অ্যাস্ট্রাজেনেকার টিকাই নিলেন থাই প্রধানমন্ত্রী

অ্যাস্ট্রাজেনেকার টিকাই নিলেন থাই প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

অ্যাস্ট্রাজেনেকার তৈরি করোনাভাইরাসের টিকা নিয়ে বিতর্কের মধ্যেই থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা ও তার মন্ত্রিসভার সদস্যরা মঙ্গলবার টিকা নিয়েছেন। টিকা নেয়ার পর রক্ত জমাট বেঁধে যাওয়ার খবর ছড়ানোয় ইউরোপীয় ইউনিয়নের কয়েকটি দেশের আহ্বানে থাইল্যান্ডে টিকাদান স্থগিত করা হয়েছিল।

মঙ্গলবার থাই প্রধানমন্ত্রীর টিকা নেয়ার মাধ্যমে দেশটিতে আবার টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমের খবরে তার টিকা নেয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

প্রধানমন্ত্রী প্রায়ুথ তার বাম হাতে টিকা নেয়ার আগে সরকারি বাসভবনে সাংবাদিকদের বলেন, ‘আজ আমি সাধারণ মানুষের মধ্যে আত্মবিশ্বাস বাড়িয়ে দিচ্ছি। ’

তবে টিকা নেয়ার পর তার কোনো সমস্যা হয়নি বলে রয়টার্সের এক প্রতিবেদন থেকে জানা গেছে।

সোমবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী বলেন, টিকা নেয়ার কারণে শরীরে রক্ত জমাট বাধতে পারে এমন খবরে সত্যতা নেই, অনেক দেশের পক্ষ থেকে এমন কথা বলার পর পুনরায় টিকাদান কার্যক্রম শুরু করা হয়েছে।


আরও পড়ুনঃ


যুক্তরাষ্ট্রকে কিমের বোন ইয়ো জংয়ের হুঁশিয়ারি

অবশেষে গোয়ায় গিয়ে সাত পাকে বাঁধা পড়লেন বুমরাহ

বিয়ের আসরেই পাত্রপক্ষের অভদ্রতা, বরকে তালাক কনের!

মিজানুর-দুলুসহ বিএনপির চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার অনুমতি


থাই-উৎপাদিত অ্যাস্ট্রাজেনেকার টিকা অন্ততপক্ষে জুনের আগে পাওয়া যাবে না বলে আন্তর্জাতিক গণমাধ্যমে পাওয়া খবর থেকে জানা যায়।

এ মাসের শুরুর দিকে দেশটির প্রশাসন জরুরি ব্যবহারের জন্য পাওয়া ১ লাখ ১৭ হাজার ৩০০ ডোজের মাধ্যমে টিকাদান কার্যক্রম শুরু করে।

news24bd.tv / নকিব