মিঠুনের দিকে তাকিয়ে বিজেপি

মিঠুন চক্রবর্তী

মিঠুনের দিকে তাকিয়ে বিজেপি

অনলাইন ডেস্ক

চলতি মাসের ৭ তারিখের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্রিগেড সমাবেশে ধুতি-পাঞ্জাবিতে ‘বাঙালিবাবু’র সাজে আনুষ্ঠানিক ভাবে বিজেপি-তে যোগ দিয়েছিলেন মিঠুন চক্রবর্তী। সেখানে সংক্ষিপ্ত বক্তৃতায় হুঙ্কার ছেড়েছিলেন সুপারস্টার। সভার পর আলাদা করে তার সঙ্গে মিনিট পনেরো কথাও বলেছিলেন প্রধানমন্ত্রী।

জানা যায়, তাকে শুধু প্রচারে ব্যবহার করার কথাই ভাবছে বিজেপি।

মিঠুন নিজেও বলেছিলেন, তিনি শুধু প্রচারই করবেন। তবে নানা সূত্রেই ইঙ্গিত মিলছে, শুধু প্রচারের মুখ না হয়ে তিনি শেষ পর্যন্ত পদ্মের প্রার্থী হতে পারেন।

বর্তমানে মিঠুনের মুম্বাইয়ে অবস্থান তার প্রার্থী হওয়ার বিষয়টিকে আরো আলোচনায় নিয়ে এসেছে। বিজেপি চাইছে এটা স্পষ্ট।

কিন্তু মিঠুন চক্রবর্তী চাইছেন কিনা? তা এখনও স্পষ্ট নয়।

বিজেপি শিবিরের একাংশের দাবি, ‘এমএলএ’ হতে দাদা (মিঠুন) রাজি তার ইঙ্গিত এই মুম্বাই চলে যাওয়ার মধ্যেই রয়েছে।

বিজেপির শীর্ষ নেতারা স্বীকার করতে না চাইলেও দলের একাংশের দাবি, ‘পাকা কথা’ হয়ে গিয়েছে। তার প্রস্তুতিও শুরু করে দিয়েছেন মিঠুন। সময় মতো ঘোষণা করা হবে।

মিঠুন চক্রবর্তী প্রার্থী হওয়া নিয়েও রয়েছে জটিলতা। বিজেপি সূত্রে খবর, এখনও পর্যন্ত মিঠুন বাংলার ভোটার নন। কিন্তু বিধানসভা নির্বাচনে প্রার্থী হতে গেলে সংশ্লিষ্ট রাজ্যের ভোটার লিস্টে নাম থাকাটা জরুরি। কিন্তু সংশোধিত ভোটার লিস্ট প্রকাশের পরে নির্বাচন পর্ব শুরু হয়ে গেলে কি সেটা আর সম্ভব? 

নির্বাচন বিশেষজ্ঞ বিশ্বনাথ চক্রবর্তীর বক্তব্য, ‘‘কমিশনের নিয়ম অনুযায়ী এখনও ভোটার হওয়ার সময় রয়েছে। তবে সেটা হতে হবে যে এলাকার ভোটার তিনি হবেন সেখানকার নির্বাচনের বিজ্ঞপ্তি প্রকাশের আগে। ’’


নানা আয়োজনে দেশব্যাপী বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নাসির প্রেমিক না আমার বন্ধু : মডেল মিম

আমার বয়ফ্রেন্ড নিয়ে আমিও মজায় আছি : নাসিরের সাবেক প্রেমিকা

বউ যেন এদিক-ওদিক ভাইগা না যায় : নাসিরের সাবেক প্রেমিকা (ভিডিও)


এখনও রাজ্যের শেষ ৫টি পর্বের ভোটগ্রহণের বিজ্ঞপ্তি জারি হয়নি। সর্বশেষ তথা অষ্টম দফার বিজ্ঞপ্তি প্রকাশ হবে ৩১ মার্চ। কমিশনের নিয়ম অনুযায়ী রাজ্যের যে কোনও জায়গার ভোটার হলেই বিধানসভা ভোটে যে কোনও কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করা যায়। যদি কলকাতা বা সংলগ্ন কোনও আসনের জন্য মিঠুনকে প্রার্থী করা হয় তবে তার জন্য এখনও হাতে অনেকটা সময় রয়েছে। বিজেপি শিবিরের একাংশ বলছে, সেই প্রক্রিয়া সম্পন্ন করার জন্যই পূর্ব ঘোষণা মতো প্রচারে না নেমে পড়ে মুম্বাই চলে গিয়েছেন মিঠুন।  

বিজেপি সূত্রে এমনটাও জানা যাচ্ছে যে, মিঠুনের জন্য যে আসনটি ভাবনার মধ্যে রয়েছে সেখানে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ২৩ মার্চ। তার জন্যও হাতে সময় আছে।  সূত্র: আনন্দবাজার পত্রিকা

news24bd.tv নাজিম