আদালত অবমাননা: নিঃশর্ত ক্ষমা চাইলেন ড. মুহাম্মদ ইউনূস
আদালত অবমাননা: নিঃশর্ত ক্ষমা চাইলেন ড. মুহাম্মদ ইউনূস

আদালত অবমাননা: নিঃশর্ত ক্ষমা চাইলেন ড. মুহাম্মদ ইউনূস

অনলাইন ডেস্ক

আদালত অবমাননার অভিযোগে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ দুজন হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। পরে উচ্চ আদালত তাদেরকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়েছেন।

আজ মঙ্গলবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চে তারা ক্ষমা চান। তারা ভার্চ্যুয়ালি হাজির হন।

গ্রামীণ টেলিকমের ৩৮ জন কর্মচারীকে চাকরিতে পুনর্বহালের নির্দেশ বাস্তবায়ন না করায় আদালত অবমাননার অভিযোগে ড. মুহাম্মদ ইউনূসসহ দুইজনকে তলব করেছিলেন হাইকোর্ট। অপরজন হলেন, গ্রামীণ টেলিকমের এক পরিচালক।

একই সঙ্গে গ্রামীণ টেলিকমের কর্মচারীদের পুনর্নিয়োগের বিষয়ে জারি করা রুলটি শুনানির জন্য সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটির পর ২২ এপ্রিল দিন নির্ধারণ করা হয়েছে।

আরও পড়ুন


সাংবাদিক বিষ্ণু প্রসাদের চিকিৎসায় এগিয়ে এলেন শেখ তন্ময়

চাকরির সুযোগ দিচ্ছে বর্ডার গার্ড বাংলাদেশ

করোনা আক্রান্ত নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত

বুর্জ খলিফায় প্রদর্শিত হবে বঙ্গবন্ধুর ছবি


আদালতে আজ গ্রামীণ টেলিকম ও ড. ইউনূসের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুকন উদ্দিন মাহমুদ। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার নওরোজ মো. রাসেল চৌধুরী। কর্মচারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. ইউসুফ আলী। তার সঙ্গে ছিলেন আবেদনকারী আইনজীবী মো. উজ্জ্বল হোসেন।

উল্লেখ্য, গ্রামীণ টেলিকম শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামানের করা আদালত অবমাননার আবেদনের শুনানি নিয়ে গত ১৮ ফেব্রুয়ারি তাদের তলব করা হয়।

news24bd.tv আহমেদ