'এটা তো সিনেমা নয়, আলিফ লায়লা।'

'এটা তো সিনেমা নয়, আলিফ লায়লা।'

অনলাইন ডেস্ক

১০০ কোটি টাকা বাজেটে ‘দ্বীন দ্য ডে’ সিনামা নিয়ে আসছে অনন্ত জলিল। এই ছবি তার আগের সব সিনেমার  বাজেট ছাড়িয়েছে।   সিনেমার খরচ নিয়ে তিনি নিজেই জানিয়েছেন, এই সিনেমাটির খরচ শত কোটি টাকা ছাড়িয়ে যাবে।

যে কারণে শত কোটি টাকা লাগছে? অনন্ত গণমাধ্যমকে বলেছিলেন, সিনেমাটির যে পেক্ষাপট এবং ব্যাপ্তি তা দর্শক পর্দায় দেখলেই বুঝতে পারবেন।

এ সিনেমাটি তো শুধু আমাদের দেশের জন্য নির্মিত হচ্ছে না, এটি একটি আন্তর্জাতিক সিনেমা।   হলিউড-বলিউডে যেসব সিনেমা নির্মিত হয়, তা কিন্তু আন্তর্জাতিক বাজারকে সামনে রেখে করা হয়। আমার এ সিনেমাটিও সেই লক্ষ্যেই নির্মিত হচ্ছে। শুটিং হয়েছে আফগানিস্তান, ইরান, বাংলাদেশ ও তুরস্কে।

শত কোটি টাকার বাজেট আর এত লোকেশনের কথা বলে ছবিটির যে টিজার প্রকাশ করেছেন, তা পড়েছে তুমুল সমালোচনার মুখে পড়েছে। সোশ্যাল মিডিয়া জুড়ে চলছে ট্রোল। নেটিজেনরা বলছেন, 'এটা তো সিনেমা নয়, আলিফ লায়লা। ' অনেকেই অনন্ত জলিলের ফেসবুক পেইজে কড়া ভাষায় সমালোচনা করছেন। 'ক্ষ্যাত' বলেও আখ্যায়িত করছেন অনেকে।

তবে সবচেয়ে বিস্ময়কর বিষয় হলো, অনন্ত জলিলের অফিশিয়াল ফেসবুক পেইজে টিজারটি প্রকাশ করা হয়েছে, সেখানে ১৭ হাজার প্রতিক্রিয়া দিয়েছেন। যার ১০ হাজারের বেশি 'হা হা হা' হাস্যকর প্রতিক্রিয়া।

হাবিব নামের একজন মন্তব্য করেছেন, 'আলিফ লায়লা যুগের মতো ভিএফএক্স এখন কেউ খায় না! ভাই দেশে অনেক ট্যালেন্টেড ভিএফএক্স আর্টিস্ট আছে, আপনার এ গ্রেড মুভির জন্য এ রকম সি গ্রেড ভিএফএক্স মানায় না। শুধু শুধু এদের পেছনে টাকা না ঢেলে যারা ভালো ভিএফএক্স আর্টিস্ট ওদেরকে হায়ার করেন। এ রকম ভুগিচুগি জিনিসের জন্যই ভালো জিনিসের ওপর দাগ পড়ে। '

আলমিরাজ নামের একজন মন্তব্য করেছেন, 'এটা কী রে ভাই? পাবজির গ্রাফিকস তো এর থেকে শতগুণে ভালো। আমি তো দেখে দুঃখী দ্য Sad হয়ে গেলাম। '

তানজিল রাফিন নামের একজন মন্তব্য করেছেন, 'কেমন এনিমেশন রে ভাই। জেটপ্লেনের গ্রাফিকস ছিল মটু-পাতলুর মতো। আর গাড়িটা যে ফাটল, অইটাও প্রাচীন আমলের ভিএফএক্স। আর এই সিনেমা নাকি ১০০ কোটি দিয়া বানাইছে। এইটুকু বলব যে প্রযোজক পথে বসতে চলেছে। '

দীপ্ত নামের একজন লিখেছেন, 'হাসি দ্য স্মাইল' আসছে এইটা দেখে, আপনারে এইগুলা ভুংভাং করে বানায় দে কে? প্লিস ওরে 'লাত্থি দ্য কিক' মেরে তাড়ান এত এত ভালো কাজ করেন, এইগুলা করে হাসির পাত্র হয়ে আর কত দিন থাকবেন?

গতকাল প্রকাশিত এই টিজারে এ রকম শত শত নেতিবাচক মন্তব্যে ভরে উঠছে। বিভিন্ন চলচ্চিত্র গ্রুপগুলোতেও টিজারটি নিয়ে আলোচনা সমালোচনা হচ্ছে।

news24bd.tv / কামরুল