ব্যতিক্রমী আয়োজনে নওগাঁয় বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বাবুল আখতার রানা, নওগাঁ

ব্যতিক্রমী আয়োজনে নওগাঁয় বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নওগাঁয় অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের নিয়ে দেশের সর্বাধিক জনপ্রিয় দৈনিক বাংলাদেশ প্রতিদিনের ১২তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়েছে। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আজ সোমবার সকালে শহরের দয়াল মোড়ে অবস্থিত আশার আলো অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ে এই ব্যতিক্রম অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

বাংলাদেশ প্রতিদিনের নওগাঁ প্রতিনিধি ও জেলা প্রেসক্লাবের অর্থ সম্পাদক বাবুল আখতার রানার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক জনকণ্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি বিশ্বজিৎ সরকার মনি। 


নাসির প্রেমিক না আমার বন্ধু : মডেল মিম

আমার বয়ফ্রেন্ড নিয়ে আমিও মজায় আছি : নাসিরের সাবেক প্রেমিকা

বউ যেন এদিক-ওদিক ভাইগা না যায় : নাসিরের সাবেক প্রেমিকা (ভিডিও)

নাসির-তামিমার জন্য ভালোবাসা ও দোয়া : শবনম ফারিয়া


বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক খবরপত্র পত্রিকার জেলা প্রতিনিধি মীর মোশারফ হোসেন জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাভিশনের জেলা প্রতিনিধি বেলায়েত হোসেন, আশার আলো অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওসিম উদ্দীন। 

এছাড়াও জেলা প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য ও জিটিভির প্রতিনিধি আব্দুর রউফ পাভেল, কার্যনির্বাহী সদস্য ও দীপ্ত টিভির প্রতিনিধি আব্দুর রউফ রিপন, আশার আলো অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জুবাইদা খাতুনসহ ইলেকট্রনিক, প্রিন্ট ও সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

পরে অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের নিয়ে কেক কাটা হয়। এর আগে প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য ও জিটিভির জেলা প্রতিনিধি আব্দুর রউফ পাভেল বাংলাদেশ প্রতিদিনের নওগাঁ জেলা প্রতিনিধিকে ফুলেল শুভেচ্ছা জানান। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

এক সঙ্গে জন্ম নেওয়া পাঁচ সন্তান মারা গেল

শেখ সফিউদ্দিন জিন্নাহ, গাজীপুর

এক সঙ্গে জন্ম নেওয়া পাঁচ সন্তান মারা গেল

গাজীপুরের শ্রীপুরে একটি প্রাইভেট হাসপাতালে এক সঙ্গে পাঁচটি সন্তানের জন্ম দিয়েছে এক গৃহবধূ। কিন্তু মা সুস্থ থাকলেও নবজাতকেরা জন্মের কিছু সময় পরই মারা গেছে।

সোমবার (২১ জুন) সন্ধ্যায় শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তার মাদার্স কেয়ার এন্ড জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে।

পাঁচটি নবজাতকের জন্ম দেওয়া ওই মায়ের নাম বৃষ্টি আক্তার (২১)।

তিনি পার্শ্ববর্তী কাপাসিয়া উপজেলার নয়ানগর গ্রামের মোশারফ হোসেনের স্ত্রী। মোশারফ হোসেন পেশায় একজন ব্যবসায়ী।

বৃষ্টি আক্তার জানান, পাঁচ মাস (২০মাস) গর্ভকালীন সময়ে রোববার রাত থেকে তার ব্যথা শুরু হয়। সোমবার সকালে তার রক্তক্ষরণ শুরু হলে তাকে শ্রীপুরের মাওনা চৌরাস্তার মাদার্স কেয়ার এন্ড জেনারেল হসপিটালের চিকিৎসক জহিরুন নেছা রেনুর তত্ত্বাবধানে ভর্তি করা হয়।

তিনি আরো জানান, বিভিন্ন সময় তার আল্টাসনোগ্রাম করানো হলে চিকিৎসকরা তাকে গর্ভে তিনটি বাচ্চা থাকার কথা জানিয়েছেন এবং গর্ভে থাকা তিনটি বাচ্চা সুস্থ থাকার কথা জানিয়েছিলেন।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আব্দুস সালাম তারেক জানান, বেলা ১২টার দিকে ২০ সপ্তাহ (পাঁচ মাস) গর্ভকালীন সময়ে পেটে ব্যথা নিয়ে হাসপাতালে আসেন বৃষ্টি আক্তার। আসার সাথে সাথে আল্টাসনোগ্রাম করে গর্ভে পাঁচটি বাচ্চা থাকার কথা জানানো হয়। প্রসূতিকে হাসপাতালে নিরাপদে রাখতে সার্বক্ষণিক চিকিৎসকের তত্ত্বাবধানে রাখা হয়।

সোমবার (২১জুন) সন্ধ্যা ছয়টা থেকে সাড়ে ছয়টার মধ্যে তিনি পাঁচ নবজাতকের জন্ম দেন। এর মধ্যে তিনটি ছেলে ও দুটি মেয়ে। জন্মের কিছু সময় পরই অপরিণত নবজাতক একে একে মারা যায়।

বর্তমানে প্রসূতি ওই হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন। তিনি শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

পদ্মার ৭১ কেজির বাগাড় বিক্রি হলো সিরাজগঞ্জে

অনলাইন ডেস্ক

পদ্মার ৭১ কেজির বাগাড় বিক্রি হলো সিরাজগঞ্জে

গোদাগাড়ীর পদ্মায় জেলের জালে ধরা পড়া ৭১ কেজি ওজনের বাগাড় মাছটি আজ সোমবার সকালে সিরাজগঞ্জে নিয়ে ১ হাজার ১০ টাকা কেজিদরে বিক্রি করা হয়েছে। যিনি বিক্রি করেছেন তার নাম আনিকুল ইসলাম (৩০)। গোদাগাড়ী উপজেলার মাটিকাটা দেওয়ানপাড়া গ্রামে তার বাড়ি।

তার সঙ্গে কথা হয় নিউজ টোয়েন্টিফোরের। তিনি বলেন, গতকাল রোববার বিকেলে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার হরিশংকরপুর গ্রামের জেলে হাবিবুর রহমানের জালে মাছটি ধরা পড়ে। তখন বিকেল হয়ে গেছে। হাবিবুর মাছটি তাঁর কাছে ৯৭০ টাকা কেজিদরে বিক্রি করে দেন। তবে এ ক্ষেত্রে ৮ কেজি ‘ঢলন’ (উপরি) হিসেবে পান তিনি। সে হিসাবে ৮ কেজির দাম বাদ দিয়ে জেলেকে দেন ৬১ হাজার টাকা।

আনিকুল বলেন, রাতেই একটি পিকআপ ভাড়া করে তিনি মাছটি সিরাজগঞ্জের গোলচত্বরে নিয়ে যান। সোমবার সকালে সেখানে ৯৫০ টাকা কেজি দরে মাছটি বিক্রি করেন। তিনি বলেন, মাছটি বিক্রি করে তিনি পেয়েছেন ৬৭ হাজার ২০০ টাকা। এর মধ্যে খাজনা দিতে হয়েছে ২ হাজার ২০০ টাকা। খরচ বাদ দিলে মাছটি থেকে তাঁর বেশি লাভ হয়নি।

আরও পড়ুন:


জম্মু-কাশ্মীরে সংঘর্ষ: লস্কর-ই-তাইয়্যেবার কমান্ডারসহ নিহত ৩

যদি নারী অল্প পোশাক পরে ঘোরে তার প্রভাব পুরুষের উপর পড়তে বাধ্য: ইমরান

পুলিশ বিনা ওয়ারেন্টে সাইফুলকে ধরে বন্দুক ঠেকিয়ে গুলি করে: ফখরুল

২ হাত ও টুকরো করা পা এক নারীর, ধারণা পুলিশের


উপজেলা মৎস্য কর্মকর্তা বরুণ কুমার মণ্ডল জানান, গোদাগাড়ীর বরেন্দ্র মৎস্য আড়তে মাছটি বিক্রি করেছেন জেলে হাবিবুর। স্থানীয় আড়তদারের কাছে হাবিবুর রহমানের যে নম্বরটি তিনি নিয়েছিলেন, সেটি বন্ধ রয়েছে।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

বরিশালে বিজয় মিছিলে কক‌টেল হামলা, নিহত ১

নিজস্ব প্রতিবেদক


বরিশালে বিজয় মিছিলে কক‌টেল হামলা, নিহত ১

বরিশালের গৌরনদীতে নির্বাচন পরবর্তী সহিংসতায় একজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও দুইজন। সোমবার (২১ জুন) সন্ধ্যা সাতটার দিকে এ ঘটনা ঘটে। 

বরিশাল রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, সন্ধ্যা সাতটার দিকে গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নে পাঙ্গাসিয়া মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ফলাফল ঘোষণার সঙ্গে সঙ্গে ওই এলাকায় বিজয় মিছিল বের করে টিউবওয়েল মার্কার মেম্বার গিয়াস উদ্দিন মৃধার সমর্থকরা।

এসময় পরাজিত মোরগ মার্কার প্রার্থী আরজ আলী সরদারের সমর্থকরা মিছিলে ককটেল হামলা চালায়। এতে আবু বক্কর মাথায় আঘাত পেয়ে গুরুত্বর আহত হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনায় আরও দুইজন আহত হয়।

নিহতের ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন রেঞ্জ ডিআইজি।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

করোনা: বগুড়ায় ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

করোনা: বগুড়ায় ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৪ জন এবং সুস্থ হয়েছেন ২৯ জন।

আজ দুপুরে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ২১৯ জনের নমুনা পরীক্ষা করে ৮৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচজন। এ নিয়ে বগুড়ায় করোনায় ৩৫০ জনের মৃত্যু হলো। আর মোট আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৯৫৬ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ১২ হাজার ২১১ জন। এখন চিকিৎসাধীন আছেন ৩৯৫ জন।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

কাল থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক

কাল থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ

করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় ২২ জুন থেকে ৩০ জুন পর্যন্ত রাজবাড়ী, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মাদারীপুর ও গোপালগঞ্জে লকডাউন ঘোষণা করেছে সরকার। ফলে এসব জেলাসমূহে জনসাধারণ চলাচলসহ বিভিন্ন বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সেই ধারাবাহিকতায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে পরিচিত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ।

আজ সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) দৌলতদিয়া ঘাট ট্রাফিক ইন্সপেক্টর আফতাব হোসেন তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত মঙ্গলবার (২২ জুন) থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ থাকবে। তবে লঞ্চ চলাচল বন্ধ থাকলেও এ রুটে সচল থাকবে ফেরি চালাচল। ফলে লঞ্চে পারাপার হওয়া যাত্রীরা ফেরিতে পারাপার হবেন।

আরও পড়ুন:


ভোট ভালো হয়েছে: ইসি সচিব

কাল থেকে ৭ জেলায় লকডাউন

যশোরে বেড়েইে চলেছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা


বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) ফিরোজ শেখ জানান, এখন পর্যন্ত লকডাউনে ফেরি চলাচল বন্ধের কোনো নির্দেশনা পাইনি। ফলে স্বাভাবিক থাকছে ফেরি চলাচল।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর