চাঁদা তুলে বৃদ্ধ-বৃদ্ধার বিয়ে দিলেন এলাকাবাসী

চাঁদা তুলে বৃদ্ধ-বৃদ্ধার বিয়ে দিলেন এলাকাবাসী

Other

বরিশালে দুই নিঃসঙ্গ বৃদ্ধ-বৃদ্ধার বিয়ে নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সামর্থ্য না থাকায় স্থানীয়রা চাঁদা তুলে বিয়ের আয়োজন করেন বিপত্নিক বজলু খান এবং বিধবা বকুল বেগম ফুলশুনীর। বিয়ে স্মরণীয় করতে ছিলো ঘোড়ার গাড়ির ব্যবস্থা।  

কনেকে ঘোড়ার গাড়িতে নেয়ার সময় রাস্তার দুই পাশে তাদের শুভেচ্ছা জানায় কৌতুহলী বাসিন্দারা।

শেষ বয়সে সঙ্গী খুঁজে পেয়ে খুশী বর ও কনে বাকী জীবনটা একসাথে কাটাতে চেয়েছেন সবার দোয়া।  

যাদের নিয়ে জীবন কাটাতে চেয়েছিলেন তারা পৃথিবী ছেড়ে চলে গেছেন অনেক আগে। সন্তানরা বড় হলেও খোঁজ রাখে না কেউ। এমনই নিঃসঙ্গ দুই বৃদ্ধ-বৃদ্ধার বিয়ের ব্যবস্থা করলো বরিশালের ১৩ নম্বর ওয়ার্ড খান সড়কের কিছু যুবক।

আয়োজনের খরচ মেটানো হয় চাঁদা তুলে।

news24bd.tv

আলোচিত বর বজলু খানের বাড়ি জেলার উজিরপুরের কালিহাতা গ্রামে। তিনি নগরীতে রাজমিস্ত্রীর কাজ করে সাগরদী সরদার পাড়ার ভাড়া বাসায় বসবাস করেন। ৩০ বছর আগে প্রথম স্ত্রীকে ডিভোর্স দেন তিনি। ওই ঘরের ৩ সন্তান খোঁজ রাখেন না তার।  

গত বছর দ্বিতীয় স্ত্রী সড়ক দুর্ঘটনায় মারা যাওয়ায় নিঃসঙ্গ হয়ে পড়ে সে। অপরদিকে নগরীর ১৩ নম্বর ওয়ার্ডের খান সড়কের অস্থায়ী বাসিন্দা ফুলশুনীর স্বামী মারা গেছে ১০ বছর আগে। এক ছেলে তার খোঁজ নেয় না। রাস্তার পাশে সিদ্ধ ডিম বিক্রি করে চলে তার জীবিকা। এই বয়সে সঙ্গী পেয়ে খুশী দুজনেই।


মোদিবিরোধী মিছিল হলে কঠোর আইনানুগ ব্যবস্থা: মনিরুল

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইসলামী ব্যাংক

ঢাকার মশা নিয়ন্ত্রণে সাহায্যের আশ্বাস স্পেনের রাষ্ট্রদূতের

রাজনীতি ভুলে বিএনপি ব্যক্তিগত আক্রমণ করেছে: ওবায়দুল কাদের


নগরীর দক্ষিণ আলেকান্দা খান সড়কে ৩০ হাজার টাকা দেন মোহরে তাদের বিয়ে নিবন্ধন করেন স্থানীয় কাজী আবুল ফারাহ্। বিয়ে স্মরণীয় করে রাখতে চাঁদার টাকায় নতুন পোশাক, ঘোড়ার গাড়ি অতিথি আপ্যায়নসহ ছিলো সব ব্যবস্থা। ঘোড়ার গাড়িতে কনে তুলে নেয়ার সময় রাস্তার পাশে দাড়িয়ে নব দম্পত্তিকে শুভেচ্ছা ও আর্শিবাদ করে কৌতুহলী বাসিন্দারা।

বাকী জীবন তারা সুখে শান্তিতে কাটাবে আশা এলাকাবাসীর। বর-কনের আক্ষেপ ঘোচাতে আগামীকাল সোমবার বৌভাতেরও আয়োজন করেছে এই বিয়ের উদ্যোক্তারা।

news24bd.tv নাজিম