নানা আয়োজনে বরিশালে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

নানা আয়োজনে বরিশালে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

Other

ব‌রিশা‌লে নানা আ‌য়োজ‌নে পালিত হচ্ছে বঙ্গবন্ধুর জন্ম‌দিন ও জাতীয় শিশু দিবস। দিবসটি উপলক্ষে আজ সূর্যোদয়ের সা‌থে সা‌থে নগরীর সদর রোডে আওয়ামী লীগ দলীয় কার্যালয় চত্ব‌রে জাতীয় ও দলীয় পতাকা উ‌ত্তোলন করা হয়।  

সকাল ৯টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে রক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। এ সময় বিভিন্ন সাংস্কৃ‌তিক সামা‌জিক সংগঠন নগরীর সদর রো‌ডে অ‌শ্বিনী কুমার হ‌লের সাম‌নে স্থা‌পিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করে।

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সেখা‌নে মি‌ষ্টিও বিতরণ করা হয়।

এ সময় বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়‌নে সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করার আহ্বান জানান সি‌টি মেয়র ও মহানগর আওয়ামী লী‌গের সাধারন সম্পাদক সা‌দিক আব্দুল্লাহ।

সকাল ১০টায় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠ‌নের নেতাকর্মীরা সদর রোডের দলীয় কার্যালয়ের সামনে রক্ষিত বঙ্গবন্ধুর প্র‌তিকৃ‌তি‌তে ফুল দি‌য়ে শ্রদ্ধা জানান।  

একই সময় বঙ্গবন্ধু উদ্যা‌নে স্থা‌পিত বঙ্গবন্ধুর ম্যুরা‌লে পুষ্পস্তবক অর্পণ ক‌রেন বি‌ভিন্ন সরকা‌রি দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা।

এ সময় সদর আসনের এমপি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুকের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তার অনুসারী নেতাকর্মীরা।  


ঢাকায় ছুটির আমেজ, রাস্তা ফাঁকা

বিশ্বের দূষিত রাজধানীর তালিকায় দ্বিতীয় স্থানে ঢাকা

ঢাকা মেডিকেলের আইসিইউতে আগুন, নিহত ৩জন

নিভৃত পল্লী টুঙ্গীপাড়াতেই কেটেছে জাতির জনকের শৈশব আর কৈশোর


দিবসটি উপলক্ষে বিকেল ৩টায় সিটি মেয়র সাদিক আব্দুল্লাহর নেতৃত্বে নগরীতে সাইকেল র্যালি এবং হিজলার মেঘনা নদীতে বিকেল ৩টায় স্থানীয় সাংসদ পংকজ নাথের উদ্যোগে আয়োজন করা হয়েছে নৌকা বাইচের।  

এ ছাড়া চারুকলা বরিশালের উদ্যোগে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা এবং সন্ধ্যায় নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজন করা হয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের।

এসব অনুষ্ঠানে কঠোর নিরাপত্তা নিশ্চিত করছে আইন শৃঙ্খলা বাহিনী।