১০০ জনকে টপকে ঘোড়দৌড়ে মোটরসাইকেল জিতলো সোনিয়া

১০০ জনকে টপকে ঘোড়দৌড়ে মোটরসাইকেল জিতলো সোনিয়া

অনলাইন ডেস্ক

হবিগঞ্জ জেলার চুনারুঘাটে ঘোড়দৌড় প্রতিযোগিতায় ১০০ জনকে টপকে প্রথম পুরস্কার মোটরসাইকেল জিতে নিলো সোনিয়া আক্তার (১২)। সোনিয়ার বাড়ি চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর বকলা গ্রামে। বাবার নাম মতিউর রহমান। সে একটি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী।

সোনিয়া টাঙ্গাইল জেলার সখিপুর গ্রামের আবুল হাশেমের হয়ে চুনারুঘাটে এসে প্রতিযোগিতায় অংশ নেয়।

শনিবার (১৩ মার্চ) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার চুনারুঘাট উপজেলায় শাইলঘাট গ্রামবাসীর আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সাতক্ষীরা, বগুড়া, টাঙ্গাইল ও হবিগঞ্জসহ দেশের বিভিন্ন স্থান থেকে ১০০ জন প্রতিযোগী এ ঘোড়দৌড়ে অংশ নেন। এতে প্রথম হয় সোনিয়ার ঘোড়াটি।

  

সোনিয়া জানায়, ছয় বছর বয়স থেকেই সে ঘোড়দৌড় প্রতিযোগিতা দেখতো। তখন থেকে দেখতে দেখতে শিখতে থাকে। আর তাকে সহযোগিতা করতেন একজন নিকটাত্মীয়। সোনিয়াদের পরিবারে আর্থিক স্বচ্ছলতা না থাকায় তার লেখাপড়াও অনিশ্চিত ছিল। কিন্তু গত চার বছর ধরে সে টাকার বিনিময়ে অন্যজনের হয়ে ঘোড়দৌড় প্রতিযোগিতায় অংশ নেয় এবং সেখান থেকে পাওয়া অর্থ যোগান দেয় সংসারে। একইসঙ্গে নিজের লেখাপড়ার ব্যয়ও নিজেই বহন করে মেয়েটি।

আরও পড়ুন


বিমান বহরে অত্যাধুনিক দুই উড়োজাহাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রশ্ন ফাঁস ফাঁদে বহু নারী রাফসানের শয্যাসঙ্গী, ভিডিও করে ব্ল্যাকমেইল

চাকরি দেবে বিটিআরসি

হাজার বছর আগের গল্পে আকাশচুম্বী দর্শকপ্রিয়তা যে তামিল সিনেমার (ভিডিও)


প্রত্যক্ষদর্শীরা জানায়, শাইলঘাট গ্রামের প্রায় আড়াই মাইল দীর্ঘ মাঠে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আসা-যাওয়ায় পাঁচ মাইল। সোনিয়া এই ৫ মাইল পথ পাড়ি দিয়েছে দুর্বার গতিতে। বাকি ১০০ প্রতিযোগীর ঘোড়া দৌড়ের শুরু থেকে শেষ পর্যন্ত তার অনেক পেছনে ছিল।

প্রতিযোগিতায় দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছে আবুল হাশেমেরই ঘোড়া। তিনি পেয়েছেন আরও একটি করে রেফ্রিজারেটর ও টেলিভিশন। এ সময় মাঠের চারদিকে উপস্থিত কয়েক হাজার নারী-পুরুষ ছোট্ট মেয়ে সোনিয়ার উদ্দেশে করতালি দিতে থাকেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুনারুঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর। সাবেক চেয়ারম্যান মো. আবু তাহেরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

news24bd.tv আহমেদ