওই ম্যাচে মেসি তার বার্সা ক্যারিয়ারের প্রথম ও এখন পর্যন্ত একমাত্র লাল কার্ডটি দেখেন।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর