নেপালে বাংলাদেশ ফুটবল দল
নেপালে বাংলাদেশ ফুটবল দল

নেপালে বাংলাদেশ ফুটবল দল

Other

তিন জাতির টুর্নামেন্ট খেলতে নেপাল গেছে বাংলাদেশ ফুটবল দল। দুপুরে ২৩ ফুটবলার ও ৯ জন অফিশিয়ালসহ মোট ৩২ সদস্যের দল বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে নেপালের উদ্দেশ্যে ঢাকা ছাড়ে। নেপালে ট্রফি নয়, বরং বিশ্বকাপ বাছাইপর্বের দল সাজানোই মূল উদ্দেশ্য বলে আবারো মনে করিয়ে দেন কোচ জেমি ডে।

এদিকে, সাদ উদ্দিন ও আব্দুল্লাহ জানান, দলে নিজেদের অবস্থান তৈরির লক্ষ্য নিয়েই মাঠে নামবেন তারা।

নেপাল জাতীয় দল ও কিরগিস্তান অনুর্ধ্ব-২৩ দলের সঙ্গে তিন জাতির টুর্নামেন্ট খেলতে নেপালে গেছে বাংলাদেশ ফুটবল দল। ফুটবলার ও অফিশিয়ালসহ মোট ৩২ সদস্যের দল পৌঁছেছে নেপালে। সবশেষ টেস্টে করোনা পজেটিভ হওয়ায় দলের সঙ্গে যেতে পারেননি রহমত মিয়া। আর কোলকাতায় থাকায় দলের সঙ্গে নেই জামাল ভুইয়া।


রাতে তুলে নিয়ে যাওয়া সেই ছাত্রীকে উদ্ধার করা হয় বিবস্ত্র অবস্থায়

সুন্দরবনে হরিণ শিকারের ৩শ’ ফাঁদসহ আটক ৪

রাঙামাটিতে ব্রাশফায়ারে ৮ হত্যার বিচার না হওয়ায় উদ্বেগ

করোনা সংক্রমণে রেকর্ড


নেপালে টুর্নামেন্টের শিরোপা যে মূল লক্ষ্য নয় তা আবারো মনে করিয়ে দিলেন কোচ জেমি ডে। জানালেন, বিশ্বকাপ বাছাই পর্বের দল গোছাইনোর দিকেই নজর দেবেন তিনি।

নেপালে আমরা ট্রফি জেতার জন্য যাচ্ছি না। আমাদের মূল লক্ষ্য থাকবে বিশ্বকাপ বাছাই পর্বের জন্য দল গোছানো। দুই ম্যাচে পুরো আলাদা দুটি দল মাঠে নামবে। তরুণ কিংবা অভিজ্ঞ সব ফুটবলারকেই মাঠে তাদের সামর্থের প্রমাণ দিতে হবে।

নেপালে ভালো ফুটবল খেলে জাতীয় দলে নিজেদের অবস্থান শক্ত করার লক্ষ্য নিয়েই মাঠে নামবেন বলে জানিয়েছেন সাদ উদ্দিন ও মোহাম্মদ আব্দুল্লাহ।

চলতি মাসের ২৩ তারিখ কিরগিস্তান অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। নেপালের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ ২৭ মার্চ।

news24bd.tv তৌহিদ