বেরোবির ভিসির কোটি কোটি টাকা লুটপাটের ঘটনার ১১১ অভিযোগ
অপসারণ করে শাস্তি দাবি

বেরোবির ভিসির কোটি কোটি টাকা লুটপাটের ঘটনার ১১১ অভিযোগ

Other

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নাজমুল আহসান কলিম উল্লাহর দুর্নীতি, নিয়োগ বানিজ্য ও সেচ্ছাচারিতার মাধ্যমে কোটি কোটি টাকা লুটপাটের ঘটনার ১১১টি অভিযোগ সম্বলিত শ্বেত পত্র প্রকাশ করেছে অধিকার সুরক্ষা পরিষদ।

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাফেটরিয়ায় আয়োজিত সংবাদ সম্মেলনে অভিযোগ সম্বলিত শ্বেতপত্র প্রকাশ করে অবিলম্বে উপাচার্যকে তার পদ থেকে অপসারণ করে আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের দাবি জানিয়েছেন। সেই উপাচার্যের সহযোগীদেরকেও আইনের আওতায় আনার দাবি জানানো হয়েছে।  

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন অধিকার সুরক্ষা পরিষদের আহবায়ক অধ্যাপক ড, মতিউর রহমান।

উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদুল ইসলাম, সাবেক সভাপতি অধ্যাপক গাজী মাযহারুল ইসলাম, ড, তুহিন ওয়াদুদ, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান সহ শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।  


বলিভিয়ার সাবেক প্রেসিডেন্টের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

বিয়ে করলেন লাক্স তারকা মিম

প্রতিশোধমূলক পর্ন কী, এটি কীভাবে একটি মেয়ের জীবন ধ্বংস করে দিচ্ছে?

মরিয়মের কিছু হলে ইমরান ও পাকিস্তান সেনাবাহিনী দায়ী: নওয়াজ শরিফ


সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে বলা হয় ২০১৭ সালে ১৪ জুন উপাচার্য হিসেবে যোগদানের পর থেকে ক্যাম্পাসে ধারাবাহিক অনুপস্থিত থেকে ঢাকার লিয়াজো অফিসে বসে ব্যাপক ভাবে একাডেমিক, প্রশাসনিক, ও আর্থিক অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি, জালিয়াতি, ভর্তি ও নিয়োগ বানিজ্য হয়রানি, নির্যাতন নিপিড়ন আর সেচ্ছাচারিতা চালিয়ে যাচ্ছেন। তিনি এসব করেন করছেন সংঘবদ্ধ ভাবে তবে এসবের মুল নায়ক তিনি।  

সংবাদ সম্মেলনে উপাচার্যের বিরুদ্ধে নিয়োগ বানিজ্যে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া, ভুয়া ভাউচার দিয়ে লাখ লাখ টাকা উত্তোলন বিশ্ববিদ্যালয়টির প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রমকে ধংস করে ফেলেছেন তারা ১১১টি দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করেন।

 

news24bd.tv / কামরুল