এসব নোংরামি বাদ দিন

শরিফুল হাসান

এসব নোংরামি বাদ দিন

Other

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের টিকা নেওয়ার অভিনয়ের ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় মন্ত্রীর যতটা দায় তার চেয়ে বেশি দেয় সাংবাদিক ও মন্ত্রীর চামচাদের। ‌ 

মন্ত্রী তো প্রথমে টিকা নিয়েছেন। কিন্তু টেলিভিশন সাংবাদিকদের কেউ কেউ সেটার ফুটেজ পাননি। তাঁদের অনুরোধেই মন্ত্রী টিকা নেওয়ার অভিনয়টি করেন।

 

এই ঘটনা তো এই দেশে নতুন নয়। অনেক টেলিভিশন সাংবাদিক এবং অনেক ফটোগ্রাফার মাঝেমধ্যে এমন কাজ করেন। ঘটনা আগে পরে ছবি বা ফুটেজের জন্য তারা অভিনয় করতে বলেন। আমাদের রাজনীতিবিদরা কখনো স্বেচ্ছায় কখনো বাধ্য হয়ে সেই অভিনয় করেন।

মন্ত্রী আশপাশের চামচারা অনেক সময় এসবে যুক্ত থাকেন।  

একজন মানুষ যখন প্রথমবার টিকা নিয়েছেন দ্বিতীয় বার সাংবাদিকদের জন্য তিনি অভিনয় করলেও নিশ্চয়ই টিকা নেবেন না, এটাই স্বাভাবিক। মানসিক দৈন্যতা, নোংরামির কোন জায়গায় পৌঁছে গেলে বর্ষীয়ান একজন মানুষকে নিয়ে এইসব নোংরামি করেন আপনারা সেটাই ভাবি। ‌ 


মিয়ানমারে ফের পুলিশের গুলিতে নিহত ৫

চাঁদে মহাকাশ স্টেশন তৈরি করবে চীন ও রাশিয়া

ভিডিও এডিট করে অপপ্রচার চালানো হচ্ছে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

বিশ্বের দীর্ঘতম সেতু


মনে রাখবেন, আ ক ম মোজাম্মেল হকরা ৭১-এ অস্ত্র হাতে সবার আগে নেমেছিলেন বলেই দেশটা স্বাধীন হয়েছিল। এত বছর ধরে তিনি রাজনীতি করেন নষ্টদের কাতারে কখনোই যাননি। কাজেই এইসব নোংরামি বাদ দিন।  

আপনারা যারা এসব বিষয় নিয়ে উত্তেজনা সৃষ্টি করেন তাদের কিয়দংশও যদি প্রয়োজনীয় বিষয় নিয়ে কথা বলতেন তাহলে দেশের অনেক মঙ্গল হতো! আল্লাহ আপনাদের বোধ দিক। শুভ রাত্রি।

শরিফুল হাসান, সিনিয়র সাংবাদিক ও উন্নয়ন কর্মী

(মত ভিন্ন মত বিভাগের লেখার আইনগত ও অন্যান্য দায় লেখকের নিজস্ব। এই বিভাগের কোনো লেখা সম্পাদকীয় নীতির প্রতিফলন নয়। )

news24bd.tv নাজিম