কাদের মির্জার বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা

কাদের মির্জার বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা

অনলাইন ডেস্ক

আলোচিত নোয়াখালীর বসুরহাট মেয়র আবদুল কাদের মির্জার বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা গ্রহণ করেছেন দ্রুত বিচার আদালতের ১ নং বিচারিক আদালত। এছাড়া দুপুরে শুনানি শেষে কোম্পানীগঞ্জ থানার ওসিকে আগামী ১০ দিনের মধ্যে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (১৬ মার্চ) বেলা ১১টার দিকে দ্রুত বিচার ট্রাইব্যুনালে এ মামলাটি দায়ের করেন খিজির হায়াত খানের স্ত্রী আরজুমান পারভীন। মামলায় কাদের মির্জাকে প্রধান আসামি করে ৯৭ জনকে আসামি করা হয়েছে।

 

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট হারুন অর রশিদ হাওলাদার জানান, মেয়র আবদুল কাদের মির্জা ও তার লোকজন গত ৮ মার্চ সন্ধ্যায় কোম্পানীগঞ্জের বসুরহাটে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানের ওপর হামলা চালিয়ে তাকে মারধর করে। এসময় হামলাকারীরা ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক তৈরি করে। এ ঘটনায় মামলার বাদী আরজুমান পারভীন কোম্পানীগঞ্জ থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি।

এ কারণে মঙ্গলবার সকালে দ্রুত বিচার আদালতে মামলাটি দায়ের করেন আরজুমান পারভীন।

দ্রুত বিচার ট্রাইব্যুানালের বিজ্ঞ বিচারক শোয়েব উদ্দিন খান দুপুরে মামলাটির শুনানি শেষে কোম্পানীগঞ্জ থানার ওসিকে আগামী ১০ দিনের মধ্যে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।


অনলাইনে পণ্য ডেলিভারি বিলম্বে করা যাবে মামলা

স্বামীর দাবীতে প্রথম বউয়ের বাড়িতে দ্বিতীয় বউ

সামাজিক মাধ্যম ছাড়ার ঘোষণা আমিরের

সাধ্যের মধ্যে ৮ জিবি র‍্যামের রেডমি ফোন

এর আগে, সোমবার (১৫ মার্চ) দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২নং আমলী আদালতে মির্জা কাদেরকে প্রধান আসামি করে ৯৭ জনের নাম উল্লেখ করে মামলার আবেদন করেন বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানের স্ত্রী ও উপজেলা ভাইস  চেয়ারম্যান আরজুমান আরা পারভীন। পরে মামলাটি ফেরত দিয়ে বাদীকে আবেদনটি দ্রুত বিচার  ট্রাইব্যুনালে দায়ের করার পরার্মশ দেন আদালত।

অপরদিকে ইকবাল হোসেন বাদী হয়ে দ্রুত বিচার আদালতে মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান ও সাবেক উপজেলার চেয়ারম্যান মিজানুর রহমান বাদলসহ ১৯৬ জনের বিরুদ্ধে হামলা ও ভাংচুরের অভিযোগে মামলা করেন। এদিকে বাদলের পরিবার তার মুক্তি দাবি করছেন।

প্রসঙ্গত, এর আগে রোববার একই আদালতে আবদুল কাদের মির্জাসহ ১৬৪ জনের নাম উল্লেখ করে আলা উদ্দিন হত্যার ঘটনায় একটি মামলা দায়ের করা হয়। পরে শুনানি শেষে এই হত্যার ঘটনায় ইতোমধ্যে কোথাও কোনো মামলা দায়ের হয়েছে কিনা তা আগামী ১৫ কর্মদিবসের মধ্যে জানাতে কোম্পানীগঞ্জ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন আদালত।

news24bd.tv/আলী