বিদেশ গামীদের জন্য বেসরকারি হাসপাতালে করোনা টেস্ট

বিদেশ গামীদের জন্য বেসরকারি হাসপাতালে করোনা টেস্ট

Other

বিদেশ গামীদের চাপ সামলাতে সরকারী হাসপাতালের পাশাপাশি ৩৩টি বেসরকারী হাসপাতালে করোনা টেস্টের অনুমতি দিয়েছে সরকার। এর মধ্যে রাজধানীর বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে খোঁজ নিয়ে দেখা যায় রাতদিন মানুষের ভিড়। তবে ধীরগতির সার্ভারের কারনে বিভিন্ন দেশের বিমানবন্দরে গিয়ে রিপোর্ট চেকিংয়ের বিড়ম্বনায় পড়তে হচ্ছে বলে অভিযোগ কারো কারো।  

করোনা টেস্টের নেগেটিভ রিপোর্ট থাকা সাপেক্ষে বিদেশ যাতায়াত স্বাভাবিক করছে বিশ্বের বিভিন্ন দেশ।

দেশ ত্যাগের ৭২ঘন্টার মধ্যে স্যাম্পল দিয়ে তার টেস্ট রিপোর্ট যদি পজেটিভ হয় তাহলে সবচেয়ে ক্ষতির সম্মুখিন হন বিমানযাত্রীরা। কারন আগে থেকে ক্রয় করা টিকেট যদি এই সময়ে বিক্রি না হয় তাহলে তা বাতিল বলে গণ্য হয়।   


অভিনেতা ফারুকের রক্তে ইনফেকশন ধরা

আইরিশদের শেষ ম্যাচেও হারালো উদীয়মান টাইগারা

চাঁদ দেখা যায়নি, শবে বরাত ২৯ মার্চ

১৭ মার্চ সারা দেশে মার্কেট-দোকান বন্ধের ঘোষণা


সরকারের পাশাপাশি বেসরকারি বিভিন্ন হাসপাতাল এখন বিদেশগামীদের করোনা টেষ্টের ব্যবস্থা করেছে।   রাজধানীর ল্যাবএইড, স্কয়ার, ইউনাইটেড হাসপাতাল, বসুন্ধরা মেডিকেল, প্রেসক্রিপশন পয়েন্টে খোজ নিয়ে দেখা গেছে বিদেশগামী মানুষের ভিড়।
তবে প্রােইভেট হাসপাতালের সেবা প্রসঙ্গে আগতরা জানিয়েছেন মিশ্র প্রতিক্রিয়া।

করোনা স্যাম্পল কালেকশন থেকে শুরু করে রিপোর্ট তৈরীর প্রক্রিয়া উঠে আসে নিউজ টোয়েন্টিফোরের ক্যামেরায়। সিভিল এভিয়েশন চেয়ারম্যান জানান, বিভিন্ন দেশের বিমান বন্দরে গিয়ে করোনা টেস্ট রিপোর্ট পেতে ঘন্টার পর ঘন্টা অপেক্ষার অভিযোগ ঠিক নয়। তবে করোনা টেস্ট রিপোর্ট আরো দ্রুত দেয়ার পরামর্শ তার।

তিনি জানান যাত্রীদের ভোগান্তি কমাতে আগের চেয়ে বেশ সতর্ক এভিয়েশন কর্তৃপক্ষ।
 news24bd.tv আয়শা