বিশ্বনবীর (সা.) আদর্শে অনুপ্রাণিত হয়ে ইরানে ইসলামিক বিপ্লব হয়: আয়াতুল্লাহ খামেনি

বিশ্বনবীর (সা.) আদর্শে অনুপ্রাণিত হয়ে ইরানে ইসলামিক বিপ্লব হয়: আয়াতুল্লাহ খামেনি

অনলাইন ডেস্ক

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনি বলেছেন, বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সা.)-এর আদর্শে অনুপ্রাণিত হয়ে ইরানে ১৯৭৯ সালের ইসলামি বিপ্লব সংঘটিত হয়েছিল। নিপীড়িত মানুষের সমর্থনে এই বিপ্লব অহংকারী ও অত্যাচারী শাহ সরকার ও তার পশ্চিমা দোসরদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিল।

তিনি আজ (বৃহস্পতিবার) পবিত্র ঈদে মাবআস বা রাসূলুল্লাহ (সা.)-এর নবুওয়াতপ্রাপ্তি দিবস উপলক্ষে জাতির উদ্দেশ্যে দেয়া এক গুরুত্বপূর্ণ ভাষণে এ মন্তব্য করেন।  কোনো কোনো বর্ণনা অনুযায়ী বিশ্বনবী হযরত মুহাম্মাদ মুস্তফা (সা.) ২৭ রজব আল্লাহ তায়ালার পক্ষ থেকে নবুওয়াতপ্রাপ্ত হয়েছিলেন।

সর্বোচ্চ নেতা ইরানের শপথ গ্রহণকারী এই শত্রুর সকল ষড়যন্ত্র সম্পর্কে সম্পূর্ণ সজাগ থাকতে দেশের জনগণের প্রতি আহ্বান জানান। সবশেষে তিনি ঈদে মাবআস উপলক্ষে ইরানি জনগণসহ গোটা মুসলিম উম্মাহকে আবারো অভিনন্দন জানান। সেইসঙ্গে করোনাভাইরাস মোকাবিলায় স্বাস্থ্যবিধি সঠিকভাবে মেনে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

মানবতার মুক্তির দূত বিশ্বনবী (সা.) ৪০ বছর বয়সে নবুওয়াত প্রাপ্ত হয়েছিলেন।

আর সেই মহা ঐতিহাসিক ঘটনার সূত্র ধরে পৃথিবী থেকে শিরক, অন্যায়, জুলুম, নিপীড়ন, বৈষম্য, কুসংস্কার ও সহিংসতার অবসান এবং একত্ববাদ, আধ্যাত্মিকতা, ন্যায়বিচার ও মর্যাদার দিকে  মানবজাতির ধাবিত হওয়ার সুযোগ সৃষ্টি হয়।


আরও পড়ুনঃ


হাসপাতাল চত্বরে রেলিং ও গাছে উঠে মমতার কর্মীদের বিজেপি বিরোধী স্লোগান

প্রিয়াঙ্কাকে জীবনসঙ্গী করার গোপন রহস্য জানালেন নিক

নুসরাতের বুকে নতুন ট্যাটু, কী লেখা আছে জানতে ব্যাকুল ভক্তরা


বিশ্বনবী (সা.) তাঁর প্রতি অবতীর্ণ মুজিযা বা অলৌকিক নির্দশন দিয়ে আরব উপত্যকায় বসবাসরত অন্ধকার যুগের মানুষগুলোকে আলোর পথে ধাবিত করেন। মানুষ পাশবিক জীবন থেকে মুক্তি পেয়ে প্রকৃত মানবীয় মর্যাদা অর্জন করে।

এই মহা পবিত্র দিবস উপলক্ষে সর্বোচ্চ নেতার ভার্চুয়াল ভাষণ আইআরআইবির কয়েকটি রেডিও ও টিভি চ্যানেলের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সরাসরি সম্প্রচার করা হয়।

 news24bd.tv / নকিব