সেই দুই শিক্ষার্থীকে বহিষ্কারের সিদ্ধান্তের সমালোচনায় বেনজীর ভুট্টোর মেয়ে
সেই দুই শিক্ষার্থীকে বহিষ্কারের সিদ্ধান্তের সমালোচনায় বেনজীর ভুট্টোর মেয়ে
ক্যাম্পাসে প্রেমের প্রস্তাব-আলিঙ্গন

সেই দুই শিক্ষার্থীকে বহিষ্কারের সিদ্ধান্তের সমালোচনায় বেনজীর ভুট্টোর মেয়ে

অনলাইন ডেস্ক

ক্যাম্পাসের মধ্যে প্রেমের প্রস্তাব এবং আলিঙ্গনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পরার পর ওই দুই শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয়।  

তারা দুইজন পাকিস্তানের লাহোর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। বৃহস্পতিবার ভিডিওটি ভাইরাল হওয়ার পর কর্তৃপক্ষের নজরে আসলে শুক্রবার তাদেরকে বহিষ্কার করা হয়। শুধু তাই নয় ক্যাম্পাসের ত্রিসীমানায় তাদেরকে ঘেঁষতে নিষেধ করা হয়েছে 

এদিকে, বহিষ্কারের এই ঘটনায় কড়া সমালোচনার মুখে পড়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

নেটমাধ্যমে যেমন সমালোচনা হয়েছে, তেমনই প্রতিবাদ জানিয়েছেন অনেকে।

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর কন্যা বখতাওয়ার বি-জারদারিও সমালোচনাকারীদের সঙ্গে সুরে সুর মিলিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তকে ‘হাস্যকর’ বলে উল্লেখ করেছেন তিনি।  

প্রতিবাদ জানিয়েছেন বিশিষ্ট জনেরাও। দেশটির কিংবদন্তি বাঁ হাতি ফাস্ট বোলার ওয়াসিম আকরামের স্ত্রী শানিয়েরা টুইটারে লেখেন, ‘যত খুশি নিয়ম চাপাও না কেন, ভালবাসাকে কখনও জীবন থেকে বহিষ্কার করতে পারবে না। আমাদের হৃদয়ে ভালবাসা রয়েছে। এই ভালবাসাই মানুষের পরিচয় এবং এর জন্যই জীবন এত মূল্যবান। ভালবাসা থেকে যা শেখা যায়, কোনও শিক্ষাপ্রতিষ্ঠানেই তত শেখা যায় না’।


কেক কেটে বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের সূচনা

মোদিবিরোধী মিছিল হলে কঠোর আইনানুগ ব্যবস্থা: মনিরুল

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইসলামী ব্যাংক

ঢাকার মশা নিয়ন্ত্রণে সাহায্যের আশ্বাস স্পেনের রাষ্ট্রদূতের


 

ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী জনসম্মুখে হাঁটু গেড়ে বসে এক ছাত্রকে বিয়ের প্রস্তাব দিচ্ছেন। তাদের দু'জনের হাতের ফুলের তোরা। সেই দৃশ্য দেখে তাদের আশপাশের শিক্ষার্থীরাও আন্দন্দে মেতেছেন। তারা তালি বাজিয়ে ও হইহুল্লোর করে দু'জনকে অভিনন্দন জানাচ্ছে।  

# জনসম্মুখে পছন্দের মানুষকে বিয়ের প্রস্তাব দিল ছাত্রী অতঃপর...

news24bd.tv নাজিম