ঠাকুরগাঁওয়ে রক্তের দালালদের শাস্তির দাবীতে বিক্ষোভ সমাবেশ

মোঃ আব্দুল লতিফ লিটু, ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ে রক্তের দালালদের শাস্তির দাবীতে বিক্ষোভ সমাবেশ

“রক্তযোদ্ধা রুখে দাঁড়ান, রক্ত দালাল দ্রুত তাড়ান” এই স্লোগানকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থী ঐক্যপরিষদের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে বঙ্গবন্ধু সড়ক আধুনিক সদর হাসপাতালে জেলার সকল রক্তদানকারি ও স্বেচ্ছাসেবী  সংগঠনের ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়। 


মরিয়মের কিছু হলে ইমরান ও পাকিস্তান সেনাবাহিনী দায়ী: নওয়াজ শরিফ

আমেরিকার চাপের কাছে নতি স্বীকার করবে না তুরস্ক: রাশিয়া

লরির ধাক্কায় দুই সহকর্মীর মৃত্যু, গায়িকা বিউটির অবস্থা আশঙ্কাজনক

আবারো লকডাউনের পথে ইতালি


এ সময় বক্তব্য রাখেন সামনে বাংলাদেশ শিক্ষার্থী ঐক্যপরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি টিংকু রায়, জেলা কমিটির সাধারণ সম্পাদক রিংকু রায়, রক্তদানকারি স্বেচ্ছাসেবী সংগঠন বাঁধনের সভাপতি মুরাদ হোসেন ও অন্যরা।

সমাবেশে বক্তারা বলেন ঠাকুরগাঁয়ে ডক্টর প্যাথলজির টেকনিশিয়ান মো. আলী ও পপুলার হাসপাতালের ম্যানেজার সাধারণ মানুষকে ঠকিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দাবী জানান তারা।


news24bd.tv আয়শা

পরবর্তী খবর

যুবলীগের চেয়ারম্যানের পক্ষে রাজধানীতে ঈদ উপহার বিতরণ

নিজস্ব প্রতিবেদক

যুবলীগের চেয়ারম্যানের পক্ষে রাজধানীতে ঈদ উপহার বিতরণ

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগের পক্ষ থেকে রাজধানীর শান্তিবাগ উচ্চ বিদ্যালয় এলাকায় ৩০০ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

মঙ্গলবার বিকেলে বাংলাদেশ আওয়ামী যুবলীগের পক্ষ থেকে অসহায়, কর্মহীন ও দুঃস্থদের মাঝে ঈদ উপহার বিতরণ করেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা সাব্বির হোসেন।

এসময় সাব্বির হোসেন বলেন, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নির্দেশে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পর থেকেই অসহায় মানুষের পাশে দাড়িয়েছি। এরপর রমজানের শুরু থেকেই গরীব মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। এখন ঈদে অনেক পরিবারে বাজার করার মতো টাকা নেই। তাই তাদের যুবলীগ চেয়ারম্যানের নির্দেশনায় ঈদ সামগ্রী বিতরণ করা হচ্ছে।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

আজ মা দিবস

অনলাইন ডেস্ক

আজ মা দিবস

আজ আমাদের মা দিবস। জন্মদাত্রী মা, যার কল্যাণে পৃথিবীতে আলোর মুখ দেখা হয় সন্তানের। সেই মায়ের স্মরণে প্রতি বছর মে মাসের দ্বিতীয় রোববার ‘মা দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে।

দিবসটির মূল উদ্দেশ্য, মাকে যথাযথ সম্মান দেওয়া। যে মা জন্ম দিয়েছেন, লালন-পালন করেছেন, তাঁকে শ্রদ্ধা দেখানোর জন্য দিনটি পালন করা হয়।

পৃথিবীর বিভিন্ন দেশে ভিন্ন ভিন্ন তারিখে দিনটি পালন করা হয়। ফেব্রুয়ারির দ্বিতীয় রোববার নরওয়েতে, মার্চের চতুর্থ রোববার আয়ারল্যান্ড, নাইজেরিয়া ও যুক্তরাজ্যে। আর বাংলাদেশে মে মাসের দ্বিতীয় রোববার।


যাত্রীদের চাপ সামলাতে সব ফেরিঘাটে বিজিবি মোতায়েন

অবশেষে করোনামুক্ত হলেন খালেদা জিয়া

কাবুলে স্কুলের পাশে বোমা বিস্ফোরণে নিহত ৫৫


news24bd.tv নাজিম

পরবর্তী খবর

যে লক্ষণগুলোতে বুঝবেন আপনি প্রেমে পড়েছেন

অনলাইন ডেস্ক

যে লক্ষণগুলোতে বুঝবেন আপনি প্রেমে পড়েছেন

প্রেমে পড়ার শুরুর দিকে দোটনায় থাকা খুবই সাধারণ ও স্বাভাবিক একটি বিষয়। মনের মধ্যে বারবার একটি প্রশ্ন উঁকি দেয়, আমি যাকে ভালোবাসি সেও কি আমাকে ভালোবাসে? একজনকে ভালো লাগার পর নিজের মনের কাছে জানতে চায়, এই অনুভূতি কি শুধুই ভালো লাগা, নাকি ভালোবাসা।

কীভাবে বুঝবেন আপনি প্রেমে পড়েছেন-

১. প্রতিমুহূর্তে আপনার প্রিয় ব্যক্তিটিকে হারিয়ে ফেলার ভয় পাবেন। সর্বক্ষণ আপনার মনে এই সংশয় ঘুরপাক খাবে। আপনি এমন কিছু করবেন না বা চাইবেন না মানুষটি এমন কিছু করুক, যাতে আপনি তাকে হারিয়ে ফেলেন। এই ভয়ের কারণেই উদ্ভট অনেক কিছু করে ফেলতে ইচ্ছা হতে পারে। এই হারানোর ভয় যদি আপনার মধ্যে থাকে, তাহলে সত্যি সত্যি আপনি প্রেমে পড়েছেন।

২. দেখার পর ভালো লাগার অনুভূতি জাগে এবং তাকে শুধু দেখতেই মন চায়।

৩.ভালো বা খারাপ সবই প্রথম তাকে জানাতে ইচ্ছে হয়।

৪. আপনি কোনো একজন মানুষের জন্য সবকিছু ত্যাগ করতে রাজি এবং আপনার এ জন্য কোনো আফসোসও হচ্ছে না। এর মানে আপনি সত্যি তাকে ভালোবাসেন এবং তার সঙ্গে জীবন কাটাতে চান।


সূরা আর-রাহমানের ফজিলত

দিনে ফেরি চলাচল বন্ধ

টিকা বিক্রি করে ফাইজারের মুনাফা ৪৯০ কোটি ডলার

প্রধানমন্ত্রী সময় মতো তাহাজ্জুত নামাজ পড়েন, কোরআন পড়েন : স্বরাষ্ট্রমন্ত্রী


৫. আপনি মানসিকভাবে অনেক সুখ অনুভব করেন, যখন তাকে খুশি দেখেন। তার মন রক্ষার জন্য আপনি সবকিছু করতে রাজি।

৬. আপনি মনে মনে ভাবছেন একটা মায়ার জালে ধীরে ধীরে আটকে যাচ্ছেন। কিন্তু এই জাল থেকে আপনি নিজেই মুক্তি পেতে চাচ্ছেন না। এটাই সত্যিকারের ভালোবাসার লক্ষণ।

৭. খেয়াল করবেন, ঘণ্টার প্রতিটি সেকেন্ডে সেকেন্ডে আপনি একজনের কথা ভাবতে থাকবেন। এই মুহূর্তে সে কী করছে? সে কেমন আছে? সে কী খেয়েছে? সে কি আপনাকে পছন্দ করে? আরও অনেক চিন্তা আপনার মনে আসবে। তবে এটা স্বাভাবিক। আপনি যদি তাকে সত্যিই ভালোবাসেন, তাহলে দেখবেন তার সঙ্গে কথা না বললে, তার কথা না ভাবলে যেন একটি দিনও পার হবে না। আপনি যতবার তাকে দেখবেন, আরও দেখতে ইচ্ছা করবে।

৮. একান্তে তাঁর সঙ্গে সময় কাটাতে চান।

৯. সে যেন আপনার মনের আয়না। ধীরে ধারে তাঁর মতো করেই ভাবতে, স্বপ্ন দেখতে, চিন্তা করতে শুরু করেন আপনি।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

চীনের উইঘুর ব্রাদার্সের সাথে সংহতি জানিয়ে ঢাকায় দোপা দিবস পালন (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

চীনের জিনজিয়াংয়ের মুসলিম উইঘুরদের সঙ্গে সংহতি জানিয়ে ৫ মে বুধবার ‘উইঘুর দোপা দিবস’ পালন করেছে ইত্তেহাদুল মুসলিমিন বাংলাদেশ।

ইত্তেহাদুল মুসলিমিন বাংলাদেশের ব্যানারে বিভিন্ন ইসলামী দল থেকে আলেম-উলামারা এতে অংশ নেন। দোপা একটি ঐতিহ্যবাহী টুপি, যা উইঘুররা তাদের সাংস্কৃতিক ঐতিহ্য পালন এবং রক্ষার জন্য পরিধান করে।

‘উইঘুর দোপা দিবস’ উপলক্ষে বক্তারা বলেন, আমরা আমাদের সব উইঘুর ভাই-বোনের কাছে এই বার্তা দিতে চাই যে বাংলাদেশের মুসলিম ভাই-বোনরা আপনাদের পাশে রয়েছে। এ সময় বক্তারা চীনা কমিউনিস্ট পার্টিকে উইঘুর গণহত্যা বন্ধ করার এবং বন্দিশিবির থেকে উইঘুরদের মুক্ত করার আহ্বান জানান।

আরও পড়ুন


খালেদা জিয়ার আবেদন যাচাই বাছাই করা হচ্ছে: আইনমন্ত্রী

ইসলামে ‘মানবিক বিয়ে’ বলে কিছু নেই: ১২০০ আলেমদের বিবৃতি

লিবিয়ায় মাফিয়ার হাতে বন্দী মাদারীপুরের ২৪ যুবক, ভিডিও পাঠিয়ে টাকা দাবি

খালেদা জিয়ার আবেদন রাতেই পাঠানো হয়েছে আইন সচিবের কাছে


ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে উইঘুরদের সাংস্কৃতিক উৎসব ডোপা দিবস উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভায় এই আহ্বান জানান দলটির নেতারা।

চীনা পণ্য বয়কটের আহ্বান জানিয়ে তারা বলেন, চীনের জিনজিয়াং প্রদেশে উইঘুর মুসলিমদের হত্যা ও নির্যাতনের প্রতিবাদে আগামী ২০২২ সালে অনুষ্ঠিতব্য বেইজিং অলিম্পিক বয়কটের দাবির পাশাপাশি চীনের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার আহবান জানান।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

মুক্ত গণমাধ্যম দিবস আজ

অনলাইন ডেস্ক

মুক্ত গণমাধ্যম দিবস আজ

আজ ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে বা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস। প্রতি বছর ৩ মে সারা বিশ্বে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়। এবার দিবসটির মূল প্রতিপাদ্য হচ্ছে ‘তথ্য জনগণের পণ্য’। 

১৯৯১ সালে ইউনেস্কোর ২৬তম সাধারণ অধিবেশনের সুপারিশ মোতাবেক ১৯৯৩ সালে জাতিসংঘের সাধারণ সভায় ৩ মে তারিখটিকে 'ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে' অথবা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের স্বীকৃতি দেওয়া হয়। এরপর থেকে বিশ্বব্যাপী সাংবাদিকগণ এ দিবসটি পালন করে আসছে।


সাবেক জামায়াত নেতা ব্যারিস্টার রাজ্জাক এখন এবি পার্টিতে

পূর্ণাঙ্গ ফল ঘোষণার আগেই মমতাকে মোদীর অভিনন্দন

অতিরিক্ত ডিআইজি হলেন সাত এসপি


সাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, স্বাধীনতায় হস্তক্ষেপ প্রতিহত করার শপথ গ্রহণ এবং পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষতিগ্রস্ত ও জীবনদানকারী সাংবাদিকদের স্মরণ ও তাদের স্মৃতির প্রতি সম্মান ও শ্রদ্ধা জ্ঞাপন করা হয় এই দিবসটিতে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর