বার্সেলোনায় কনস্যুলার সেবা

বার্সেলোনায় কনস্যুলার সেবা

Other

স্পেনের বার্সেলোনায় বসবাসরত প্রবাসী বাঙালিদের কনস্যুলেট সেবা দিয়েছে স্পেনে নিযুক্ত বাংলাদেশের দূতাবাস। দুই দিনের এই কনস্যুলার সেবা আয়োজনে রোববার ছিল শেষ দিন। শনিবার থেকে শুরু হওয়া এই সেবা কার্যক্রমে বার্সেলোনাসহ আশপাশের অঞ্চলের প্রায় হাজারখানেক প্রবাসী বাঙালিকে সেবা নিয়েছেন।  

এই আয়োজনে বাংলাদেশীদের পাসপোর্ট রি-ইস্যু, ওই দেশে জন্মগ্রহণকারী শিশুদের পাসপোর্ট আবেদন, পাসপোর্ট বিতরণ, বাংলাদেশীদের জন্য নো ভিসা রিকোয়ার্ড, ভিসা প্রদান, পুলিশ ক্লিয়ারেন্স আবেদন সত্যায়ন, বিভিন্ন ধরনের সনদ আবেদন ও কাগজপত্র সত্যায়ন করাসহ নানা সেবা দেয়া হয়।

 

প্রথম সচিব (শ্রম) মো. মুতাসিমুল ইসলাম বলেন, 'বার্সেলোনা থেকে মাদ্রিদ এর দূরত্ব প্রায় ৬০০ কিলোমিটার। ফলে বার্সেলোনা ও আশপাশের অঞ্চলে বসবাসরত বাঙ্গালীদের সময় এবং অর্থ সাশ্রয় করতে দূতাবাস নিয়মিতভাবে প্রতিমাসে দু দিন এই আয়োজন করে থাকে। ' 

আয়োজন চলাকালে করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে এই সেবা দেয়া হয় বলেও জানান তিনি।  


উপসচিব পদে পদোন্নতি পেলেন আরও ২৪ জন

আল্লাহর সহযোগিতা লাভের দোয়া

সব শিক্ষাপতিষ্ঠান খুলবে ৩০ মার্চেই

একদিনে মিয়ানমারে আরও ৩৮ জন নিহত


হেড অফ চ্যান্সারি এটিএম আব্দুর রউফ মন্ডলের নেতৃত্বে এই সেবা কাজ পরিচালনা করা হয়।

এ ছাড়াও এ কাজে আরও সহযোগিতা করেন প্রথম সচিব (শ্রম) মো. মুতাসিমুল ইসলাম, প্রশাসনিক কর্মকর্তা (হিসাব) মো. জাহাংগীর আলম, প্রশাসনিক কর্মকর্তা এ এস এম রেজাশাহ পাহলভী, প্রশাসনিক কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, ম্যাসেন্জার অর্নব হোসেন সুমন।  

এ সময় বার্সেলোনার বাংলাদেশের অনারারী কন্স্যুলেট রামেন পেদ্রো উপস্থিত ছিলেন।

news24bd.tv / কামরুল