হিন্দু বাড়িঘরে হামলা : হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিবাদ

হিন্দু বাড়িঘরে হামলা : হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিবাদ

অনলাইন ডেস্ক

সুনামগঞ্জের শাল্লা উপজেলায় ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হেফাজতে ইসলামের কর্মীদের হামলা, বাড়িঘরে লুটপাট ও মন্দির ভাঙচুরের ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। একই সাথে পরিষদ এই ঘটনায় দায়ী ব্যক্তিদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দাবি জানিয়েছে।

আজ বৃহস্পতিবার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের পাঠানো এক বিবৃতিতে এসব কথা জানানো হয়।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ঊষাতন তালুকদার, দুই ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিক ও নির্মল রোজারিও এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনীন্দ্র কুমার নাথ এই বিবৃতিতে বলেছেন, গোটা জাতি যখন সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে, সে সময়ে সুনামগঞ্জে একটি গ্রামে সংখ্যালঘুরা সাম্প্রদায়িক হামলার স্বীকার হলো।

এর চেয়ে নিন্দনীয় ও দুর্ভাগ্যজনক কিছু হতে পারে না।  


অনলাইনে পণ্য ডেলিভারি বিলম্বে করা যাবে মামলা

স্বামীর দাবীতে প্রথম বউয়ের বাড়িতে দ্বিতীয় বউ

সামাজিক মাধ্যম ছাড়ার ঘোষণা আমিরের

সাধ্যের মধ্যে ৮ জিবি র‍্যামের রেডমি ফোন


এই হামলার মাধ্যমে জাতির দুর্লভ এই মুহূর্ত এবং মুক্তিযুদ্ধের শাশ্বত চেতনাকে আবারো চ্যালেঞ্জ করা হলো। যেভাবে চ্যালেঞ্জ জানানো হয়েছিল বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের।  

এই সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে বাংলাদেশের মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে ঐক্য পরিষদ নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্ত ধর্মীয় সংখ্যালঘুদের যথাযথভাবে পুনর্বাসন ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

news24bd.tv/আলী