পানি থেকে ডায়বেটিস নিরাময়

পানি থেকে ডায়বেটিস নিরাময়

অনলাইন ডেস্ক

পানির অপর নাম জীবন। এর মধ্যে লুকিয়ে আছে প্রকৃতির অপার রহস্য।

পানির এই রহস্য ভেদ করে এতে লুকিয়ে থাকা উপাদানকে আরো শক্তিশালি করতে সুদীর্ঘ ২৫ বছর গবেষণা করেন জাপানি বিজ্ঞানী মি. তোজী নিশিদা। তার দীর্ঘসময়ের এই গবেষণার ফল হানা এ-ক্লাস হাইড্রোজেন রিচ ওয়াটার ও গ্রীন টি।

একে হেলথ কেয়ার ওয়াটারও বলা যেতে পারে।

সার্বিকভাবে এই পানি ও গ্রীন টি মানুষের শরীরের জন্য অত্যন্ত উপকারী। এটি নিয়মিত সেবনে ডায়বেটিসের মতো রোগ নিরাময় সম্ভব।

news24bd.tv

মানব শরীরের একটি গুরুত্বপূর্ণ প্রত্যঙ্গ প্যানক্রিয়াস।

যার মূল কাজ হচ্ছে প্রকৃতিগতভাবে ইনসুলিন তৈরি করা। আমরা যে খাদ্য গ্রহণ করি তা থেকে আমাদের শরীরে সুগার বা শর্করা উৎপাদন হয়। ইনসুলিনের প্রধান কাজ হচ্ছে আমাদের শরীরে উৎপাদিত অতিরিক্ত সুগার বা শর্করাকে নিষ্ক্রিয় করা। প্যানক্রিয়াসের বেটাসেলগুলো বিভিন্ন কারণে নিষ্ক্রিয় হওয়ার কারণে ইনসুলিন তৈরি করতে পারে না।

এমতাবস্থায় শরীরে উৎপাদিত সুগার প্যানক্রিয়াস নিয়ন্ত্রণ করতে না পারায় সরাসরি রক্তে প্রবাহিত হয়। রক্তে স্বাভাবিক মাত্রার অতিরিক্ত সুগার পরিলক্ষিত হলে সেই আবস্থাকে আমরা ডায়বেটিস বলি।

হানা এ-ক্লাস ওয়াটার নিয়মিত পান করলে প্যানক্রিয়াসের নিষ্ক্রিয় বেটাসেলগুলো পুনরজ্জীবিত হয় এবং প্যানক্রিয়াস আবার প্রকৃতিগতভাবে ইনসুলিন তৈরি করতে সক্ষম হয়। প্যানক্রিয়াস স্বাভাবিক অবস্থায় ফিরে আসার ফলে বাহ্যিকভাবে ঔষধ গ্রহণ করা বা ইনসুলিন নেয়ার প্রয়োজন হয় না।

news24bd.tv

অ্যান্টিঅক্সিডেন্ট হিসেবে এই পানির গুরুত্ব অপরিসীম। হাইড্রোজেন সমৃদ্ধ হওয়ার অন্যান্য যে সব ক্ষেত্রে এই কার্যকারী সেগুলো হচ্ছে: রক্তচাপ নিয়ন্ত্রণ করে, স্নায়ুবিক দুর্বলতা ও যৌন দুর্বলতা দূর করে। মুখের দাগ, ব্রণ, মেছতা দূর করে আপনার ত্বকের সৌন্দর্যকে অটুট রাখে এবং দীর্ঘস্থায়ী যৌবনের নিশ্চয়তা দেয়।

এই পানি ও গ্রীন টির বিশেষ কিছু বৈশিষ্ট্য-

১। এই পানি ও গ্রীন টি অতিরিক্ত হাইড্রোজেন সমৃদ্ধ।

২। ‘ELCE’ পদ্ধতিতে এই পানিকে শতভাগ বিশুদ্ধ করে হাইড্রোজেন যোগ করা হয়।

৩। এই পানি ও গ্রীন টি শরীরের অতিরিক্ত মুক্ত অক্সিজেনকে দূর করে দেয়।

৪। রক্তে সুগারের ভারসাম্য রক্ষা করতে সহায়তা করে। তাই, নিয়মিত পান করলে ডায়বেটিস নিয়ন্ত্রণে থাকে।


আরও পড়ুনঃ


অভিনেতা ফারুকের রক্তে ইনফেকশন ধরা

আইরিশদের শেষ ম্যাচেও হারালো উদীয়মান টাইগারা

চাঁদ দেখা যায়নি, শবে বরাত ২৯ মার্চ

১৭ মার্চ সারা দেশে মার্কেট-দোকান বন্ধের ঘোষণা


৫। এই পানি ও গ্রীন টি তে থাকা হাইড্রোজেন আয়ন আমাদের মস্তিষ্কেও পৌছাতে সক্ষম, যেখানে অন্য কোন ভিটামিন বা মিনারেল জাতীয় উপাদান সহজে পৌছাতে পারেনা। ফলে, বাচ্চাদের মেধা বিকাশে সহায়তা করে এবং পূর্ণ বয়স্ক মানুষের স্মরণশক্তি বাড়াতে সহায়তা করে।

৬। নিয়মিত ব্যবহারে মানব দেহের নিষ্ক্রিয় কোষগুলো ধীরে ধীরে সক্রিয় ও কর্মক্ষম হয়। ফলে পরিপাকতন্ত্র ও শ্বসনতন্ত্র আরও ভালভাবে কাজ করে।

সম্প্রতি বিজ্ঞানের এই অত্যাশ্চর্য আবিষ্কার ন্যানো হাইড্রোজেন মাইনাস ওয়াটার বাংলাদেশেও পাওয়া যাচ্ছে। বাংলাদেশে এর একমাত্র পরিবেশক সদাগর.কম। (www.shodagor.com)

news24bd.tv / নকিব