সময়মতো আমেরিকার হাড়গোড় ভাঙার শব্দ শোনা যাবে: আইআরজিসি কমান্ডার

অনলাইন ডেস্ক

সময়মতো আমেরিকার হাড়গোড় ভাঙার শব্দ শোনা যাবে: আইআরজিসি কমান্ডার

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইসমাইল কায়ানি বলেছেন, আমেরিকা হাড়গোড় ভেঙে যাওয়ার শব্দ সময়মতো শুনতে পাওয়া যাবে।

তিনি শুক্রবার তেহরানে ইরান-ইরাক যুদ্ধের ‘খায়বার’ ও ‘বদর’ অভিযানে অংশগ্রহণ করে শহীদ হয়ে যাওয়া যোদ্ধাদের স্মরণে আয়োজিত এক অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় এ মন্তব্য করেন।

জেনারেল কায়ানি বলেন, আমেরিকা ইরানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার লে. জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করে বিশ্ববাসীর সামনে নিজের সন্ত্রাসী চেহারা উন্মোচনা করে দিয়েছে। তিনি আরো বলেন, আমরা অপরাধী আমেরিকার গাড়গোড় ভেঙে ফেলব এবং ওই শব্দ সময়মতো মানুষের কানে পৌঁছাবে।

তিনি মধ্যপ্রাচ্যে ফিলিস্তিন ও ইয়েমেনি যোদ্ধাদের প্রতিরোধ সংগ্রামের প্রশংসা করে বলেন, ইয়েমেনের সাহসী যোদ্ধারা খালি হাতে ক্ষেপণাস্ত্র তৈরি করে তা দিয়ে সৌদি সরকারের বিরুদ্ধে হামলা চালাচ্ছে। এসব যোদ্ধা ইসলামি বিপ্লবের রূপকার ইমাম খোমেনীর (রহ.) দেখিয়ে দেওয়া পথ অনুসরণ করছে।


আরও পড়ুনঃ


দশ বছর আগে যা ঘটেছে তার জন্য আমি দায়ী নই : প্রভা

প্রিয়াঙ্কাকে জীবনসঙ্গী করার গোপন রহস্য জানালেন নিক

নুসরাতের বুকে নতুন ট্যাটু, কী লেখা আছে জানতে ব্যাকুল ভক্তরা

পুলিশ হেফাজতে মৃত্যু : পরিবার পাচ্ছে ২ কোটি ৭০ লাখ ডলার ক্ষতিপূরণ


সাম্রাজ্যবাদী আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইল অতীতের যেকোনো সময়ের তুলনায় এখন দুর্বল বলে মন্তব্য করেন জেনারেল কায়ানি। তিনি বলেন, ইহুদিবাদী ইসরাইলের কাছে সর্বাধুনিক প্রযুক্তি থাকা সত্ত্বেও নিরাপদে থাকার জন্য সে নিজ সীমান্তে এক মিটার চওড়া ও ছয় মিটার উঁচু প্রাচীর তৈরি করছে। কিন্তু এরপরও ইহুদিবাদীরা নিরাপদ থাকতে পারবে না।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

আধাঘণ্টায় গাজার ৬৫টি স্থানে বিমান হামলার দাবি জিলম্যানের

অনলাইন ডেস্ক

আধাঘণ্টায় গাজার ৬৫টি স্থানে বিমান হামলার দাবি জিলম্যানের

ফিলিস্তিনের গাজায় দখলদার ইসরাইলের বর্বর হামলা অব্যাহত রয়েছে। সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী মঙ্গলবার (১৮ মে) সকাল থেকে গাজার অন্তত ৬৫টি স্থানে বিমান হামলা হয়েছে। 

ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্সটুডে- এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, এই হামলায় ৬০টি জঙ্গিবিমান অংশ নিচ্ছে। 

ইসরাইলি সেনাবাহিনীর মুখপাত্র হিদাই জিলম্যান এক সংবাদ সম্মেলনে বলেছেন, মাত্র আধা ঘণ্টায় আমরা ৬৫টি স্থানে আঘাত হেনেছি। 


শক্তিশালী ঘূর্ণিঝড় ‘যশ’ আসছে, আঘাত হানতে পারে সুন্দরবনে

চার ঘণ্টায় গেল ১৮ প্রাণ

হামাসের যে কৌশলে কোণঠাসা ইসরাইল!


তিনি আরও দাবি করেছেন, তারা ফিলিস্তিনি সংগ্রামীদের কয়েক কিলোমিটার দীর্ঘ সুড়ঙ্গ ধ্বংস করতে সক্ষম হয়েছে। গাজার পশ্চিমের আর-রামাল এলাকায় সবচেয়ে বেশি হামলা হয়েছে বলে জানা গেছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

হামাসের হামলার ভয়ে ইন্টারভিউ ছেড়ে পালালেন ই'সরায়েলি কমান্ডার

অনলাইন ডেস্ক

হামাসের হামলার ভয়ে ইন্টারভিউ ছেড়ে পালালেন ই'সরায়েলি কমান্ডার

ফিলিস্তিনের নিরীহ জনগণের ওপর নির্বিচার হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। ইসরাইলি বিমান হামলার প্রতিবাদে ইহুদীবাদী দেশটিতে বৃষ্টির মতো রকেট হামলা চালিয়েছে হামাস। হামাসের ভূগর্ভস্থ সুড়ঙ্গ থেকে রকেট হামলায় বিপর্যস্ত গোটা ইসরাইল।  দেশটির বিভিন্ন শহরে গাজা থেকে বৃষ্টির মতো রকেট হামলা চালানো হচ্ছে।  এদিকে হামাসের সেই হামলার সময় টিভিতে  ইন্টারভিউ দিচ্ছিলেন ইসরায়েলি সেনাবাহিনীর একজন সামরিক কমান্ডার। কিন্তু সাইরেন বেজে উঠতেই ইন্টারভিউ ছেড়ে পালিয়ে গেলেন ওই সামরিক কর্মকর্তা। 

রোববার একটি টিভিতে সরাসরি সম্প্রচারের সময় সাইরেন বেজে ওঠে। তখনই এমন কাণ্ড ঘটান দক্ষিণাঞ্চলীয় কমান্ডের কমান্ডার এলিজার টোলেডানে।

কুদস নিউজ নেটওয়ার্ক জানিয়েছে, ইসরায়েলি চ্যানেল ১৩-কে ইন্টারভিউ দিচ্ছিলেন টোলেডানে। এসময় হঠাৎ করে সাইরেন বেজে ওঠে। সঙ্গে সঙ্গে দেরি না করে নিরাপদে আশ্রয় নিতে সেখান থেকে পালিয়ে যান টোলেডানে।

তবে সরাসরি সম্প্রচারিত নিউজের সময় কোনও ইসরায়েলি কর্মকর্তার পালিয়ে যাওয়ার ঘটনা এবারই প্রথম নয়। এর আগে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুও বেশ কয়েকবার সরাসরি সম্প্রচারিত নিউজের সময় পালিয়ে যান।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ৯ দিন ধরে হামলায় কমপক্ষে ২১২ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। তাদের মধ্যে ৬১ জন শিশু ও ৩৬ নারী রয়েছে। আর আহত হয়েছে ১৪০০ জন।

news24bd.tv/আলী 

পরবর্তী খবর

শক্তিশালী ঘূর্ণিঝড় ‘যশ’ আসছে, আঘাত হানতে পারে সুন্দরবনে

অনলাইন ডেস্ক

শক্তিশালী ঘূর্ণিঝড় ‘যশ’ আসছে, আঘাত হানতে পারে সুন্দরবনে

আম্ফানের থেকেও শক্তিশালী ঘূর্ণিঝড় ‘যশ’ আসছে, যা চলতি সপ্তাহেই সুন্দরবনে আছড়ে পড়তে পারে। 

ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়েছে, আলিপুর আবহাওয়া অধিদফতর সূত্রে জানা যায়, আগামী ২৩-২৫ মের মধ্যে বঙ্গোপসাগের উপকূলবর্তী এলাকায় আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় ‘যশ’।

ভারতীয় সংবাদ মাধ্যম এএনআইয়ের বরাতে জানা যায়, এ মুহূর্তে বঙ্গোপসাগরে শক্তি বাড়াচ্ছে ঘূর্ণিঝড়টি।আবহাওয়াবিদদের আশঙ্কা, শক্তি বাড়িয়ে এই ঘূর্ণিঝড় বিধ্বংসী রূপ নিতে পারে। আম্ফানের চেয়েও ভয়ঙ্কর রূপ নিয়ে ফের তছনছ করে দিতে পারে এই সুপার সাইক্লোন। আপাতত ঘূর্ণিঝড়টির গতিবিধির দিকে খেয়াল রাখছেন আবহাওয়াবিদরা।
আবহাওয়াবিদদের মতে জলবায়ু সংকটের প্রভাবেই বিশ্বজুড়ে আবহাওয়ার এমন বিরূপ প্রতিক্রিয়া দেখা যাচ্ছে।

গত বছরের ১৯ মে সুপার সাইক্লোন আম্ফান তাণ্ডব চালায়। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

ফিলিস্তিনিদের পক্ষে ভারতীয় বুদ্ধিজীবীরা

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনিদের পক্ষে ভারতীয় বুদ্ধিজীবীরা

ফিলিস্তিনিদের ওপর নির্বিচারে হামলা চালিয়ে যাচ্ছে দখলদার ইসরায়েল। কারও কোনও কথায় কান দিচ্ছে না তারা। প্রতিদিনই যেন নতুন উদ্যমে হামলা চালাচ্ছে ইসরায়েল। ইসরায়েলের এমন নির্বিচার হামলার প্রতিবাদের বিশ্বের বিভিন্ন দেশে বিক্ষোভ হচ্ছে।

এবার ফিলিস্তিনিদের সমর্থনে এগিয়ে আসলো ভারতীয় বুদ্ধিজীবীরা। তারা ইসরায়েলের বিরুদ্ধে ইসরায়েলের বিরুদ্ধে গাজার পদক্ষেপের সমর্থন করেছে। এটাকে ফিলিস্তিনিদের ‘প্রতিরোধের’ অংশ বলে মন্তব্য করেছেন তারা।

ফিলিস্তিনিদের পক্ষে বিবৃতি দিয়ে এই সমর্থন দেন ভারতীয় বুদ্ধিজীবীরা। দ্য হিন্দু জানিয়েছে, বিবৃতি দেয়া বুদ্ধিজীবীরা হলেন- অরুন্ধতী রায়, নয়নতারা সাহাগল, অভিনেতা রত্না পাঠক শাহ, নাসিরউদ্দিন শাহ, ঔপন্যাসিক গীতা হরিহরণ এবং অর্থনীতিবিদ প্রভাত পটনায়েক।

বিবৃতিতে ভারতীয় বুদ্ধিজীবীরা বলেন, ইসরায়েলে গাজা থেকে রকেট নিক্ষেপ করা হয়। দখলদারিত্বের প্রতিরোধের অংশ হিসেবে এসব রকেট নিক্ষেপ হয়। এটা আন্তর্জাতিক আইনের দ্বারা সমর্থিত। এই হামলা ইসরায়েলে বর্বর কোনও ঘটনা ঘটায়নি, যেমনটি ফিলিস্তিনে হয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ৯ দিন ধরে হামলায় কমপক্ষে ২১২ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। তাদের মধ্যে ৬১ জন শিশু ও ৩৬ নারী রয়েছে। আর আহত হয়েছে ১৪০০ জন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

হামাসের যে কৌশলে কোণঠাসা ইসরাইল!

অনলাইন ডেস্ক

হামাসের যে কৌশলে কোণঠাসা ইসরাইল!

ফিলিস্তিনের নিরীহ জনগণের ওপর নির্বিচার হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। ইসরাইলি বিমান হামলার প্রতিবাদে ইহুদীবাদী দেশটিতে বৃষ্টির মতো রকেট হামলা চালিয়েছে হামাস। হামাসের ভূগর্ভস্থ সুড়ঙ্গ থেকে রকেট হামলায় বিপর্যস্ত গোটা ইসরাইল।  দেশটির বিভিন্ন শহরে গাজা থেকে বৃষ্টির মতো রকেট হামলা চালানো হচ্ছে।  

মঙ্গলবার ইসরাইলি সেনাবাহিনীর মুখপাত্র জানিয়েছে, ভূগর্ভস্থ টানেল থেকে হামলা চালায় হামাস। তারা মাগাজি শরণার্থী শিবির থেকে এসব হামলা চালায়। তবে সেসব টানেলে বিমান হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইসরাইলি সেনাবাহিনী। 

এদিকে পশ্চিম তীরের রামাল্লায় ফিলিস্তিনি ও ইসরাইলের সংঘর্ষে দুই ইসরাইলি সেনাবাহিনী আহত হয়েছেন। অপরদিকে ইসরাইলি হামলায় ১৪ ফিলিস্তিনি আহত হয়েছেন। 

ইসরাইলি সংবাদ মাধ্যম হারেৎজ জানিয়েছে, হামাসের ছোড়া রকেটে গাজা সীমান্তে ইসরাইলের দুই বিদেশি শ্রমিক নিহত হয়েছেন।  নিহত শ্রমিক দুইজন থাইল্যান্ডের।  এ ছাড়া ওই হামলায় অন্তত ৭ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে সরোকা মেডিকেল সেন্টারে নেওয়া হয়েছে।  তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় এশকল অঞ্চলে হামাস উপর্যুপরি রকেট হামলা চালায়। এতে ১০ ইসরাইলি হতাহত হয়।  তাদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর।  মেগান ডেভিড অ্যাম্বুলেন্স সার্ভিসের বরাত দিয়ে এ খবর জানায় আন্তর্জাতিক এ সংবাদ মাধ্যমটি।

ইসরাইলি সংবাদ মাধ্যম হারেৎজের বরাত দিয়ে বলা হয়, ফিলিস্তিনের গাজা অঞ্চল থেকে ৫০টি রকেট ওই অঞ্চলে আঘাত হানে।  এর মধ্যে একটি রকেট গোলাঘর ও অপরটি আবাসিক এলাকায় বিস্ফোরিত হয়।  এতে আবাসিক ভবন ও গোলাঘরের ক্ষয়ক্ষতি হয়। 

এর আগে গাজার এরেজ ক্রসিং এলাকায় মর্টার শেলের হামলায় এক ইসরাইলি সেনা আহত হয়। ইসরাইলি সেনাবাহিনী দাবি করে, লরিগুলোকে মানবিক সহায়তা প্রদানের অনুমতি দেওয়ার জন্য ক্রসিংটি চালু হওয়ায় হামাস মর্টার ছোড়ে।

news24bd.tv/আলী 

পরবর্তী খবর