শেরপুরের সূর্যদীতে নির্মিত হলো স্মৃতিস্তম্ভ
স্বাধীনতার ৫০ বছর পর

শেরপুরের সূর্যদীতে নির্মিত হলো স্মৃতিস্তম্ভ

Other

স্বাধীনতার দীর্ঘ ৫০ বছর পর অবশেষে শেরপুরের সূর্যদী এলাকায় মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয়েছে। ১৮ মার্চ বহস্পতিবার দুপুরে সদর উপজেলার কামারিয়া ইউনিয়নের সূর্যদীতে এই স্মৃতিস্তম্ভ উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক এমপি।

মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্থানসমূহ সংরক্ষণ ও মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর নির্মাণ প্রকল্পের আওতায় সূর্যদী উচ্চ বিদ্যালয় মাঠে এই স্মৃতিস্তম্ভ নির্মিত হয়েছে। এলজিইডির বাস্তবায়নে স্মৃতিস্তম্ভটি নির্মাণে ব্যয় হয়েছে ৩৩ লাখ ২৪ হাজার ৪০৪ টাকা।


অনলাইনে পণ্য ডেলিভারি বিলম্বে করা যাবে মামলা

স্বামীর দাবীতে প্রথম বউয়ের বাড়িতে দ্বিতীয় বউ

সামাজিক মাধ্যম ছাড়ার ঘোষণা আমিরের

সাধ্যের মধ্যে ৮ জিবি র‍্যামের রেডমি ফোন


স্মৃতিস্তম্ভ উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফিরোজ আল মামুন, সূর্যদী যুদ্ধ ও গণহত্যা উদযাপন পরিষদের সভাপতি এম এ হাসেম, আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল মামুন, জেলা মুক্তিযোদ্ধার সন্তান সংসদ কমাণ্ডের সাধারণ সম্পাদক ডাঃ শারমিন রহমান অমি, ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ প্রমুখ।

উল্লেখ্য, ১৯৭১ সালের ২৪ নভেম্বর সূর্যদী এলাকায় পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে এ এলাকার দুই মুক্তিযোদ্ধাসহ ৪৯ জন নিরীহ গ্রামবাসী প্রাণ হারিয়েছিলেন। আগুন পুড়ে ছাই হয়েছিল প্রায় ২শ ঘরবাড়ি।  

news24bd.tv / কামরুল