তিন বছর বলতে পারিনি ডিভোর্স হয়েছে : বাঁধন
তিন বছর বলতে পারিনি ডিভোর্স হয়েছে : বাঁধন

আজমেরী হক বাঁধন। ছবি ফেসবুক

তিন বছর বলতে পারিনি ডিভোর্স হয়েছে : বাঁধন

অনলাইন ডেস্ক

আজমেরী হক বাঁধন ২০০৬ সালে লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় রানার আপ হয়ে শোবিজ জগতে যাত্রা শুরু করেন। এরপর টিভিসি, নাটক-টেলিছবিতে অভিনয় করে জনপ্রিয় অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন। এখন সমাজের বিশেষত নারীদের নানান অসঙ্গতি দেখলেই তিনি সরব।

news24bd.tv

মাশরুর সিদ্দিকী সনেটকে বিয়ে করেন ২০১০ সালে বাঁধন।

সেই বছরই জন্ম নেয় তাদের একমাত্র সন্তান মিশেল আমানী সায়রা। বিয়ের চার বছরের মাথায় দাম্পত্য প্রতিকূলতার মুখে আলাদা হয়ে যান এই দম্পতি। ২০১৪ সালের ২৬ নভেম্বর আনুষ্ঠানিকভাবে ডিভোর্স হয় তাদের। বিয়ে সংসার ও বিচ্ছেদই কি বদলে দিলো বাধঁনকে? জানিয়েছেন সেসব কথা অভিনেত্রী নিজেই।  

বিয়ে ও আমাদের সমাজের বর্তমান বাস্তবতা নিয়ে বাঁধন জানিয়েছেন, সমাজের ছকে বাঁধা আর শজন নারীর মত আমিও একজন আদর্শ নারীই হতে চেয়েছি। এই শিক্ষাটাই আমাকে ছোট থেকে শেখানো হয়েছিলো। সমাজ- রাষ্ট্র ও পরিবার সকলে মিলেই আমাকে এই শিক্ষাই দিয়েছে।

news24bd.tv

বাঁধন আরও বলেন, আমাদের এই সমাজ ব্যবস্থা পুরোপুরি পুরুষতান্ত্রিক। আর সেই পুরুষতান্ত্রিকতাই আমাকে শিখিয়েছে, আমি যেন সমাজের ছকে বাঁধা আদর্শ নারী হই। আর যদি সেটা হতে না পারি, তাহলে আমি ব্যর্থ এবং আমার মৃত্যুই অনিবার্য। এছাড়া মুক্তির আর কোন পথ নাই।

news24bd.tv

এতোটা দিন এই শিক্ষায় শিক্ষিত ছিলাম।   আমাদের দেশের প্রত্যেকটা মেয়েকেই এই বেড়াজালের মধ্য দিয়েই বড় হতে হয়। ভাবুন, আমি বুঝতেই পারলাম না আমার স্বাধীনতা কি! আমার অধিকার কি! আমি জানতেই পারলাম না যে, আমিও একজন মানুষ। জীবন থেকে ৩৪টা বছর পেরিয়ে যাওয়ার পর আমি এই সত্যটা উপলব্ধি করতে পারলাম। এটাই কি জীবন!


অনলাইনে পণ্য ডেলিভারি বিলম্বে করা যাবে মামলা

স্বামীর দাবীতে প্রথম বউয়ের বাড়িতে দ্বিতীয় বউ

সামাজিক মাধ্যম ছাড়ার ঘোষণা আমিরের

সাধ্যের মধ্যে ৮ জিবি র‍্যামের রেডমি ফোন


 

আজমেরী হক বাঁধন  আরও বলেন,আমি জেনে এসেছি যে, সহ্য করে যাওয়াটাই হচ্ছে একজন আদর্শ নারীর কাজ। সব মেনে না নিলে আমি একজন ভালো নারী হতে পারবোনা। আমি তিনটি বছর কাউকে বলতে পারিনি যে, আমার ডিভোর্স হয়েছে। কারন এ সমাজ আমাকে আর আমার মেয়েকে কোন দৃষ্টিতে দেখবে এই ভয়ে। স্কুলে তাকে কোন অবস্থার সম্মুখীন হতে হবে সেই চিন্তায়।

news24bd.tv

আমার বোধই আমার শক্তি। আমি প্রতিবাদ করেছি এবং করবো। কারণ এটা আমার অধিকার। আমার স্বাধীনতা আমার অধিকার। একটা স্বাধীন দেশের নাগরিক হয়েও কেন আমি পরাধীনতার শৃঙ্খলে বাঁধা থাকবো।

news24bd.tv

এদিকে কাজী নজরুল ইসলামের গান নিয়ে নির্মিত ‘জয় হোক, জয় হোক’ মিউজিক্যাল ফিল্মে অভিনয় করেছেন লাক্সতারকা আজমেরী হক বাঁধন। গানটি ২৫ মার্চ আনুষ্ঠানিক লঞ্চিং হবে, আর মুক্তি পাবে পরেরদিন, স্বাধীনতা দিবসে। যেখানে নিজেকে ভিন্নভাবে উপস্থাপন করেছেন তিনি। এর আগে, সম্প্রতি বাঁধন সৃজিত মুখার্জি পরিচালিত ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ নামের একটি ওয়েব সিরিজে অভিনয় করেছেন। সেখানে মুশকান জুবেরী চরিত্রে দেখা যাবে তাকে।

news24bd.tv/আলী