পাপুলের আসনে আ.লীগের মনোনয়ন পেলেন নয়ন

পাপুলের আসনে আ.লীগের মনোনয়ন পেলেন নয়ন

Other

সেই আলোচিত এমপি পাপুলের ললক্ষীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসনে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।  

শনিবার (১৩ মার্চ) সন্ধ্যায় মুঠোফোনে তিনি নিউজ টোয়েন্টিফোরকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন মনোনয়ন বোর্ড থেকে মুঠোফোনে তার মনোনয়নের বিষয়টি জানানো হয়। তবে ১৪ মার্চ রোববার দলীয় সভানেত্রীর স্বাক্ষরিত পত্র পাবেন বলে জানান আওয়ামী লীগের এ নেতা।

 

এদিকে ১৩ মার্চ দুপুর থেকে দিনভর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোচনায় ছিলেন নয়ন। লক্ষীপুর-২ আসনের নৌকার মাঝি হিসেবে আ্যডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নকে মনোনয়ন দেয়া হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন তারা।  

অনেকে তার দীর্ঘ ৪২ বছরের রাজনৈতিক জীবনের মূল্যায়ন করা হয়েছে বলে অভিব্যাক্তি প্রকাশ করেন। আবার কেউ কেউ মনোনয়নের বিষয় নিয়ে সংশয় প্রকাশ করেন।

  


প্রাইভেট হাসপাতালের মালিকের বিরুদ্ধে আয়া ধর্ষণের অভিযোগ

এমপির গাড়িকে সাইড না দেয়ায় ট্রাক চালককে মারধর

নাটোরে কৃষি জমিতে অবাধে চলছে পুকুর খনন

জনসম্মুখে পছন্দের মানুষকে বিয়ের প্রস্তাব দিল ছাত্রী অতঃপর...


জানা যায়, ২০০৮ ও ২০১৪ সালে পর পর দুইবার এ আসনটি জাতীয়পার্টি কে ছেড়ে দেয় আওয়ামী লীগ। প্রথম বার জোট ইস্যুতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হন জাতীয় পার্টির তৎকালীন জেলা সভাপতি মোহাম্মদ নোমান।  

পরের বারও জোটের মনোনয়ন পান নোমান। কিন্তু নির্বাচনের আগ মূহুর্তে তার রহস্যজনক আত্ম গোপনের কারণে স্বতন্ত্র প্রার্থী কুয়েত প্রবাসী কাজী শহীদুল ইসলাম পাপুল আওয়ামী লীগ নেতা-কর্মীদের ওপর ভর করে এমপি হন।  

এরপর কুয়েতের আদালতে পাপুলের ৪ বছরের সাজা হওয়ায় প্রজ্ঞাপন জারি করে তার সংসদ সদস্য পদ শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। শূন্য আসনে নির্বাচনের তফসিল ঘোষণা করে আগামী ১১ এপ্রিল এ আসনে নির্বাচন অনুষ্ঠানের তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন। আওয়ামী লীগের মনোনয়ন চান ১৯ জন।

news24bd.tv / কামরুল