ঢাকায় ছুটির আমেজ, রাস্তা ফাঁকা
ঢাকায় ছুটির আমেজ, রাস্তা ফাঁকা

ঢাকায় ছুটির আমেজ, রাস্তা ফাঁকা

নিজস্ব প্রতিবেদক

যানজট, যান্ত্রিক শব্দ, রাস্তাঘাটে মানুষের উপচেপড়া ভিড়- এসবই যেন ঢাকার চেনা চেহারা। কিন্তু আজ তার কিছুই ছিলো না। সকালে আজ যারা বের হয়েছেন তাদের কাছে খুব অচেনা লাগছিলো চেনা শহরকে। কেননা পুরো শহরটার রাস্তাই যে ছিলো ফাঁকা।

কথা হচ্ছিলো বেসরকারি চাকরিজীবী শাহরিয়ার রিংকুর সাথে। পরিচয় জেনে তিনি বলেন, সত্যি ভাই আজ খুব ভালো লাগছে। সবসময় যদি এইরকম থাকতো। তাহলে আর যানজটের কষ্টটা সহ্য করতে হতো না।

news24bd.tv

পাশেই দাঁড়িয়েছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। শাহরিয়ারের সুরে সুর মিলিয়ে তিনি বলেন, সবসময় যদি এইরকম ফাঁকা থাকতো তাইলেতো ভালোই হইতো। কিন্তু এটাতো সম্ভব না।

প্রতিদিনের মতো যাত্রাবাড়ী, সায়েদাবাদ, গুলিস্তান, মানিকনগর, খিলগাও, মালিবাগ, রামপুরা, বাড্ডা, শাহজাহানপুর বা অন্য ব্যস্ত এলাকাগুলোতে দেখা যায়নি কোনো যানজট।

অন্যান্যদিনের মতো সড়কে গণপরিহনের সংখ্যাও ছিলো অনেক কম। তবে ব্যক্তিগত গাড়ি ছিলো চোখে পড়ার মতো।

সড়কে যানজট না থাকায় ট্রাফিকের দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের কিছুটা রিলাক্স মুডে থাকতে দেখা গেছে।

news24bd.tv

উত্তর বাড্ডার ট্রাফিক পুলিশ মোহাম্মদ সাত্তারের সঙ্গে কথা হলে তিনি বলেন, আজ বঙ্গবন্ধুর জন্মদিন। তাই সাধারণ ছুটি। আর শুক্র ও শনিবার নিয়মিত সরকারি ছুটি। মাঝে শুধু বৃহস্পতিবার দিনটি কর্মদিবস। যারা সরকারি চাকরি করেন। তারা বৃহস্পতিবার দিনটি ছুটি নিয়ে বাড়ি চলে গেছেন। আর সে কারণেই ঢাকা এখন অনেকটাই ফাঁকা। রোববারের আগে ঢাকা আগের চেহারায় ফিরছে না।

news24bd.tv নাজিম