মোদিবিরোধী মিছিল হলে কঠোর আইনানুগ ব্যবস্থা: মনিরুল

মোদিবিরোধী মিছিল হলে কঠোর আইনানুগ ব্যবস্থা: মনিরুল

নিজস্ব প্রতিবেদক

পুলিশের বিশেষ শাখার (এসবি) নবনিযুক্ত প্রধান মো. মনিরুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উদ্বোধন অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরকে কেন্দ্র করে কেউ ‘মোদিবিরোধী মিছিল-মিটিং’ করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

রোববার (১৪ মার্চ) বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উদ্বোধনে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধানের আগমন উপলক্ষে আয়োজিত নিরাপত্তা ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মনিরুল ইসলাম বলেন, ‘ভিভিআইপিদের যে নিরাপত্তা ব্যবস্থা রয়েছে, সেভাবেই আমরা তাঁদের নিরাপত্তা দেব। এখানে কম্প্রোমাইজিংয়ের কোনো সুযোগ নেই।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান চলাকালে রাজনৈতিক কর্মসূচি না দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি অনুরোধ জানিয়ে মনিরুল ইসলাম বলেন, ‘ভিভিআইপিরা আসবেন, তাই রাজনৈতিক কোনো কর্মসূচি না দেওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি। এরই মধ্যে যাঁরা এ ধরনের (মিছিল-মিটিংয়ের) কর্মসূচি ঘোষণা করেছেন, আমরা আশাবাদী তাঁদের শুভবুদ্ধির উদয় হবে। তাঁরা নিজেরাই এ ধরনের দেশবিরোধী বা রাষ্ট্রের মর্যাদা ক্ষুণ্ণ হয়, এমন কর্মসূচি দেওয়া থেকে বিরত থাকবেন। ’

আরও পড়ুন


নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইসলামী ব্যাংক

ঢাকার মশা নিয়ন্ত্রণে সাহায্যের আশ্বাস স্পেনের রাষ্ট্রদূতের

রাজনীতি ভুলে বিএনপি ব্যক্তিগত আক্রমণ করেছে: ওবায়দুল কাদের

নিয়োগ দেবে আল-মুসলিম গ্রুপ


‘তারপরও যদি কোনো নাশকতামূলক কর্মকাণ্ড কেউ করার চেষ্টা করেন, তাহলে আমরা বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে বিশেষ করে ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে শক্তহাতে আইনগত ব্যবস্থা যেটি, সেটি আমরা করব,’ যোগ করেন মনিরুল ইসলাম।

সদ্যবিদায়ী ডিএমপির অতিরিক্ত কমিশনার বলেন, ‘অনুষ্ঠান চলাকালীন ১৭ থেকে ২৬ মার্চ রাস্তায় চলাফেরার ক্ষেত্রে কিছুটা ট্রাফিক সমস্যা হতে পারে। এ জন্য নির্ধারিত সময়ের আগেই অফিস-আদালত কিংবা পরীক্ষার জন্য আগে বের হওয়ার অনুরোধ করছি। রাষ্ট্রের সম্মানের কথা চিন্তা করে জনগণের এটুকু স্যাক্রিফাইস করতে হবে। ’

news24bd.tv আহমেদ