সারাদেশে আবারো সক্রিয় প্রতারক জীনের বাদশা চক্র

সারাদেশে আবারো সক্রিয় প্রতারক জীনের বাদশা চক্র

Other

সারাদেশে আবারো সক্রিয় প্রতারক জীনের বাদশা চক্র। মানুষের ধর্মীয় অনুভূতি আর দুর্বলতার সুযোগ নিচ্ছে এসব প্রতারক চক্র। রাতারাতি কোটিপতি হওয়া কিংবা লাখো সোনার মুদ্রার লোভে পড়ে, সর্বশান্ত হচ্ছে অনেকেই। সম্প্রতি আইন শৃঙ্খলা বাহিনীর হাতেও ধরা পড়েছে এসব চক্রের অনেকে।

মূলত, সারাদেশেই এই চক্রের একাধিক নেটওয়ার্ক আছে।

মধ্যরাত। চারিদিকে শুনশান নিরবতা। হঠাৎই ফোনে অদ্ভুত কন্ঠস্বর।

মানুষের ধর্মীয় বিশ্বাস আর দুর্বলতাই মূল পূঁজি এই জীনের বাদশা প্রতারক চক্রের।

news24bd.tv

২০২০ সালে, গাইবান্ধায় আইন শৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়ে এই জীনের বাদশা চক্রের কয়েকজন সদস্য। সাম্প্রতিক সময়ে, রংপুরেও ধরা পড়ে জীনের বাদশা চক্রের সদস্যরা। যারা, শতাধিক মানুষকে পথে বসিয়েছে। \


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সূরা কাহাফ তিলাওয়াতে রয়েছে বিশেষ ফজিলত

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

নামাজে মনোযোগী হওয়ার কৌশল


সবশেষ, সিআইডির হাতে ধরা পড়েছে, কোটি টাকা হাতিয়ে নেয়া জীনের বাদশা চক্রের ৪ সদস্য। প্রতারণায় তারাও একই কন্ঠস্বর ব্যবহার করে।

ভুক্তভোগী আব্দুল খালেক খান জানান, কিভাবে এই চক্রের মাধ্যমে, তিনি প্রতারিত। এই জিনের বাদশা নামধারী চক্রগুলো, প্রতারণার জন্য কিছু সাধারণ যাদুর কৌশল ব্যবহার করে, মানুষকে প্রলুব্ধ করে। যেমন, সাদা কাগজকে টাকায় বদলে দেয়া। সিআইডি জানায়, সারাদেশে এরকম আরো চক্র সক্রিয়।

কিছু মানুষের রাতারাতি ধনী হওয়ার স্বপ্নকে পুঁজি করেই সক্রিয় হয়, এসব জিনের বাদশা। সংশ্লিষ্টদের পরামর্শ, এসব কথায় বিশ্বাস না করার পাশাপাশি, আইন শৃঙ্খলা বাহিনীকে তথ্য দিতে হবে প্রতারকদের সম্পর্কে।   
news24bd.tv আয়শা