রাজনীতিকে পেশা বানিয়ে ফেলেছেন সুবিধাবাদীরা: রাষ্ট্রপতি

রাজনীতিকে পেশা বানিয়ে ফেলেছেন সুবিধাবাদীরা: রাষ্ট্রপতি

অনলাইন ডেস্ক

কিছু সুবিধাবাদী লোক রাজনীতিটাকে পেশা বানিয়ে ফেলেছেন মন্তব্য করে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, ব্যক্তির চেয়ে দল, দলের চেয়ে দেশ বড়। এটাই রাজনীতির মূলমন্ত্র। এ মন্ত্রে উজ্জীবিত হয়ে রাজনীতিবিদদের চলার কথা। কিন্তু কিছু সুবিধিাবাদী লোক রাজনীতিটাকে পেশা বানিয়ে ফেলেছেন।

বুধবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ১০ দিনব্যাপী অনুষ্ঠানমালার প্রথম দিনের আয়োজন ‘ভেঙেছে দুয়ার এসেছো জোতির্ময়’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্র প্রধান আরও বলেন, আজ আমরা স্বাধীনতার ৫০ বচর পার করছি। এ সময়ে রাজনীতিতে অনেক চড়াই-উৎরাই ঘটেছে। কিন্তু রাজনীতিতে গুণগত পরিবর্তন কতটুকু হয়েছে তা ভেবে দেখতে হবে।  

আবদুল হামিদ বলেন, পেশা হলো- নিজেরও পরিবারের চাহিদা পূরণের জন্য উপার্জন।

আর রাজনীতি হলো- দেশ ও জনগণের জন্য কাজ করার ক্ষেত্র। রাজনীতিবিদদের আহ্বান জানাই- আসুন বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও কর্ম থেকে শিক্ষা নিয়ে নিজেদের দেশ ও জনগণের সেবায় আত্মনিয়োগ করি।  


চট্টগ্রামে হোটেলে বিদেশি নাগরিকের মরদেহ

বিমান পড়া মেলা

দৈনিক ২০০০ ক্ষেপণাস্ত্র ছোড়ার হুমকি পেয়ে ‘ভয়ে ইসরাইল’

নরসিংদীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে গৃহহীনরা পেলেন ঘর


জাতির পিতার স্মৃতি সংরক্ষণের আহ্বান জানিয় রাষ্ট্রপতি বলেন, জাতির পিতার অমূল্য স্মৃতি সংরক্ষণ করতে হবে। পরবর্তী প্রজন্ম যেন সেটা জেনে নিজেদের আলোকিত করতে পারে। এছাড়া দেশ গড়ায় তা কাজে লাগাতে পারে।  

তিনি বলেন, ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১০ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি নেয়া হয়েছে। প্রতিটি মানুষের জন্য এটি স্মরণীয় ঘটনা। এ কর্মসূচি খুবই সময়োপযোগী ও তাৎপর্যপূর্ণ।  

রাষ্ট্রপতি বলেন, পৃথিবীকে আলোচিত করতে প্রতিদিনই সূর্য উঠে। বাঙালিকে আলোকিত করতে ১৭ মার্চ গোপালগঞ্জের চুঙ্গিপাড়ায় একটি সূর্য উদিত হয়েছিল। যার কারণে আলোর প্রখরতায় আমরা একটি পতাকা ও জাতীয় সঙ্গীত পেয়েছি। মাথা উঁচু করে দাঁড়াবার সুযোগ করে দিয়েছেন তিনি। এনে দিয়েছেন আত্মপরিচয়, বাংলাদেশ।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ও সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের সঞ্চালনায় বাঙালির ইতিহাসের অনন্য এ উদযাপনের মুহূর্তে সম্মানিত অতিথি ছিলেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ্। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত আছেন বাংলাদেশের রাষ্ট্রপতির স্ত্রী রাশিদা খানম। মালদ্বীপের প্রেসিডেন্টের স্ত্রী ফাজনা আহমেদ, বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, বঙ্গবন্ধুর ছোট মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানাসহ সরকারর মন্ত্রিপরিষদ সদস্য, বিভিন্ন দেশের কূটনৈতিক, দেশি-বিদেশি আমন্ত্রিত অতিথি বিভিন্ন রাজনৈতিক দলের নেতাসহ সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

news24bd.tv তৌহিদ