পুলিশ হেফাজতে মৃত্যু : পরিবার পাচ্ছে ২ কোটি ৭০ লাখ ডলার ক্ষতিপূরণ

পুলিশ হেফাজতে মৃত্যু : পরিবার পাচ্ছে ২ কোটি ৭০ লাখ ডলার ক্ষতিপূরণ

অনলাইন ডেস্ক

পুলিশ হেফাজতে মৃত্যু হওয়া জর্জ ফ্লয়েডের পরিবারকে ২ কোটি ৭০ লাখ ডলার ক্ষতিপূরণ দিতে বলেছে যুক্তরাষ্ট্রের মিনিয়াপোলির মেয়র জ্যাকব ফেরি। পরিবারকে এই ক্ষতিপূরণ দিয়ে মামলা নিস্পত্তি করার ঘোষণাও দেন মেয়র। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।  

প্রতিবেদনে বলা হয়েছে, জাল নোট ব্যবহারের অভিযোগে জর্জ ফ্লয়েডকে গত বছর ২৫ মে আটক করে মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরের পুলিশ।

আটকের পর ডেরেক চৌভিন নামের এক পুলিশ কর্মকর্তা ফ্লয়েডের ঘাড় হাঁটু দিয়ে সড়কে চেপে ধরলে তিনি মারা যান। পরে এই ঘটনার প্রতিবাদে যুক্তরাষ্ট্রসহ সারাবিশ্বে বিক্ষোভ হয়।


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সূরা কাহাফ তিলাওয়াতে রয়েছে বিশেষ ফজিলত

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

নামাজে মনোযোগী হওয়ার কৌশল


 

ক্ষতিপূরণের ঘোষণার পর ফ্লয়েডের বোন ব্রিজেট ফ্লয়েড এক বিবৃতিতে বলেন, ‘ন্যায়বিচার পাওয়ার এই কঠিন যাত্রায় একটা সমাধানে পৌঁছাতে পেরে আমার পরিবার সন্তুষ্ট। আমাদের হৃদয় ভাঙার পরও আমরা জেনে স্বাচ্ছন্দ্যবোধ করছি যে, জর্জ ফ্লয়েড বিশ্বকে দেখিয়েছে কিভাবে বেঁচে থাকতে হয়।

এদিকে, ফ্লয়েডকে হত্যার দায়ে চাকরিচ্যুত ওই পুলিশ কর্মকর্তার বিচার আদালতে চলমান। তবে অভিযুক্ত ডেরেক চৌভিন আদালতকে বলেছেন, তিনি অপরাধী নয়। তিনি শুধু তার পুলিশের প্রশিক্ষণকে কাজে লাগিয়েছেন।

news24bd.tv/আলী